শিরোনাম :
৭ মার্চ সারাদেশে ৬৬০ থানায় একযোগে পুলিশের অনুষ্ঠান থাকবে: আইজিপি শিগগিরই ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হচ্ছে: আইনমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া আইনমন্ত্রীর উপস্থিতিতে ২ মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ এবার মৃত ব্যক্তির ব্যাংকের টাকার পাওনাদার নিধারণী মামলা আপিল বিভাগ হাইকোর্টের ঐতিহাসিক রায়: শিশু অপরাধীর সাজা সর্বোচ্চ ১০ বছর বনানী কবরস্থানে এইচ টি ইমাম চিরনিদ্রায় শায়িত কারা অধিদফতরের সাবেক ডিআইজির মামলায় ৩১ মার্চ সাক্ষ্য গ্রহণ এইচ টি ইমাম দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেনঃ মেয়র তাপস অযথা মামলা মোকদ্দমায় অর্থ ব্যয় না করে দেশের উন্নয়নে এগিয়ে আসুন: এলজিআরডি মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার ভ্যাকসিন নিলেন পি কে হালদারের বান্ধবীকে পুনরায় ৩ দিনের রিমান্ডে নিয়েছে দুদক ডিএনসিসির ও ডিসিসিআই স্মার্ট সিটির কাজ একত্রে করতে চায় ক্রিকেটার নাসিরের স্ত্রীর সাবেক স্বামীর রিট দায়ের ২০ কোটি টাকায় প্রকৌশলী আশরাফুলের দায়মুক্তি, দুদকের ব্যাখ্যা চায় হাইকোর্ট এইচ টি ইমামের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক এইচ টি ইমামের ইন্তেকাল অবশেষে নিখোঁজ ব্যবসায়ী আবু সাঈদ উদ্ধার হয়েছে ক্যাসিনোকান্ড ও অর্থপাচার মামলায়, ২৪ মার্চ সম্রাট-আরমানের তদন্ত প্রতিবেদন ভুয়া এনআইডি, ঢাকা ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় ৫জনের রিমান্ড গ্রাহকের স্বর্ণ আত্মসাৎ মামলায়, জামিন পেলেন সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহি
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৫:২১ অপরাহ্ন

ভারতের বিরোধীদলগুলো একজোট হচ্ছে !

দূরবীন নিউজ ডেস্ক:
এবার ভারতের বিরোধীদলগুলো একজোট হচ্ছে ! ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খণ্ডের রাজধানী রাঁচিতে বসল বিরোধী-বসন্তের মেলা। রোববার (২৯ ডিসেম্বর) রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে হেমন্ত সোরেনের শপথ অনুষ্ঠানে তৈরি হল বিরোধী ঐক্যের ফ্রেম। খবর আন্তর্জাতিক গণমাধ্যমের।

গত ২৮ ডিসেম্বর বিকালেই রাঁচি পৌঁছে গিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এদিন দেখা গেল একাধিক অ-বিজেপি মুখ্যমন্ত্রী যোগ দিলেন হেমন্তের শপথগ্রহণ অনুষ্ঠানে।

উপস্থিত ছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ। ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও পি চিদম্বরম, ডিএমকে নেতা এমকে স্ট্যালিন, ডিএমকে নেত্রী কানিমোঝি, শরিক আরজেডি নেতা লালুপ্রসাদ যাদবের পুত্র তেজস্বী যাদবসহ দলের অন্য নেতারা। বাম দলের পক্ষ থেকে ছিলেন সিপিএমের সীতারাম ইয়েচুরি ও ডি রাজা।

এনডিটিভি জানায়, সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিরও উপস্থিত থাকার কথা ছিল হেমন্তের শপথগ্রহণ মঞ্চে। কিন্তু শারীরিক কারণে তিনি থাকতে পারছেন না বলে দুপুরে টুইট করে জানান প্রণববাবু। অভিনন্দন জানান শিবু সোরেনের ছেলে হেমন্তকে।

এদিন ঝাড়খণ্ডের ১১তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (জেএমএম) কার্যকরী সভাপতি হেমন্ত সোরেন (৪৪)। তার সঙ্গেই মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন কংগ্রেসের দু’জন এবং আরজেডির একজন।

তারা হলেন, কংগ্রেসের আলমগির আলম ও রামেশ্বর ওঁরাও এবং আরজেডি বিধায়ক সত্যানন্দ ভোক্তা। রাঁচির মোরাবাদি মাঠে সুবিশাল মঞ্চে শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল দ্রৌপদী মুর্মু।

ঝাড়খণ্ড বিধানসভায় কংগ্রেস-জেএমএম জোটের কাছে পর্যুদস্ত হয়েছে বিজেপি। জামশেদপুর-পূর্বে হেরেছেন (বিজেপির) খোদ মুখ্যমন্ত্রী রঘুবর দাসও। ২৫টি আসনেই সন্তুষ্ট থাকতে হয়েছে গেরুয়া শিবিরকে। সেখানে বিরোধী জোটে জেএমএম ৩০টি, কংগ্রেস ১৬ এবং আরজেডি ১টি আসন পেয়েছে। জোটের দখলে আসে ৪৭টি আসন। বিজেপি ২০১৪ সালে ৩৭ আসন পেয়ে ক্ষমতায় বসেছিল।

দেশজুড়ে নয়া নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে আন্দোলন-বিক্ষোভের আবহে ঝাড়খণ্ডের এই জয় বিশেষ গুরুত্ব পেয়েছে। এদিন শপথ নেয়ার আগে হেমন্ত বলেন, এই দিনটাকে সংকল্প দিবস হিসেবে দেখছেন তিনি।

সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, বিজেপির শাসনে রাজ্যের আদিবাসী ও সাধারণ মানুষের সঙ্গে যে বঞ্চনা হয়েছে, তা থেকে মানুষকে মুক্তি দেয়ার সংকল্প নিচ্ছেন তিনি। হেমন্ত সোরেন সব ভোটারকে ধন্যবাদ জানিয়েছেন তাদের পরিষ্কার সংখ্যাগরিষ্ঠতা দেয়ার জন্য।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৫,৪৬৭,৪০১
সুস্থ
৬৫,৩৬৭,৮৮৫
মৃত্যু
২,৫৬৭,৩৬০

.