সর্বশেষঃ
নেত্রকোনায় দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন  অনুমোদনহীন ড্রিংকস উৎপাদন ও বিক্রি; একমি.প্রাণ.দেশবন্ধু.আকিজসহ ৫ মালিককে আদালতে তলব এডিসের লার্ভা পেলে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক কুড়িগ্রামে ফিলিস্তিন রাষ্ট্রের সমর্থেে ছাত্র সমাবেশ সারাদেশ বজ্রপাতে চারজনের মৃত্যু অবশেষে টাঙ্গাইল শাড়ী নিয়ে ভারতে আইনি লড়াইয়ের ল’ফার্ম নিয়োগ পটুয়াখালীতে ছাত্র সমাবেশে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবি গাজীপুরে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের আহত ৫০ অবশেষে নানা নাটকীয়তার পর কারামুক্ত  মামুনুল হক গাজায় গণহত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ; ২০০০ গ্রেফতার
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

চিকিৎসাধীন সাবেক এমপি ফজিলাতুন্নেসা বাপ্পীর মৃত্যু, নেতৃবৃন্দের শোক

দূরবীণ নিউজ প্রতিবেদক:
অ‌্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পী চিকিৎসাধীন অবস্থায় মৃত্যূবরণ করেন ইন্নানিল্লাহি …. রাজেউন । তিনি জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকাল ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর।

এদিকে বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অ‌্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পীর জানাজা অনুষ্ঠিত হয়।

এরপরে রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব ফজিলাতুন্নেসা বাপ্পীর কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন।

আওয়ামী লীগের পক্ষে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের জ‌্যেষ্ঠ নেতাদেরকে সঙ্গে নিয়ে মরহুমের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এর পর স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনসমূহের পক্ষ থেকে ফজিলাতুন্নেসা বাপ্পীর কফিনে শ্রদ্ধা নিবেদন করা হয়।

জানাজায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, হুইপ ইকবালুর রহিম, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিবৃন্দ, বাংলাদেশ জাতীয় সংসদের সদস্যবৃন্দ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসমূহের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ শরিক হন।

নেতৃবৃন্দ অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। একই সঙ্গে ফজিলাতুন্নেসা বাপ্পীর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
পরে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শরিক হন।

মরহুমের সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত পাঠ করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি জানান, অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পী ২০ এপ্রিল ২০০৯ তারিখে বাংলাদেশ সুপ্রিম কোর্টে সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ পান। ০৫ ফেব্রুয়ারি ২০১১ তারিখ পর্যন্ত তিনি সুনামের সঙ্গে এ দায়িত্ব পালন করেন।

০৬ ফেব্রুয়ারি ২০১১ তারিখে তাঁকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউশন শাখায় সহকারী অ্যাটর্নি জেনারেল পদমর্যাদায় প্রসিকিউটর হিসেবে সংযুক্ত করে আইন মন্ত্রণালয। ২৩ নভেম্বর ২০১১ তারিখ পর্যন্ত তিনি উক্ত পদে দায়িত্ব পালন করেন । #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ৪:৩২ অপরাহ্ণ
  • ৬:৩৭ অপরাহ্ণ
  • ৮:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12