সর্বশেষঃ
বিভিন্ন হাসপাতালে আরো ১৬৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে নোয়াখালীতে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৪ জনের মৃত্যু রাজধানীর চন্দ্রিমায় জিয়ার লাশের কোনো প্রমাণ নেই : ড. হাছান মাহমুদ কমনওয়েলথের সহায়তায় রোহিঙ্গা প্রত্যাবাসনের সঙ্কট নিরসন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী সু চির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনতে যাচ্ছে সামরিক জান্তা ক্রিকেটে বাংলাদেশকে হারিয়ে জয়ে পেয়েছে আফগানিস্তান অর্থ আত্মসাতের মামলায় ৩ দিনের রিমান্ডে ই-কমার্স ইভ্যালির চেয়ারম্যান ও এমডি করোনায় নাজিরা বাজার মাতৃসদনের ডা. কৌশিকি’র মৃত্যুতে মেয়র তাপসের শোক ডেঙ্গুর ভয়া বহতা, নগরবাসী দিশেহার, মেয়র ও কাউন্সিলরা কোথায় ! : সচেতন নাগরিক সমাজ আফগানিস্তানের ৮১ নারী ফুটবলার পাকিস্তানে আশ্রয় নিলেন
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

ঢাকার ২ সিটি নির্বাচনে ফরম কিনেছেন মেয়র পদে খোকন- তাবিথসহ ৯ জন ও কাউন্সিলর ১৬০২

আবুল কাশেম (দূরবীণ নিউজ প্রতিবেদক) :
ঢাকার ২ সিটি নির্বাচনে ২৬ ডিসেম্বর পর্যন্ত মনোনয়পত্র কিনেছেন মেয়র পদে ৯ জন এবং কাউন্সিলর পদে ১৬০২ জন ।
শুক্রবার (২৭ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পুরাতন ভবনে বেলা সাড়ে ১১টায় মনোনয়ন ফরম জমা দেন ডিএসসিসির বর্তমান মেয়র সাঈদ খোকন । এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র পদে মনোনয় পাবার বিষয়ে তিনি আশাবাদী বলে জানান। তিনি। ।

সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমার আস্থা এবং বিশ্বাস আছে। প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের সাঈদ খোকন বলেন, মনোনয়ন দেয়ার জন্য একটি প্রক্রিয়া আছে। স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় বিষয়টি চূড়ান্ত হবে।

জানা যায়, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে বিএনপির তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদসহ ৫ জন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) আওয়ামী লীগ সমর্থিত বর্তমান মেয়র মেয়র সাঈদ খোকন, হাজী মো: সেলিম এমপি , বিএনপির সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনসহ ৩ জন মনোনয়নপত্র কিনেছেন। আর কাউন্সিলর পদে দু’সিটিতে মোট ১ হাজার ৬০২ জন মনোনয়নপত্র কিনেছেন বলে রিটার্নিং কর্মর্কতাদ্বয়ের কার্যালয় থেকে নিশ্চিত করা হয়েছে।

ডিএনসিসিতে ২৬ ডিসেম্বর পর্যন্ত ৫ মেয়র ৫ প্রার্থী হলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদ, জাতীয় পার্টির জি.এম. কামরুল ইসলাম, গণফ্রন্টের কাজী মো: শহীদুল্লাহ এবং স্বতন্ত্র স্বাধীন আক্তার আইরিন।

তাবিথ আউয়ালের পক্ষে মো: জুলহাস উদ্দিন, কামরুল ইসলামের পক্ষে রফিকুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেন। এই সিটিতে সাধারণ কাউন্সিলর পদে ৫৬৪ জন এবং সংরক্ষিত পদে ১২৫ জন মনোনয়নপত্র কিনেছেন।

অপরদিকে ডিএসসিসিতে ২৬ ডিসেম্বর পর্যন্ত মেয়র পদে মনোনয়ন পত্র ক্রয়কারীরা হলেন, বর্তমান মেয়র সাঈদ খোকন, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো: সেলিম, ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন এবং সাংবাদিক আখতারুজ্জামান আয়াতুল্লাহ ।

ইশরাক হোসেনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার বাবার সাবেক পিএস নজরুল ইসলাম এবং হাজী সেলিমের পক্ষে তার প্রতিনিধি মনোনয়নপত্র নেন। এই সিটিতে সাধারণ কাউন্সিলর পদে ৭৮২ জন এবং সংরক্ষিত পদে ১৩১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে ২ জানুয়ারি পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি এবং ভোট গ্রহণ ৩০ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। । # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩২ পূর্বাহ্ণ
  • ১১:৫৭ পূর্বাহ্ণ
  • ৪:১৯ অপরাহ্ণ
  • ৬:০৬ অপরাহ্ণ
  • ৭:২০ অপরাহ্ণ
  • ৫:৪৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    20% 1 / 5
  • না
    80% 4 / 5