শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১৭ অপরাহ্ন

র‌্যাক ফুটবল টুর্নামেন্টে ক্র্যাব চ্যাম্পিয়ন

দূরবীণ নিউজ প্রতিবেদক:
দুদক বিটের রিপোর্টারদের সংগঠন, রিপোর্টার্স এগেইনস্ট করাপশনের (র‌্যাক) উদ্যোগে বিট ভিত্তিক ১৫ টি দলের অংশগ্রহণে আয়োজিত ফুটবল টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্র্যাব)।

র‌্যাক আয়োজিত ফুটবল টুর্নামেন্টে স্বতঃস্ফূর্তভাবে ১৫টি দলের অংশগ্রহণ এবং সবার সহযোগিতায় এ টুর্নামেন্ট সফলভাবে সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহেদ আহসান রাসেল। তিনি এ ফুটবল টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান ছিলেন টেলিটক ও আবাসন ব্যবসায়ী প্রতিষ্ঠান নতুন ধারা এবং গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স কোম্পানিকে ধন্যবাদ জানান।যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী স্পন্সর প্রতিষ্ঠানগুলোকে আগামীতেও এ ধরনের অনুষ্ঠানে সহযোগিতার আহবান জানান। একই সঙ্গে অংশগ্রহণকারী দলগুলোকেও ধন্যবাদ জানান।

২৭ অক্টোবর (শুক্রবার) রাজধানীর পল্টন স্টেডিয়ামেফাইনালে ক্র্যাব ফুটবল টিম টাইব্রেকারে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতিকে পরাজিত করে। নির্ধারিত সময় খেলাটি ১-১ গোলে অমীমাংসিত থাকলে জয়-পরাজয়ের জন্য পেনাল্টি শুট আউট প্রয়োজন হয়। ক্র্যাবের তিনজন খেলোয়াড় গোল করতে সমর্থ হলেও বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির দুজন খেলোয়াড়ের দুজনই পেনাল্টি মিস করেন।

এ টুর্নামেন্টে ক্র্যাব চ্যাম্পিয়ন হয় আর বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি রানার্স আপ হয়। এ টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ‘ম্যান অব দ্য টুর্নামেন্ট’ নির্বাচিত হয়েছেন জাগো নিউজের প্ল্যানিং এডিটর মনিরুজ্জামান উজ্জ্বল। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দুই দলের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহেদ আহসান রাসেল।

সংগঠনের ১৮বছরের ইতিহাসে এবারই প্রথম র‌্যাকের সভাপতি ফয়েজ আহমেদ, সিনিয়র সহসভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক জেমসন মাহবুব , যুগ্ম সম্পাদক শাফি উদ্দিন আহমেদ ও সাইফ বাবলুর নেতৃত্বাধীন কমিটি বিট ভিত্তিক গণমাধ্যমকর্মীদের জন্য আন্তঃ সাংবাদিক সংগঠন ফুটবল টুনার্মেন্ট-২০২৩ আয়োজন করেছে।

 

উল্লেখ্য গত বুধবার (২৫ অক্টোবর) র‌্যাক আয়োজিত আন্তঃসাংবাদিক সংগঠন ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুদক কমিশনার মো. জহুরুল হক। ওইদিন তিনি বলেন, ‘এই আয়োজনটি অত্যান্ত চমৎকার। খেলাধুলার মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে কাজ করায় আমি আপনাদের সাধুবাদ জানাই।’

কমিশনার মো. জহুরুল হক বলেন, ‘বেশি শিক্ষিত লোকেরাই দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করে। সমাজের সবাইকে দুর্নীতির বিরুদ্ধে একসঙ্গে দাঁড়াতে হবে।এ সমাজকে এগিয়ে নিতে হবে।এই সরকারের আমলে দেশে অনেক উন্নয়ন হয়েছে । কিন্তু এসব উন্নয়ন খেয়ে ফেলে দুর্নীতি। তাই যারা দুর্নীতি করে তাদের ছাড় দেওয়া যাবে না।’

তিনি বলেন, ‘দুর্নীতিগ্রস্তদের কখনও সিআইপি-ভিআপি বলবেন না। তাদের বলবেন এলআইপি-লেস ইম্পর্টেন্ট পারসন।
অনেকে সুন্দর সুন্দর কথা বলেন। কিন্তু সুন্দর কথা বলার মানুষগুলোই বেশি অসৎ হয়।’

গত ২৫ অক্টোবর সকাল সাড়ে আটটা থেকে শুরু হওয়া এই টুনার্মেন্টে সবাই একটি ম্যাচ খেলে। এরপর কোয়ার্টার ফাইনাল খেলে শেষ চারটি দল সেমিফাইনাল নিশ্চিত করেছে। আগামী শুক্রবার সকাল নয়টায় দুই সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে।

ওইদিন উদ্বোধনী অনুষ্ঠানে স্পন্সর প্রতিষ্ঠান, গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স কোম্পানির পক্ষে উপস্থিত ছিলেন মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগের নির্বাহী কর্মকর্তা মো. জান্নাতুল নাঈম। নতুন ধারা এসেটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. সাদী-উজ-জামান। ১৫টি সংগঠন সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া এ টুনার্মেন্টে সবাই একটি ম্যাচ খেলে। এরপর কোয়ার্টার ফাইনাল খেলে শেষ চারটি দল সেমিফাইনাল নিশ্চিত করেছে।

শুক্রবার সকাল ১০টায় দুই বিজয়ী দলের মধ্যে সেমি ফাইনাল অনুষ্ঠিত হয়। এরপর বেলা সাড়ে ১১ টায় সেমি ফাইনালে বিজয়ী দুইটি দল ফাইনাল খেলায় অংশগ্রহণ করে। ফাইনালে ক্র্যাব অপরাজিত চ্যাম্পিয়ন হয় এবং বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি রানার্স আপ হয়। #কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:২৮ অপরাহ্ণ
  • ৭:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12