শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

ডিআরইউর নির্বাচনে সভাপতি আজাদ সাধারণ সম্পাদক রিয়াজ

দূরবীন নিউজ প্রতিবেদক:
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম আজাদ এবং সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী নির্বাচিত হয়েছেন।

পেশাদার সাংবাদিকদের সংগঠনের এই নির্বাচনে ২০২০ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে নির্বাচন হয়েছে।

উৎসবমুখর পরিবেশে শনিবার (৩০ নভেম্বর ) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কার্যনির্বাহী কমিটির এ নির্বাচনের বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। ১৬৩৫ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১৩২৯ জন।

প্রধান নির্বাচন কমিশনার রিয়াজ উদ্দিন আহমেদের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশনে দায়িত্ব পালন করেন- মনজুরুল আহসান বুলবুল, এম এ আজিজ, এম শাজাহান মিয়া এবং আবু তাহের। নির্বাচনী কাজে কমিশনে সহায়তা করেন আমানুর রহমান ও উত্তম চক্রবর্তী।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এবার অর্থ সম্পাদক পদে জিয়াউল হক সবুজ, নারীবিষয়ক সম্পাদক রীতা নাহার, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ এবং আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার ভোট ছাড়াই নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সভাপতির পদে ৫ জন প্রার্থী ছিলেন, এরমধ্যে রফিকুল ইসলাম আজাদ, রাজু আহমেদ, শাহনেওয়াজ দুলাল, শামসুল হক বসুনিয়া এবং শরিফুল ইসলাম (বিলু)।

নির্বাচনে দ্যা ডেইলী ইন্ডিপেনডেন্ট পত্রিকার সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলাম আজাদ ভোট পেয়েছেন ৫৫০টি নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৮৯ ভোট, রাজু আহমেদ ১৯৩ ভোট, শরিফুল ইসলাম (বিলু) ৭৫ ভোট এবং শামসুল হক বসুনিয়া ৩ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে এশিয়া মেইলের প্রধান প্রতিবেদক রিয়াজ চৌধুরী ৫৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি বিডিনিউজ ২৪ ডটকমের সিনিয়র রিপোর্টার নুরুল ইসলাম হাসিব ৫৬৫ ভোট এবং দৈনিক মুখপাত্রের সম্পাদক শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল) ১৮৩ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি দেশটিভির সিনিয়র রিপোর্টার নজরুল কবীর ৪৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন । তার প্রতিদ্বন্দ্বি দৈনিক দিনকালের রাশেদুল হক ৪৪১ ভোট এবং ওসমান গনি বাবুল ৩৩৯ ভোট পেয়েছেন।

যুগ্ম সম্পাদক পদে দ্যা ডেইলী ষ্টার পত্রিকার হেলিমুল আলম বিপ্লব ৮৫১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি দৈনিক জাগরণের মেহদী আজাদ মাসুম পেয়েছেন ৪৩০ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন হাবীবুর রহমান ৬৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি মাইনুল হাসান সোহেল ৬২৬ ভোট পেয়েছেন

দফতর সম্পাদক পদে মো. জাফর ইকবাল ৬৪৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি জান্নাতুল ফেরদৌস পান্না ৫৯৮ ভোট পেয়েছেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাইদুল রহমান রুবেল ৬৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আবদুল হাই তুহিন পেয়েছেন ৫৬৮ ভোট।

তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন ৬৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন । তার প্রতিদ্বন্দ্বী জান্নাতুল ফেরদৌসী মানু পেয়েছেন ৫৬৯ ভোট।

ক্রীড়া সম্পাদক পদে মো. মজিবুর রহমান ৭০৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাকসুদা লিসা ৫৭৩ ভোট পেয়েছেন।

সাংস্কৃতিক সম্পাদকে মিজান চৌধুরী ৬৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. এমদাদুল হক খান ৫১৩ ভোট পেয়েছেন।

কার্যনির্বাহী সদস্যের ৭টি পদে মোট ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে বিজয়ী ৭ জন হলেন – মঈনুল আহসান ৭৬২ ভোট, এস এম মিজান ৭৫৯ ভোট, আহমেদ মুশফিকা নাজনীন ৭২৫ ভোট, কামরুজ্জামান বাবলু ৬৯৯ ভোট, মো. ইমরান হাসান মজুমদার ৫৯৫ ভোট, এম মুরাদ হোসেন ৫৬১ ভোট এবং সায়ীদ আবদুল মালিক ৪৯১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

উল্লেখ্য, তবে রাজু আহমেদ মনোনয়পত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর ফেসবুকে পোস্ট দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ৪:৩০ অপরাহ্ণ
  • ৬:২৪ অপরাহ্ণ
  • ৭:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12