সর্বশেষঃ
এডিসের লার্ভা পেলে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক কুড়িগ্রামে ফিলিস্তিন রাষ্ট্রের সমর্থেে ছাত্র সমাবেশ সারাদেশ বজ্রপাতে চারজনের মৃত্যু অবশেষে টাঙ্গাইল শাড়ী নিয়ে ভারতে আইনি লড়াইয়ের ল’ফার্ম নিয়োগ পটুয়াখালীতে ছাত্র সমাবেশে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবি গাজীপুরে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের আহত ৫০ অবশেষে নানা নাটকীয়তার পর কারামুক্ত  মামুনুল হক গাজায় গণহত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ; ২০০০ গ্রেফতার কিডনী ও অঙ্গ বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগে মিল্টন সমাদ্দার গ্রেপ্তার  ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করেছেনঃ মেয়র তাপস
বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএনসিসিতে ডিজিটাল মিলাদ পড়ালেন মেয়র আতিক

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) গুলশানে নগর ভবনে “জাতীয় শোক দিবস” উপলক্ষে ডিজিটাল প্রযুক্তিতে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সব কর্মকর্তারা তাদের নিজ নিজ দপ্তরে এবং নিজের চেয়ারে বসে বসে আলোচনায় অংশ গ্রহণ করেন ।

দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা অনুষ্ঠানটি ডিএনসিসির বিভিন্ন কার্যালয়ে অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হয়। মেয়র এবং সকল কর্মকর্তা স্ব-স্ব দপ্তর থেকে অনলাইনে যোগদান করেন। অন্যদের জন্য ডিএনসিসির বিভিন্ন ফ্লোরে এবং আঞ্চলিক কার্যলয়ে স্ক্রিনে অনুষ্ঠানটি দেখানো হয়।

বুধবার (১৯ আগস্ট) দুপুরে ডিএনসিসি আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল এবং বঙ্গবন্ধুর কর্ম ও জীবনী ভিত্তিক আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন মেয়র মোঃ আতিকুল ইসলাম।

মেয়র ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীদের উদ্যেশে বলেছেন, “সরকারি কর্মচারীরা শাসক নন, তারা সেবক”। তিনি বলেন, বঙ্গবন্ধুর এই অনুশাসন বুকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে জনগণকে তার কাঙ্খিত সেবা প্রদান করুন।

মেয়র আরো বলেন, “জনগণকে কাঙ্খিত সেবা প্রদান করাই প্রজাতন্ত্রের কর্মচারীদের মূল লক্ষ্য” বঙ্গবন্ধু এ কথা বিভিন্ন সময়ে স্মরণ করিয়ে দিতেন। বঙ্গবন্ধু তাঁর এই চিন্তাধারার প্রতিফলন ঘটান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ২১(২) অনুচ্ছেদে “সকল সময়ে জনগণের সেবা করিবার চেষ্টা করা প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত প্রত্যেক ব্যক্তির কর্তব্য।

” এছাড়া ৪ নভেম্বর ১৯৭২-এ গণপরিষদে দেওয়া এক ভাষণে তিনি বলেন, “সরকারি কর্মচারীদের মনোভাব পরিবর্তন করতে হবে যে, তারা শাসক নন, সেবক।” ঐ দিন তিনি আরো বলেন, “সরকারি কর্মচারীদের জনগণের সাথে মিশে যেতে হবে। তাঁরা জনগণের খাদেম, সেবক, ভাই। তাঁরা জনগণের বাপ, জনগণের ছেলে, জনগণের সন্তান। তাঁদের এই মনোভাব নিয়ে কাজ করতে হবে”।

আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, বঙ্গবন্ধু-কন্যা, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন ও আদর্শকে বাস্তবায়িত করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

বঙ্গবন্ধুর মতো তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মনে প্রাণে বিশ্বাস করেন যে, জনগণের সেবা করার মাধ্যমে জাতির পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করে বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তর করা সম্ভব, বর্তমানে এটাই তাঁর জীবনের একমাত্র লক্ষ্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্ধৃত করে মেয়র বলেন, ১১ আগস্ট ২০১৬ তারিখে সচিবালয়ে প্রজাতন্ত্রের কর্মচারিদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আমরা জনগণের সেবক, জনগণের সেবা করব।

জনগণের ঘাম ঝরা অর্থ দিয়েই তো আমাদের বেতন-ভাতা সবকিছু – এ কথাটা যেন এক মুহূর্তের জন্যও ভুলে না যাই। মানুষের সেবার মতো শান্তি দুনিয়ায় আর কিছুতে নেই”।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল হাই সহ কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:৩৩ অপরাহ্ণ
  • ৭:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12