সর্বশেষঃ
নেত্রকোনায় দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন  অনুমোদনহীন ড্রিংকস উৎপাদন ও বিক্রি; একমি.প্রাণ.দেশবন্ধু.আকিজসহ ৫ মালিককে আদালতে তলব এডিসের লার্ভা পেলে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক কুড়িগ্রামে ফিলিস্তিন রাষ্ট্রের সমর্থেে ছাত্র সমাবেশ সারাদেশ বজ্রপাতে চারজনের মৃত্যু অবশেষে টাঙ্গাইল শাড়ী নিয়ে ভারতে আইনি লড়াইয়ের ল’ফার্ম নিয়োগ পটুয়াখালীতে ছাত্র সমাবেশে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবি গাজীপুরে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের আহত ৫০ অবশেষে নানা নাটকীয়তার পর কারামুক্ত  মামুনুল হক গাজায় গণহত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ; ২০০০ গ্রেফতার
সোমবার, ২০ মে ২০২৪, ০১:২০ অপরাহ্ন

“করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক”, করোনা যোদ্ধাদের আশ্রয়স্থল

একে আজাদ, দূরবীণ নিউজ:
আজ “করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক” এর পক্ষ থেকে ঢাকার ৮টি এরিয়ায় ১০০টির অধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। করোনার এই মহামারীতে সম্মুখযুদ্ধের যোদ্ধা ডাক্তার, নার্স, পুলিশ দের পাশাপাশি করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ভলান্টিয়ারেরাও পরিশ্রম ও আতরিকতা দিয়ে লড়াই করে যাচ্ছেন এই দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে।
এরই মাঝে তারা গাজিপুরে “শহিদ তাজউদ্দীন হাসপাতালে” দিয়েছে ২০টি পিপিই সহায়তা। নেত্রকোনায় ‘টিম নেত্রকোনা’ খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি জীবানুমুক্ত করন কর্মসূচী এবং কুইক রেসপন্সের কাজ করেছে। করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ‘টিম কিশোরগঞ্জ’ খাদ্য সহায়তা দেয়ার পাশাপাশি বিতরণ করেছে সুরক্ষা সামগ্রী। ঢাকাতে এ পর্যন্ত প্রায় ৫০ এর অধিক “কুইক রেসপন্স” সেবা দিয়েছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক।

এ ব্যপারে “করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের” সমন্বয়ক আলিমুল কবীর বলেন, আমরা “কুইক রেসপন্স টিম” নামে ৫ সদস্যের একটা টিম গঠন করেছি যারা আপাতত ঢাকায় যেকোন করোনা রোগীর যেকোন প্রকার জরুরী সহায়তার ক্ষেত্রে কাজ করে থাকেন ২৪ ঘন্টা। আমাদের ইচ্ছে আছে পর্যায়ক্রমে এই কার্যক্রম সারাদেশে ছড়িয়ে দেওয়ার। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি আমাদের সামর্থ্য অনু্যায়ী, মানুষের সহযোগীতা এবং আমাদের প্রত্যেক ভলান্টিয়ারের আন্তরিক প্রচেষ্টায় যতদূর সম্ভব মানুষের পাশে দাঁড়ানোর।সামনের দিনেও আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।প্রতিষ্ঠার পর থেকে গত ৩ মাসে প্রায় ৭০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের কো-অরডিনেশন টিমের সদস্য তৌফিক হাসান। তিনি আরোও জানান, দেশে করোনা বিপর্যয়ের শুরু থেকে কাজ করে যাচ্ছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক।

খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি পুরো রমজান মাস জুড়ে প্রায় সাড়ে চার হাজার মানুষের কাছে রান্না করা খাবার পৌঁছে দিয়েছে প্রতিষ্ঠানটি। ইদ-উল-ফিতর এর আগের রাতে নওগাঁ সদরের সকল মসজিদকে ইদের নামাজ উপলক্ষে জীবানুমুক্ত করার কাজও করেছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ‘টিম নওগাঁ’।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ঢাকার সংগঠক আরসান কাফি সাজু বলেন, আমাদের আজকের এই খাদ্য সহায়তা কর্মসূচীটি ২৭ জন মানুষের ১০দিনের অমানুষিক পরিশ্রম ও চিন্তা চেতনার ফসল। আমরা বিশ্বাস করি মানুষের প্রতি মানুষের ভালবাসার মাধ্যমেই করোনার মতো সংকট মোকাবেলা করা সম্ভব। মানুষের ভালবাসাই আমাদের অনুপ্রেরণা।
সামনের দিনে আমরা সর্বাত্মক সচেষ্ট থাকব করোনা কিংবা অন্যকোন বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানোর।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ভলান্টিয়ার সংগঠক শুভ্র মামুন জানান, আমরা সামগ্রিকভাবে চেষ্টা করছি গোটা বংলাদেশেই আমাদের এই উদ্যোগ কে ছড়িয়ে দিতে এবং আমাদের মত এমন উদ্যোগ যারা নিচ্ছেন বা নিতে চাচ্ছেন তাদের পাশে দাড়াতে বা সহায়তা করতে। ঢাকার বাহিরেও আমরা নওগা, নেত্রকোনা ও কিশোরগঞ্জে আমাদের ভলান্টিয়ারদের সহায়তায় খাদ্য সহায়তা ও ইফতার বিতরন কার্যক্রম সফল ভাবে করতে পেরেছি। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ৪:৩৩ অপরাহ্ণ
  • ৬:৪০ অপরাহ্ণ
  • ৮:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12