সর্বশেষঃ
গাজীপুরে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের আহত ৫০ অবশেষে নানা নাটকীয়তার পর কারামুক্ত  মামুনুল হক গাজায় গণহত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ; ২০০০ গ্রেফতার কিডনী ও অঙ্গ বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগে মিল্টন সমাদ্দার গ্রেপ্তার  ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করেছেনঃ মেয়র তাপস  বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের মাদারীপুরে মে দিবসে শ্রমিক কল্যাণ সংস্থার নানা কর্মসূচি মে দিবসে তীব্র তাপদাহ, লাগামহীন দ্রব্য মূল্য শ্রমিকরা অতিষ্ঠ শ্যামা কাব্য সিনেমার মহরত অনুষ্ঠানে স্পিকার পটুয়াখালীর মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

ঈমানের ভিত্তি মজবুত করতে প্রিয় নবীকে অন্তরে ধারণ করুন : মেয়র শেখ তাপস

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ঈমানের ভিত্তি মজবুত করতে হলে আমাদেরকে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ)-কে অন্তরের অন্তস্থল থেকে ধারণ করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবি (সাঃ) উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মেয়র শেখ ফজলে নূর তাপস এ মন্তব্য করেন।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, “আমাদের ৫ কালেমার প্রথম কালেমা হলো কালেমা তাইয়্যেবা। সেটা — লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ। সেটির দুটো অংশ। একটি অংশ হলো লা ইলাহা ইল্লাল্লাহু আরেকটি মুহাম্মাদুর রাসুলুল্লাহ। এই দুটি অংশের সংমিশ্রণ ছাড়া কালেমা হয়না। কালেমা হলো ঈমানের সবচেয়ে বড় অঙ্গ। ঈমানের সবচেয়ে বড় অঙ্গ থেকে যদি আমরা শিক্ষা গ্রহণ করি, তাহলে দেখা যায় — আল্লাহ রাব্বুল আলামীন আমাদের স্রষ্টা। তার কোনো শরিক নেই। একইসাথে নবীজীর প্রতি আমাদের ভালোবাসা থাকতে হবে। তাঁকে আমাদের অন্তরের অন্তস্থল হতে ধারণ করতে হবে।”

১২ রবিউল আওয়ালকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ উল্লেখ করে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “ঈদ-ই-মিলাদুন্নবি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। নবীজীর জীবনী থেকে, শিক্ষা থেকে, জীবন-সংগ্রাম থেকে, কর্ম থেকে যত শিক্ষা গ্রহণ করতে পারব আমরা প্রকৃত মুসলমান হিসেবে ততই সঠিক পথে চলতে পারব।”

এই আয়োজনের ধারাবাহিকতা রক্ষার প্রত্যয় জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “বিগত ২ বছরও আমরা এই আয়োজন করেছি। আল্লাহর অশেষ রহমতে এ বছরও আয়োজন করতে পেরেছি। ইনশাআল্লাহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন প্রত্যেক বছরই এই আয়োজন অব্যাহত রাখবে।”

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে জাতীয়ভাবে ছুটি ঘোষণা করায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

দোয়া মাহফিল ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. শহিদ উল্লাহ মিনু, ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শামসুজ্জোহা, করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোকাদ্দেস হোসেন জাহিদ প্রমুখ বক্তব্য রাখেন।

করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে জাতীয় ইমাম ওলামা ঐক্য পরিষদের সভাপতি হাফেজ মাওলানা মুফতি মোতাহার উদ্দিন, ইমাম ওলামা ঐক্য পরিষদের মহাসচিব লিয়াকত হুসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র ইমাম হাফেজ মাওলানা নাজীর মাহমুদ, গ্রীন কর্নার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. মাহবুবুর রহমানসহ জাতীয় ইমাম সমাজ এবং ইমাম ওলামা ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বয়ান করেন। #কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৭ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৭:৫০ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12