শিরোনাম :
‘জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো চার বাংলাদেশী নারী বিচারকের অংশগ্রহণ’ ড্যাপ বাস্তবায়নে রিহ্যাব ও বিএলডিএ-এর সুপারিশ পর্যালোচনায় ওয়ার্কিং কমিটি গঠন: এলজিআরডি মন্ত্রী দেশের ইমেজ সবার আগে : প্রধান বিচারপতি সোহরাওয়ার্দীর সাবেক পরিচালক ডা. উত্তমের লাইসেন্স বাতিল ও সরকারি টাকা ফেরত চেয়ে আইনী নোটিশ ৭ মার্চের ভাষণ গেরিলা যুদ্ধের প্রস্ততি, রাজনীতির নির্দেশনার দলিল: দুদক চেয়ারম্যান ৭ই মার্চ বাঙালি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণঃ ডিএসসিসি মেয়র নৃত্যশিল্পী ইভানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৪ মার্চ ‘৭ দিনের মধ্যে বিটিআরসিকে দুদক কর্মকর্তার ‘ঘুষ দাবির’ কললিস্ট দাখিলের নির্দেশ’ কুড়িগ্রামের সাবেক ডিসিসহ সাংবাদিক নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে মামলা চলবে: সুপ্রমিকোর্ট প্রীতি ক্রিকেট ম্যাচে, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবকে হারিয়ে ডিএনসিসির জয় লাভ ঐতিহাসিক ৭ মার্চ ও ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ডিএসসিসিতে নানা আয়োজন দেশে করোনায় আরো ১০ জনের মৃত্যু এবং নতুন শনাক্ত ৫৪০ হুজির অপারেশন শাখার প্রধানসহ ৩ আসামি ৩ দিনের রিমান্ডে প্রয়োজনে জমি অধিগ্রহণ করে প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ করা হবেঃ মেয়র তাপস স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ডিআরইউ’র মাসব্যাপী কর্মসূচি সাংবাদিক শাওনের রোগমুক্তির জন্য দোয়া কামনা ৭ মার্চ সারাদেশে ৬৬০ থানায় একযোগে পুলিশের অনুষ্ঠান থাকবে: আইজিপি শিগগিরই ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হচ্ছে: আইনমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া আইনমন্ত্রীর উপস্থিতিতে ২ মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ এবার মৃত ব্যক্তির ব্যাংকের টাকার পাওনাদার নিধারণী মামলা আপিল বিভাগ
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০২:৫৫ পূর্বাহ্ন

মেনন ১৪ দলের চিঠির জবাব দেবেন

দূরবীন নিউজ প্রতিবেদক :
বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, ১৪ দলীয় জোটের পক্ষ থেকে কারণ দর্শানোর চিঠির জবাব দেয়া হবে । সম্প্রতি ভাইরাল হওয়া তার একটি বক্তব্যের জেরে তাকে এ চিঠি দেয়া হয়।

শুক্রবার (২৫ অক্টোবর ) নারায়ণগঞ্জ শহরের জিমখানায় অবস্থিত দলীয় কার্যালয়ে দলের জেলা কাউন্সিল শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি একথা বলেন।

মেনন বলেন, ওর মধ্যে অনেক কথা আছে যেগুলো আপনারা ভাইরাল করেননি, যেগুলো আপনারা উল্লেখ করেননি। ওই কথা উল্লেখ করলে আর এই প্রশ্নের সম্মুখিন হতে হতো না।

গত ১৯ অক্টোবর বরিশালে ওয়ার্কার্স পার্টির সম্মেলনে রাশেদ খান মেনন বলেন, ‘গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি।’ তার ওই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তীব্র নেতিবাচক প্রতিক্রিয়া হয় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও জোটের অন্য শরিক দলগুলোর মধ্যে।

এরপর ২১ অক্টোবর রাতে মোহাম্মদ নাসিমের বাসায় ১৪ দলের জরুরি বৈঠক ডাকা হয়। কিন্তু সেখানে উপস্থিত হননি মেনন। পরদিন ১৪ দলের গোলটেবিল বৈঠকেও যাননি তিনি। অবশেষে ২৪ অক্টোবর আরেকটি জরুরি বৈঠক ডেকে তার বক্তব্যের ব্যাখ্যা জানতে চেয়ে চিঠি দেওয়া হয়।

রাশেদ খান মেনন দাবি করেন, ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলার সম্মেলনে তার দেয়া যে বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেয়েছে সেটি ছিল খণ্ডিত বক্তব্য।

তার পুরো বক্তব্য প্রচার না করে আংশিক প্রচার করায় বিভ্রান্তি ও বিতর্ক সৃষ্টি হয়েছে। সামাজিক যোগযোগ মাধ্যমে আমার বক্তব্যের সবগুলো যদি উঠে আসতো তাহলে এই প্রশ্নই উঠতো না।

সেই বক্তব্যকে কেন্দ্র করে ১৪ দলের সাথে দূরত্ব তৈরী হয়েছে কি না সংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেনন বলেন, ওয়ার্কার্স পার্টি ১৪ দলে ছিল, ১৪ দলে আছে। এখনো যেহেতু ১৪ দল আমাকে চিঠি দেয় তার অর্থ ১৪ দলেই আছি।

ভাইরাল হওয়া বক্তব্যের ব্যাখ্যা চেয়ে ১৪ দলের পাঠানো চিঠি প্রসঙ্গে তিনি বলেন, আমার ১৪ দলের সমন্বয়কের সাথে কথা হয়েছে। আমি চিঠির জবাব দিয়ে দিব। এর আগেও চিঠির বিষয়ে আমি কথা বলেছি, সেগুলো পত্রিকায় প্রকাশ পেয়েছে। তার পরেও আমি আমার জবাব দিয়ে দিব।

তিনি বলেন, আমি কি জবাব দেব ইতোমধ্যে ঢাকায় সংবাদ সম্মেলন করে বলেছি। কোনো কথাই গোপন করে চলিনি। ১৪ দলের চিঠির জবাব কিভাবে দেয়া হবে সেটি পার্টির নেতাদের সাথে বসে আলাপ আলোচনা করে দেয়া হবে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৬,৩৫১,৩৯৬
সুস্থ
৬৫,৮৩০,৬৪৫
মৃত্যু
২,৫৮৫,৯১৯

.