সর্বশেষঃ
স্বল্প আয়ের আবাসনকে নীতি প্রণোদনার পাশাপাশি নাগরিক সুবিধাদি নিশ্চিত করা প্রয়োজনঃ বিশেষজ্ঞদের অভিমত শ্রমিকদের চাঁদাবাজি প্রতিরোধ খেয়াল রাখতাম: মন্নুজান সুফিয়ান বঙ্গমাতা গোল্ড কাপের ফলেই সাফ নারী ফুটবলের শিরোপা জয় : গণপূর্ত প্রতিমন্ত্রী মিরপুরে খেলার মাঠের দাবিতে অনশনরত শিক্ষার্থীদের সাথে ডিএনসিসি মেয়রের সংহতি তত্ত্বাবধায়ক সরকারে ফিরে যাওয়ার সুযোগ নেই: আইনমন্ত্রী ন্যাশনাল ব্যাংকের কর্মকর্তা জহুরের বিরুদ্ধে সোয়া ৩ কোটি টাকার মামলা দুদকের গ্রাহকদের টাকা ফেরতের শর্তে হোমল্যান্ড লাইফের ৭ পরিচালকের জামিন লুটপাটের মামলায় ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল কারাগারে অধিনায়ক সাবিনা বললেন এই ট্রফি ১৮ কোটি মানুষের নারী ফুটবলার রিতুপর্ণা চাকমা বিলবোর্ডে লেগে গুরুতর আহত
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১২:৫০ অপরাহ্ন

নিউ ইয়র্কে ফটো সাংবাদিক বিনুর স্মরনে দোয়া ও শোক সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি, দূরবীণ নিউজ :
বাংলাদেশের প্রখ্যাত ফটো সাংবাদিক লুৎফর রহমান বিনুর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দেশের বাইরে আয়োজিত এক স্মরন সভায় তার কর্মময় জীবনের বিভিন্ন স্মৃতিচারন করেছেন প্রবাসী সাংবাদিক বন্ধুরা।

গত শুক্রবার,(৩০ জুলাই) প্রখ্যাত ফটো সাংবাদিক লুৎফর রহমান বিনুর মৃত্যুতে নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের উদ্যোগে এক দোয়া মাহফিল ও শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও সিনিয়র সাংবাদিক মনোয়ারুল ইসলাম ” অনলাইন নিউজ পোটাল দূরবীণ নিউজ ২৪.ডট কম”এর প্রতিনিধিকে এই তথ্য জানান।

তিনি আরো জানান, লুৎফর রহমান বিনুর প্রতি ভালবাস ও শ্রদ্ধা জানানোর জন্য তার (মনোয়ারুল ইসলাম)পরিচালনায় এবং সংগঠনের সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডাঃ ওয়াজেদ এ খানের সভাপতিত্বে “নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস্থ খাবার বাড়ি রেষ্টুরেন্টে” আয়োজিত অনুষ্ঠানে উল্লেখর্যোগ্য সিনিয়র সাংবাদিকরা অংশ গ্রহণ করেছেন।

অংশগ্রহণকারীদের মধ্যে অনেকেই মরহুম ফটো সাংবাদিক বিনু’র কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। বিনুর ভাইয়ের সাবেক সহকর্মিরা তার রেখে যাওয়া নানা স্মৃতি তুলে ধরেন।

স্মৃতিচারন করতে গিয়ে কান্নায় ভেংগে পড়েন নাট্য শিল্পী রেখা আহমেদ, সাংবাদিক নিহার সিদ্দিকী ও ফরিদ আলম।এ সময় হল জুড়ে নেমে আসে এক শোকাচ্ছন্ন পিন পতন নীরবতা। আলোচনায় অংশ নিয়ে বাবা বিনুর সাথে তার সম্পর্কের নানা দিক তুলে ধরেন কন্যা বিদিতা রহমান।

তিনি দাবি করেন, বাংলাদেশে ডাক্তারদের ভুল চিকিৎসার কারনেই তার বাবাকে অসময়ে চলে যেতে হলো। শোক সভায় বক্তব্য রাখেন আজকাল পত্রিকার প্রধান সম্পাদক মনজুর আহমেদ, সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার উপদেষ্টা সম্পাদক আনোয়ার হোসেন মনজু, নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের উপদেষ্টা মঈন উদ্দীন নাসের,সাবেক সাধারন সম্পাদক শেখ সিরাজ, বিএনপির সুবর্ন জয়ন্তী উদযাপন কমিটি যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক জিল্লুর রহমান জিল্লু, যুগ্ম আহবায়ক গিয়াস আহমেদ,প্রবীন সাংবাদিক মঈন উদ্দীন আহমেদ,জয়নাল আবেদিন,শীতাংশু গুহ, সাপ্তাহিক জন্মভ‚মির সম্পাদক রতন তালুকদার, ভয়েস অব আমেরিকার নিউ ইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরন,প্রথম আলো উত্তর আমেরিকার আবাসিক প্রতিনিধি ইব্রাহিম চৌধুরী খোকন,প্রখ্যাত নাট্য শিল্পী রেখা আহমেদ,লুৎফর রহমান বিনুর জামাতা ও বিশিষ্ঠ ব্যবসায়ী সালাম ভূঁইয়া, কন্যা বিদিতা রহমান,মুক্তিযোদ্ধা মশিউর রহমান,টাইম টিভির পরিচালক সৈয়দ খসরু, সাংবাদিক নিহার সিদ্দিকী, ক্লাবের যুগ্ম সম্পাদক আলমগীর সরকার,আইটিভি’র মোঃ শহিদুল্লাহ, এবি টিভি’র সিইও ফরিদ আলম, বিএফইউজে’র সাবেক দফতর সম্পাদক প্রফেসর ইমরান আনসারি, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাবুদ্দিন সাগর,সাংবাদিক সাখাওয়াত হোসেন সেলিম, আজাদ শিশির,শেলি জামান, মাহবুবুর রহমান,রোকেয়া লিপি,কমিউনিটি,সিলেটের ডাক পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান , একটিভিস্ট ও মূলধারা রাজনীতিক মেরি জোবায়দা ও এডভোকেট মজিবর রহমান।অনুষ্ঠানে কুরআন তেলোয়াত করেন নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মমিন মজুমদার ও দোয়া পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রশীদ ।

শোক সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বর্ণমালার সম্পাদক মাহফুজুর রহমান, প্রবীন সাংবাদিক ও দৈনিক মানব জমিনের ডেপুটি এডিটর মনির হায়দার,দেশ পত্রিকার সম্পাদক মিজানুর রহমান, জাতীয় প্রেসক্লাবের কার্যকরি কমিটির সাবেক সদস্য ফটো সাংবাদিক সানাউল হক ,আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মনজুরুল ইসলাম, প্রথম আলো’র মনিজা রহমান,কমিউনিটি একটিভিস্ট মাকসুদুল হক চৌধুরী,বাংলা টিভি’র সিইও শাহ জে চৌধুরী ও সাংবাদিক সুজাত আলী ।
/এডিজেড/একে/দূরবীণ নিউজ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪০ পূর্বাহ্ণ
  • ১১:৫০ পূর্বাহ্ণ
  • ৪:০৩ অপরাহ্ণ
  • ৫:৪৫ অপরাহ্ণ
  • ৬:৫৮ অপরাহ্ণ
  • ৫:৫১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9