সর্বশেষঃ
মরহুম মেয়র আনিসুল হকের সম্মানে বিশেষ দোয়া ডিএনসিসির ৫০ তলা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র নির্মাণের নকশা প্রণয়নে পরামর্শক প্রতিষ্ঠানের সাড়া মিলছে শহর বাঁচাতে অ্যাট সোর্সে পয়ঃবর্জ্য ব্যবস্থাপনার বিকল্প নেই: মেয়র আতিকুল ইসলাম ১৩ বছরে ওয়াসার তাকসিম প্রায় ৬ কোটি টাকা নেওয়ার প্রতিবেদন হাইকোর্টে ইসলামী ব্যাংকের হাজার হাজার কোটি টাকা ঋণের নামে লোপাট নিয়ে রিটের পরামর্শ হাইকোর্টের হাসপাতালের বিষাক্ত চিকিৎসা বর্জ্যকে আলাদা করতে মেয়র শেখ তাপসের নির্দেশ ডিআরইউ’র নির্বাচনে সভাপতি নোমানী সম্পাদক সোহেল গুলিস্তান রেড জোনে নিষেধাজ্ঞা অমান্য করায় ৫ দোকানিকে জেল- জরিমানা ডিএসসিসি’র মেয়র হানিফের ১৬তম মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজন দুর্নীতি ভয়াবহ ক্যান্সার, এটি রাষ্ট্রের ভিত্তি দুর্বল করে : প্রধান বিচারপতি
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন

গভীর রাতে জেব্রা ক্রসিং তৈরীতে ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা

দূরবীণ নিউজ প্রতিবেদক :
নগরবাসীর সেবার মান বৃদ্ধির স্বার্থে নগরীর বিভিন্ন এলাকায় ব্যস্ততম সড়কে শিক্ষাপ্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থী এবং পথচারীদের নিরাপদে পারাপারের জন্য গভীর রাতে জেব্রা ক্রসিং তৈরীর কাজ সরাসরি তদারকিতে নামছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভারপ্রাপ্ত মেয়র মোঃ জামাল মোস্তফা।

এমনই একটি ঘটনা গত ১২ ফেব্রুয়ারি অফিসিয়াল কাজা শেষ করে পুনরায় গভীর রাতে মিরপুর ১০ এলাকায় একটি স্কুলের সামনে জেব্রাক্রসিং এর কাজ তদারকিতে নামেন ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা।

তাকে দেখে অনেকেই অবাক। গভীর রাতে জেব্রা ক্রসিং তৈরীর কাজ তদারকিকালে ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা। তার ব্যক্তিগত সহযোগি সামসুল আরেফিন সৌরভ এবং ডিএনসিসির সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জানা যায় , গত ৬ ফেব্রুয়ারি ভারপ্রাপ্ত মেয়র দায়িত্ব গ্রহণের পরই নগরবাসীর সেবার মান বৃদ্ধির জন্য ব্যস্ততম সময় কাটান তিনি। তবে অগ্রাধিকারের ভিত্তিতে নিরাপদে রাস্তা পারাপারের জন্য পুরনো ফুটওভার ব্রিজগুলো নিয়মিত পরিস্কা রাখা , মেরামত করা এবং প্রয়োজনীয় আরো কিছু নতুন ফুটওভার ব্রিজ নির্মাণের পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও স্পর্শকাতর স্থানে জেব্রা ক্রসিক তৈরির সিদ্ধান্ত নেন ভারপ্রাপ্ত মেয়র মোঃ জামাল মোস্তফা।

নাগরিক সেবার মান বৃদ্ধি এবং জেব্রাক্রসিং নির্মাণে গভীর রাতে ঠান্ডার মধ্যে কেনো রাস্তায় নামলেন এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিএনসিসির কর্মকর্তা, কর্মচারীরা দিনে রাতে কাজ করছেন। তাদেরকে উৎসাহিত করার পাশাপাশি কাজটি সঠিকভাবে হচ্ছে কিনা, তা দেখার জন্যই তিনি রাতে রাস্তায় নামছেন।

ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা বলেন, এ দেশের ১৭ কোটি মানুষের জন্য জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা, আর আমি জামাল মোস্তফা বঙ্গবন্ধুর আদশের সৈনিক ও প্রধানমন্ত্রী একজন কর্মী। প্রধানমন্ত্রী জনগণের জন্য এতো পরিশ্রম করতে যাচ্ছেন। আমরাও দেশের জনগণের জন্য কাজ করে যেতে চাই। আর এ ব্যাপারে জনগণের সহযোহিতা পেতে চাই।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নাগরিদের সেবার মাধ্যমে বঙ্গবন্ধুর আদশ প্রতিষ্ঠিত করার জন্য নির্বাচিত কাউন্সিলর থেকে তাকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়েছে। যারফলে সাধ্য মতো এবার নগরবাসীর যে কোনো প্রয়োজনে এগিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করেন জামাল মোস্তফা।

ডিএনসিসির কর্মকর্তা, কর্মচারী ও নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলরদের সাথে নিয়ে পরিকল্পিতভাবে নিরলসভাবে পরিশ্রম করে চলমান উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নেয়ার পাশাপাশি ঢাকা উত্তর সিটিতে একটা সুন্দর পরিবেশ সৃষ্টির বিষয়েও আশাবাদ ব্যক্ত করেন তিনি। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫১ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩২ অপরাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9