সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

ডিআরইউর  ৪১ সদস্যকে সম্মাননা প্রদান

দূরবীন নিউজ প্রতিবেদক :
ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ৪১ জন সদস্যকে লেখক সম্মাননা-২০১৯ প্রদান করেছে। চলতি বছর প্রকাশিত সৃজনশীল, মননশীল, শিশুসাহিত্য ও গবেষণামূলক বইয়ের জন্য সংগঠনের ৪১জন সদস্য লেখককে এ সম্মাননা দেয়া হয়।

সোমবার  (২৬ নভেম্বর) ডিআরইউ’র সাগর-রুনী মিলনায়তনে এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন।

ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত ও অনুষ্ঠানের সদস্য সচিব খালিদ সাইফুল্লাহর স ালনায় অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ডিআরইউ সাধারণ সম্পাদক কবির আহমেদ খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সদস্য লেখক হাসান হাফিজ, মোহাম্মদ আব্দুল্লাহ, কানাই চক্রবর্ত্তী, তারিকুল ইসলাম মাসুম ও শরীফা বুলবুল।

প্রধান অতিথির বক্তব্যে হাবীবুল্লাহ সিরাজী বলেন, বাংলা ভাষা এবং বিশ্ব সাহিত্যের নেতৃত্ব দেবে বাংলাদেশ। লেখালেখিতে সাংবাদিকদের অবদানের কথা স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, সাহিত্য চর্চায় আমি সাংবাদিকদের কাছ থেকে শিখেছি। তিনি আশা প্রকাশ করেন, ডিআরইউর এ উদ্যোগ সংগঠনের সদস্যদের সৃজনশীলতাকে উৎসাহিত করবে। ডিআরইউ’র লাইব্রেরিকে সমৃদ্ধশালী করতে বাংলা একাডেমি সব সময় পাশে থাকবে বলে তিনি প্রতিশ্রুতি দেন।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দ্যা অ্যাপারেল নিউজের সম্পাদক ও প্রকাশক অমিত কে. বিশ্বাস।

সভাপতির বক্তব্যে ইলিয়াস হোসেন বলেন, ডিআরইউর সদস্যদের সৃজনশীলতা ও মননশীলতাকে উৎসাহিত করতেই এ আয়োজন। ভবিষ্যতে এ উদ্যোগ অব্যাহত থাকবে বলে আশা করেন তিনি।

এ বছর ডিআরইউ সদস্য লেখক সম্মাননা পেলেন যারা- আমাদের নতুন সময়ের সমীরণ রায়, শেয়ার বিজের মুস্তাফিজুর রহমান নাহিদ, দিনকালের আবদুল্লাহ জেয়াদ, রাইজিং বিডি’র মেহেদী হাসান ডালিম, বর্তমানের মোতাহার হোসেন, বাংলাদেশ সময়ের মিজান রহমান, সময়ের আলোর এম মামুন হোসেন, ঢাকা টাইমসের হাবিবুল্লাহ ফাহাদ, বাংলাভিশনের ইমরুল কায়েস, আরটিভির মাইদুর রহমান রুবেল, এসএ টিভির খন্দকার দেলোয়ার জালালী, চ্যানেল আই’র জাহিদ নেওয়াজ খান, এনটিভির রোকন উদ্দিন, চ্যানেল আই’র তারিকুল ইসলাম মাসুম, বাংলা ট্রিবিউনের উদিসা ইসলাম, বাসসের কানাই চক্রবর্ত্তী, বাংলাদেশ পোস্টের এহসানুল হক জসীম, আমাদের অর্থনীতির শাহীন চৌধুরী, আমার দেশের হাসান হাফিজ, নিউজপ্রেসবিডির আবদুল মান্নান, চেঞ্জ টিভির আমিরুল মোমেনীন মানিক, সমকালের মুস্তাফিজ শফি, সমকালের ইন্দ্রজিৎ সরকার, আলতাব হোসেন, আমাদের অর্থনীতির দীপক চৌধুরী, ভোরের কাগজের শামসুজ্জামান শামস, বাংলা চ্যানেলের রকিবুল ইসলাম মুকুল, এসএ টিভি’র জুনায়েদ আলী সাকী, বাংলা ট্রিবিউনের জুলফিকার রাসেল, ইনকিলাবের সায়ীদ আবদুল মালিক, অবজারভারের জীবন ইসলাম, উত্তরবঙ্গ সংবাদ- ভারতের নির্মল চক্রবর্তী, চ্যানেল আইর মোস্তফা মল্লিক, চ্যানেল ২৪ আমীন আল রশীদ, প্রণব মজুমদার, যমুনা টিভির সাজ্জাদ আলম খান, ভোরের কাগজের শরীফা বুলবুল, জিটিভির জামশেদ নাজিম, আমার দেশের মোহাম্মদ আব্দুল্লাহ, ভোরের কাগজের ঝর্ণা মনি ও অ্যাপারেল নিউজের শেখ মাহমুদ এ রিয়াত। অনুষ্ঠানে লেখক সদস্যদের সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও উত্তরীয় প্রদান করা হয়।

অনুষ্ঠানে ডিআরইউর অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, নারী বিষয়ক সম্পাদক সাজিদা ইসলাম পারুল, তথ্য প্রযক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আবদুল হাই তুহিন, ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীম, সাংস্কৃতিক সম্পাদক মোঃ এমদাদুল হক খান, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার, কল্যাণ সম্পাদক কাওসার আজম, কার্যনির্বাহী সদস্য খালিদ সাইফুল্লাহ, মোহাম্মদ মাকসুদুল হাসান ও রাশেদুল হক। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12