সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

কুড়িলে নিউ রাঁধুনি রেস্টুরেন্টে অবৈধ গ্যাস লাইন, দুদকের অভিযান

দূরবীণ নিউজ প্রতিবেদক :
তিতাস গ্যাস কর্তৃপক্ষের সহযোগিতায় অবৈধভাবে রাজধানীর কুড়িলে ‘নিউ রাঁধুনি রেস্টুরেন্টে’ গ্যাস লাইন ব্যবহার করে সরকারের লাখ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগে অভিযান চালিয়ে দুদক।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুদক অভিযোগ কেন্দ্র-১০৬ এ অভিযোগ আসলে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আমির হোসেনের নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট টিম কুড়িলে ‘নিউ রাঁধুনি রেস্টুরেন্টে’ অভিযান পরিচালনা করে।

গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য। তিনি আরো জানান,
সরেজমিনে দুদক টিম দেখতে পায়, রেস্টুরেন্টের রান্নাঘরে কয়েকটি সিলিন্ডার গ্যাস রেখে রান্না করার চিত্র দেখা গেলেও প্রকৃতপক্ষে রেস্টুরেন্টের মূল রান্না চলে পাশের একটি আবাসিক ভবনে।

সেখানে চারটি বড় বড় বার্নার স্থাপন করে দিনরাত ২৪ ঘণ্টা অবৈধভাবে গ্যাস ব্যবহার করা হচ্ছে। এতে সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বি ত হচ্ছে। তিতাস গ্যাসের কুড়িল অ লের সহযোগিতায় বর্তমানে সংযোগ বিচ্ছিন্ন এবং জরিমানা করার প্রক্রিয়া চলমান রয়েছে।

গাজীপুর সদরের উপজেলা নির্বাচন অফিস হতে বর্তমানে জাতীয় পরিচয়পত্রের স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে। কিন্তু তা প্রদানের জন্য অত্র কার্যালয়ের অফিস সহায়ক আসমা বেগম কার্ড প্রতি ৪০০-৫০০ টাকা ঘুষ দাবি করছেন এবং ঘুষ প্রদান না করলে কার্ড বিতরণে নানাভাবে সেবাপ্রার্থীদের হয়রানি করছেন মর্মে দুদক অভিযোগ কেন্দ্র-১০৬ এ অভিযোগ করেন একজন ভুক্তভোগী। অভিযোগ আমলে নিয়ে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে তৎক্ষণাৎ জেলা নির্বাচন কর্মকর্তার সাথে যোগাযোগ করা হয় এবং অভিযোগটি দ্রুত সুরাহা করার জন্য অনুরোধ করা হয়।

অভিযোগ পেয়ে জেলা নির্বাচন কর্মকর্তা আসমা বেগমকে শোকজ করেন এবং তাঁকে দ্রুত সেখান থেকে অন্যত্র বদলি করার জন্য প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান। এছাড়া তার অধিক্ষেত্রে ভবিষ্যতে এ ধরনের কোনো ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও আশ্বস্ত করেন।

দুদক কর্মকর্তা আরো জানান, এদিকে চট্টগ্রামের লোহাগড়া থানা নির্বাচন কার্যালয়ে চলমান ভোটার হালনাগাদ কার্যক্রমে ছবি এবং ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহের জন্য প্রত্যেকের কাছ থেকে ২০০ টাকা ঘুষ দাবি করা হচ্ছে এমন আরেকটি অভিযোগ আসে দুদক অভিযোগ কেন্দ্র-১০৬ এ।

অভিযোগটির ব্যাপারে চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগটি আমলে নিয়ে ঘুষবিহীন সেবা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন ও অফিস সহকারি জনাব খলিলুর রহমান খানকে তৎক্ষণাৎ শোকজ করেন এবং তাকে বদলি করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা চলমান রয়েছে বলে জানান।

জনবল নিয়োগে অনিয়ম ও দুর্নীতি, ভুয়া বিল ভাউচার এর মাধ্যমে আসবাবপত্র মেরামতের অর্থ আত্মসাৎ, সাতক্ষীরা জেলা পরিষদের বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাৎ ও কৃষকদের নিকট হতে সরকারি ধান ক্রয় কার্যক্রমে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে যথাক্রমে প্রধান কার্যালয়, সমন্বিত জেলা কার্যালয় নোয়াখালী, খুলনা ও কুষ্টিয়া হতে আরো ০৪টি অভিযান পরিচালিত হয়েছে।

দুদক এনর্ফোসমেন্ট ইউনিটে আগত বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণর্প‚বক প্রতিবেদনের মাধ্যমে কমিশনকে অবহিত করার নিমিত্ত জেলা প্রশাসক-কুড়িগ্রাম, মহাপরিচালক-বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর, প্রধান প্রকৌশলী-স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, বিভাগীয় কমিশনার-রংপুর, সেক্টর কমান্ডার-বর্ডার গার্ড বাংলাদেশ, রংপুর সদর, পুলিশ সুপার-রেলওয়ে পুলিশ, নির্বাহী প্রকৌশলী-সড়ক বিভাগ, বগুড়া; সিভিল সার্জন-নেত্রকোণা, জেনারেল ম্যানেজার-পল্লী বিদ্যুৎ সমিতি-২, চট্টগ্রাম বরাবর পত্র প্রেরণ করেছে দুদক এনর্ফোসমেন্ট ইউনিট। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12