সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন

সাংবাদিক আনিসুর রহমান সাব্বিরকে হেনস্থা ও প্রাণনাশের হুমকি, ডিআরইউ’র উদ্বেগ

দূরবীণ নিউজ প্রতিবেদক :
করোনা ভাইরাস মোকাবিলা এবং ত্রাণ সহায়তা নিয়ে সংবাদ করার জের ধরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য, গ্লোবাল টিভির সিনিয়র রিপোর্টার আনিসুর রহমান সাব্বিরকে হেনস্থা, তার বাড়ী ঘরে হামলা ও প্রাণনাশের হুমকির ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছে ডিআরইউ।

বুধবার (২৯ এপ্রিল) সংগঠনের কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী এক বিবৃতিতে সাব্বিরকে হেনস্থা, বাড়ী ঘরে হামলা এবং প্রাণনাশের হুমকির সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

এ ঘটনায় মানিকগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন আনিসুর রহমান সাব্বির। জিডিতে অভিযোগ করা হয়, প্রশাসনের কার্যক্রমের সংবাদ গুরুত্বসহকারে ধারাবাহিক ভাবে তুলে ধরে গ্লোবাল টিভিতে প্রচার করতে গত ২১.০৪.২০২০ইং তারিখে ঢাকা থেকে মানিকগঞ্জ যায় ডিআরইউর সদস্য ও গ্লোবাল টিভির সিনিয়র রিপোর্টার আনিসুর রহমান সাব্বির।

তিনি কোভিড-১৯ ভাইরাস বিষয়ে জেলা ব্যাপী সচেতনা বৃদ্ধিসহ সংশ্লিষ্ট প্রশাসনের সদূর প্রসারী ত্রাণ সহায়তাসহ বিভিন্ন কার্যক্রমের সংবাদ সংগ্রহ করতে মানিকগঞ্জ সদরসহ বিভিন্ন স্থানে গেলে জেলা যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য সাদিকুল ইসলাম সোহা ও তার সঙ্গী সাথী দ্বারা বাঁধার সম্মুখীন হন।

অভিযোগে আরো বলা হয়, বিভিন্ন স্থানে থেকে ত্রাণ সহায়তা দেয়ার কথা বলে নিজ বাড়িতে ত্রাণ জমা করার বিষয় সাদিকুল ইসলাম সোহার কাছে জানতে চাইলে তিনি বলেন, এসব বিষয় তার ব্যক্তিগত। আর মানিকগঞ্জ ত্রাণ কার্যক্রমের কোন সংবাদ করতে গেলে তার(সাদিকুল ইসল সোহার) কাছ থেকে অনুমতি নিতে হবে। সাথে-সাথে গ্লোবাল টিভি নিউজ টিমকে জেলা ত্যাগ করতে বলে অকথ্য ভাষায় গালিগালজ ও মারধোরের হুমকি দেয় সোহা।

ঐদিন রাতে মানিকগঞ্জ জেলা প্রশাসনকে করোনা রোগী আছে বলে মিথ্যা তথ্য সরবারহ করে ভ্রাম্যমাণ আদালত দিয়ে সিনিয়র রিপোর্টার আনিসুর রহমানকে হেনস্থা করতে তার গ্রামের বাড়িতে পাঠায়। যুবলীগ নেতা সোহার তোপের মুখে একপর্যায়ে গ্লোবাল টিভি নিউজ টিম মানিকগঞ্জ জেলা ছাড়তে বাধ্য হয়।

পরে ঢাকায় এসে এ বিষয়ে গ্লোবাল টিভির অনলাইনে একটি নিউজ প্রকাশ করলে, সাদিকুল ইসলাম সোহা বিভিন্ন মাধ্যমে আনিসুর রহমান সাব্বিরকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করাসহ প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে। গত ২৮ এপ্রিল তার বাড়ীতে হামলা চালানো হয়েছে বলে জিডিতে উল্লেখ করা হয়।

ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, কোনো সংবাদ কারো বিরুদ্ধে গেলে বাংলাদেশ প্রেস কাউন্সিলে তিনি অভিযোগ করতে পারেন। অথবা দেশের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করতে পারেন। কিন্তু এসব না করে একজন সাংবাদিককে এভাবে হেনস্থা ও প্রাণনাশের হুমকি দেয়া কোনভাবেই মেনে নেয়া যায় না। নেতৃবৃন্দ এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হুমকি দাতাদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানান। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12