সর্বশেষঃ
গাজীপুর জেলা রেজিস্ট্রার ও তার স্ত্রীর সম্পদের হিসেবে চেয়েছে দুদক ডিএনসিসির কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টু’র সম্পদের হিসেব চেয়েছে দুদক দুর্নীতিবাজদের শাস্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে দুদককে বললেন রাষ্ট্রপতি বিটিআরসি অনুমোদনহীন ৫৯ আইপি টিভি বন্ধ করেছে রাস্তা ও ভবন নির্মাণে গুণগত ও স্ট্যান্ডার্ড সাইজের ইট ব্যবহারের নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর রাজধানীতে আরো ১৮৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি সাংবাদিকদের সুনাম ক্ষুণ্ণ করেছে: জাতীয় প্রেস ক্লাব সভাপতি আফগানিস্তানে স্কুল-কলেজ খুলছে ‘সব ই-কমার্স.প্রতারক. প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে, কাউকে ছাড়া হবে না’ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের অনুষ্ঠান বন্ধ: ওবায়দুল কাদের
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৪ অপরাহ্ন

ডিএনসিসিতে শ্রমিক লীগের নির্বাচনে জুলুমবাজের করুন বিদায় , গণতন্ত্রের বিজয়

আবুল কাশেম :
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) শ্রমিক কর্মচারী লীগের দ্বি-বার্ষিক নির্বাচনে বজলুর মোহাইমিন বকুলের নেতৃত্বাধীন পরিষদের সভাপতি, কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৭ সদস্যের কমিটির সবাই বিপুল ভোটের বিজয়ী হয়েছেন।

তাদের এই বিজয়ের পেছনে রয়েছে জুলুম ও অন্যায়ের বিরুদ্ধে সাধারণ কর্মকর্তা এবং কর্মচারীদের সমোচিত জবাব । বলতে গেলে এই নির্বাচন সাধারণ কোনো নির্বাচন নয়। এটা হয়েছে জুলুমবাজ, দুর্নীতিবাজ ও অত্যাচারের বিরুদ্ধে গণতন্ত্রের বিজয়। ডিএনসিসিতে ভোটের মাধ্যমে জুলুমবাজের করুন বিদায় । ঢাকা সিটি করপোরেশনে নতুন ইতিহাস গড়ল এই নির্বাচন। এমন মন্তব্য করেছেন ডিএনসিসির সাধারণ কর্মচারীরা।

শনিবার (১৬ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকেডিএনসিসির প্রধান নির্বাচন কমিশনার মো. মফিজুর রহমান ভূঁইয়াও তার সহযোগিরা নির্বাচনের ফলাফল ঘোষানা করেন। এর আগে শনিবার সকাল ৮ টা থেকে রাজধানীর মহখালীতে ডিএনসিসির অঞ্চলিক কার্যালয়ে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ১,৬১৮ জন ভোটারের মধ্যে ১১৩২ জন ভোটারধিকার প্রয়োগ করেন। সকাল থেকে ওই এলকায় উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশেভোট গ্রহণ হয়। আর এই উপলক্ষে একটি মিলনমেলায় পরিনত হয়েছে।

নির্বাচন কমিশনের নতুন উদ্যোগ, প্রজেক্টরের মাধ্যমে ভোট গননার পুরো দৃশ্য মাঠে উপস্থিত লোকজন দেখতে থাকেন। আর এই অনন্দময় পরিবেশের কথা বলে শেষ করা যাবে না। নিরাপত্তা বাহিনীর বিপুল সংক্ষনিক্ষন সদস্য সার্বক্ষনিক ছিলেন।

নির্বাচনী ফলাফলে, ডিএনসিসির শ্রমিক কর্মচারী লীগের নির্বাচনে সভাপতি বজলুল মোহাইমিন বকুল প্রাপ্ত ভোট ৬৫৪, তার প্রতিদ্বন্দ্বি আবদুর রশিদ ১৫২ ও জামাল হোসেন ২৮৮ ভোট পেয়েছেন।

কার্যকরী সভাপতি মো. হারুন মিয়া ৭০৩ ভোট, তার প্রতিদ্বন্দ্বি মো. আবদুল কাদের ১৩৬ ও মো. সোহেল হাসান ২১৪ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রোকন ৭৬৩ ভোট, তার প্রতিদ্বন্দ্বি খন্দকার বাবুল ১২৫ ও মাহতাব হোসেন ১৭৬ ভোট পেয়েছেন।

অনুরোপভাবে প্রতিটি পদেই বকুল -গারুন- রোকনের পরিষদের সদস্যরা বিকুল ভোটে বিজয়ী হয়েছেন।

বকুল -হারুন- রোকনের পরিষদের বিজয়ী ১৭ সদস্য হয়েন: সাধারণ সম্পাদক- মাহমুদুল হাসান রোকন, সহ সভাপতি ৪ জন- মো. সাইদুল ইসলাম চৌধুরী, সৈয়দ মাছুম হোসেন, আবদুস ছালাম মৃধা, আব্দুল খালেক মজুমদার।

যুগ্ম সম্পাদক -মো. ফরহাদ আলী, সহ সাধারণ সম্পাদক- মো. জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক- মাসুদ কাজী , অর্থ সম্পাদক – মুস্তাফিজুর রহমান , দপ্তর সম্পাদক- মো. শাহজাহান , প্রচার সম্পাদক- মো. আতিকুর রহমান , সমাজ কল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক- এইচ এম নুরুজ্জামান (বাদশা) , শ্রম ও আইন বিষয়ক সম্পাদক- মো. কামরুজ্জামান , মহিলা বিষয়ক সম্পাদক-মোসা. ফরিদা ইয়াসমিন এবং একজন নির্বাহী সদস্য মো. নজরুল ইসলামও বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন।

এই নির্বাচনে বজলুল মোহাইমিন বকুলের নেতৃত্বে ‘বকুল-হারুন- রোকন’ কর্মচারী কল্যাণ পরিষদের ছাতা মার্কা।

মো. আবদুর রশিদের নেতৃত্বে ‘রশিদ-কাদের- বাবুল’ শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের চেয়ার মার্কা। মো. জামাল হোসেনের নেতৃত্বে ‘জামাল- সোহেল- মাহতাব’ শ্রমিক কর্মচারী সততা পরিষদের বেলচা মার্কা। বিজয়ীরা আজ রোববার নগরভবনে মেয়র মো. অতিকুল ইসলামসহ প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিব এবং বিভাগীয় প্রদানদের সাথে বিজয়ী শুভেচ্ছা বিনিময় করেন। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ৪:১৫ অপরাহ্ণ
  • ৬:০০ অপরাহ্ণ
  • ৭:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    20% 1 / 5
  • না
    80% 4 / 5