সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

ডিএনসিসিতে শ্রমিক লীগের নির্বাচনে জুলুমবাজের করুন বিদায় , গণতন্ত্রের বিজয়

আবুল কাশেম :
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) শ্রমিক কর্মচারী লীগের দ্বি-বার্ষিক নির্বাচনে বজলুর মোহাইমিন বকুলের নেতৃত্বাধীন পরিষদের সভাপতি, কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৭ সদস্যের কমিটির সবাই বিপুল ভোটের বিজয়ী হয়েছেন।

তাদের এই বিজয়ের পেছনে রয়েছে জুলুম ও অন্যায়ের বিরুদ্ধে সাধারণ কর্মকর্তা এবং কর্মচারীদের সমোচিত জবাব । বলতে গেলে এই নির্বাচন সাধারণ কোনো নির্বাচন নয়। এটা হয়েছে জুলুমবাজ, দুর্নীতিবাজ ও অত্যাচারের বিরুদ্ধে গণতন্ত্রের বিজয়। ডিএনসিসিতে ভোটের মাধ্যমে জুলুমবাজের করুন বিদায় । ঢাকা সিটি করপোরেশনে নতুন ইতিহাস গড়ল এই নির্বাচন। এমন মন্তব্য করেছেন ডিএনসিসির সাধারণ কর্মচারীরা।

শনিবার (১৬ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকেডিএনসিসির প্রধান নির্বাচন কমিশনার মো. মফিজুর রহমান ভূঁইয়াও তার সহযোগিরা নির্বাচনের ফলাফল ঘোষানা করেন। এর আগে শনিবার সকাল ৮ টা থেকে রাজধানীর মহখালীতে ডিএনসিসির অঞ্চলিক কার্যালয়ে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ১,৬১৮ জন ভোটারের মধ্যে ১১৩২ জন ভোটারধিকার প্রয়োগ করেন। সকাল থেকে ওই এলকায় উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশেভোট গ্রহণ হয়। আর এই উপলক্ষে একটি মিলনমেলায় পরিনত হয়েছে।

নির্বাচন কমিশনের নতুন উদ্যোগ, প্রজেক্টরের মাধ্যমে ভোট গননার পুরো দৃশ্য মাঠে উপস্থিত লোকজন দেখতে থাকেন। আর এই অনন্দময় পরিবেশের কথা বলে শেষ করা যাবে না। নিরাপত্তা বাহিনীর বিপুল সংক্ষনিক্ষন সদস্য সার্বক্ষনিক ছিলেন।

নির্বাচনী ফলাফলে, ডিএনসিসির শ্রমিক কর্মচারী লীগের নির্বাচনে সভাপতি বজলুল মোহাইমিন বকুল প্রাপ্ত ভোট ৬৫৪, তার প্রতিদ্বন্দ্বি আবদুর রশিদ ১৫২ ও জামাল হোসেন ২৮৮ ভোট পেয়েছেন।

কার্যকরী সভাপতি মো. হারুন মিয়া ৭০৩ ভোট, তার প্রতিদ্বন্দ্বি মো. আবদুল কাদের ১৩৬ ও মো. সোহেল হাসান ২১৪ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রোকন ৭৬৩ ভোট, তার প্রতিদ্বন্দ্বি খন্দকার বাবুল ১২৫ ও মাহতাব হোসেন ১৭৬ ভোট পেয়েছেন।

অনুরোপভাবে প্রতিটি পদেই বকুল -গারুন- রোকনের পরিষদের সদস্যরা বিকুল ভোটে বিজয়ী হয়েছেন।

বকুল -হারুন- রোকনের পরিষদের বিজয়ী ১৭ সদস্য হয়েন: সাধারণ সম্পাদক- মাহমুদুল হাসান রোকন, সহ সভাপতি ৪ জন- মো. সাইদুল ইসলাম চৌধুরী, সৈয়দ মাছুম হোসেন, আবদুস ছালাম মৃধা, আব্দুল খালেক মজুমদার।

যুগ্ম সম্পাদক -মো. ফরহাদ আলী, সহ সাধারণ সম্পাদক- মো. জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক- মাসুদ কাজী , অর্থ সম্পাদক – মুস্তাফিজুর রহমান , দপ্তর সম্পাদক- মো. শাহজাহান , প্রচার সম্পাদক- মো. আতিকুর রহমান , সমাজ কল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক- এইচ এম নুরুজ্জামান (বাদশা) , শ্রম ও আইন বিষয়ক সম্পাদক- মো. কামরুজ্জামান , মহিলা বিষয়ক সম্পাদক-মোসা. ফরিদা ইয়াসমিন এবং একজন নির্বাহী সদস্য মো. নজরুল ইসলামও বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন।

এই নির্বাচনে বজলুল মোহাইমিন বকুলের নেতৃত্বে ‘বকুল-হারুন- রোকন’ কর্মচারী কল্যাণ পরিষদের ছাতা মার্কা।

মো. আবদুর রশিদের নেতৃত্বে ‘রশিদ-কাদের- বাবুল’ শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের চেয়ার মার্কা। মো. জামাল হোসেনের নেতৃত্বে ‘জামাল- সোহেল- মাহতাব’ শ্রমিক কর্মচারী সততা পরিষদের বেলচা মার্কা। বিজয়ীরা আজ রোববার নগরভবনে মেয়র মো. অতিকুল ইসলামসহ প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিব এবং বিভাগীয় প্রদানদের সাথে বিজয়ী শুভেচ্ছা বিনিময় করেন। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12