সর্বশেষঃ
জুরাইনে অবৈধ বিলবোর্ড, খিলগাঁওয়ে অবৈধ মাছ বাজার উচ্ছেদ ঢাকা দক্ষিণ সিটির নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে পর্যবেক্ষণ আন্তর্জাতিক মহলের- স্থানীয় সরকার মন্ত্রী কারা অধিদফতরের ২ ডিআইজি প্রিজনসহ ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ গোল্ডেন মনিরের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা এসবিএসি ব্যাংকের সাবেক চেয়ারম্যান আমজাদসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের ২ মামলা ২৪তম বিসিএস প্রশাসন কার্যনির্বাহী কমিটির সভাপতি নাছির উদ্দিন সম্পাদক আবদুল হামিদ: এ কমিটিকে অভিনন্দ ঢাবির অধ্যাপিকা সাইদা হত্যার পেছনে নগদ টাকার লোভ খুনির এবারও পুরান ঢাকার আকাশে উড়েছে রং-বেরঙের ঘুড়ি ঢাকা দক্ষিণের মেয়র তাপস, তার স্ত্রী ও গানম্যান করোনা আক্রান্ত সওজের সাবেক প্রকৌশলী ইকরাম স্ত্রীসহ অবৈধ সম্পদের মামলার আসামী
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:৪০ পূর্বাহ্ন

পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলা দায়ের

দূরবীণ নিউজ প্রতিবেদক:
যুব আওয়ামী মহিলা লীগ নরসিংদী জেলার সাবেদক সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমনের বিরুদ্ধে ৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার ৭১৮ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৪ আগস্ট) দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক শাহীন আরা মমতাজ বাদী হয়ে দুদক আইন ’২০০৪ এর ২৭(১) ধারায় মামলাটি দায়ের করেন। গণমাধ্যমকে এই তথ্য জানান দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৯ সালের ১২ অক্টোবর থেকে র‌্যাবের হাতে গ্রেফতার হওয়ার দিন ২০২০ সালের ২২ ফেব্রুয়ারি পর্যন্ত ওয়েষ্টিন হোটেল, প্লট নং-১, রোড নং-৪৫, গুলশান-২, ঢাকার রুম নং- ২২০১ (প্রেসিডেনসিয়াল স্যুট) এবং রুম নং- ২২০১ (চেয়ারম্যান স্যুট) সহ ২৫ টি রুমে অবস্থান করে রুম-নাইট,রেষ্টুরেন্ট (খাবার),রেষ্টুরেন্ট (মদ),স্পা,লন্ড্রি ,মিনি বার ফুড, মিনি বার বাবদ মোট ৩,২৩,২৪,৭৬০.৮১ টাকার বিল শামীমা নুর পাপিয়া নিজেই ক্যাশে পরিশোধ করেন।

আসামি পাপিয়া বিলাস বহুল জীবন যাপন পছন্দ করতো বিধায় ওয়েষ্টিল হোটেলে থাকাবস্থায় পাপিয়া প্রায় ৪০ লাখ টাকার শপিং করেছে বলে সে নিজেই জানায়। গত ২০১৫ সালের এপ্রিল থেকে ২০২০ সালে এপ্রিল পর্যন্ত ০৫ বছর মাসিক ৫০ হাজার টাকা হারে ৩০ লাখ টাকা বাসা ভাড়া দিয়েছে। গাড়ির ব্যবসায় ১ কোটি টাকা এবং নরসিংদীতে কেএমসি কার ওয়াশ সলিউশানে ২০ লাখ টাকা বিনিয়োগ করেছে। বিভিন্ন ব্যাংকে তার ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমনের নামে ৩০ লাখ ৫২ হাজার ৯৫৮ টাকা জমা আছে। র‌্যাব পাপিয়ার বাসা থেকে নগদ ৫৮ লাখ ৪১ টাকা উদ্ধার করেছে।

আসামি মফিজুর রহমান সুমনের নামে হোন্ডা সিভিএ ২০১২ মডেলের একটি গাড়ি আছে যার দাম ২২ লাখ টাকা। এ’ভাবে (৩,২৩,২৪,৭৬০ + ৪০,০০,০০০ + ৫৮,৪১,০০০ + ৩০,০০,০০০ + ১,০০,০০,০০০ + ২০,০০,০০০ + ৩০,৫২,৯৫৮ + ২২,০০,০০০) = ৬,২৪,১৮,৭১৮/- টাকা জ্ঞাত সারে অপরাধলব্ধ আয়ের মাধ্যমে অর্জন পূর্বক তা’খরচ করে।

এ’সব টাকা অজর্নে স্বপক্ষে কোনরুপ বৈধ উৎস তারা দেখাতে পারেনি। বর্ণিত পরিমান সম্পদ অর্জনের আয়ের উৎসের স্বপক্ষে কোনরূপ দালিলিক রেকর্ডপত্রাদি/প্রমাণাদি উপস্থাপন না করায় ৬ কোটি ২৪, লাখ ১৮ হাজার ৭১৮ টাকার সম্পদ তাদের জ্ঞাত আয় বর্হিভূত অবৈধ উপায়ে অর্জিত সম্পদ বলে প্রতীয়মান হওয়ায় এবং জ্ঞাত সারে অপরাধলব্ধ আয়ের দ্বারা অর্জিত উক্ত পরিমান জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ তাদের ভোগ দখলে রেখে অভিযুক্ত শামীমা নূর পাপিয়া এবং তার স্বামী।
ফলে আসামি পাপিয়া তার স্বামীর বিরুদ্ধে ৪ আগস্ট দুর্নীতি দমন কমিশন আইন ’২০০৪ এর ২৭(১) ধারায় দুদক সজেকা ঢাকা-০১ এর মামলা নং-০১ দায়ের করা হয়েছে। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৮ পূর্বাহ্ণ
  • ১২:১২ অপরাহ্ণ
  • ৩:৫৬ অপরাহ্ণ
  • ৫:৩৬ অপরাহ্ণ
  • ৬:৫৩ অপরাহ্ণ
  • ৬:৪৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6