সর্বশেষঃ
কাউন্সিলর অফিস থেকে জন্মনিবন্ধন প্রদানের উদ্যোগ ডিএনসিসির কৃষি জমি ও সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে –স্থানীয় সরকার মন্ত্রী খেলাধুলা পারস্পরিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখে: ডিএনসিসি মেয়র ইসলামী ব্যাংকের ভয়ংকর ঋণ জালিয়াতি: গর্ভনরকে আইনজীবীদের চিঠি অর্থপাচারকারী ও বিত্তশালীরা কি বিচারের ঊর্ধ্বে: প্রশ্ন হাইকোর্টের বেসিক ব্যাংকের পাচার করা অর্থ ফেরাতে মালয়েশিয়ার সহযোগিতা চেয়েছে দুদক মোটা অংকের লেনদেনে পুলিশের সহযোগিতা নেওয়ার অনুরোধ ডিএমপি’র  ডিসেম্বরে ব্যাংকগুলোতে ডলার সংকট থাকবে না: সালমান এফ রহমান ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার অনুকুলে ভূমি বন্দোবস্ত অবৈধ হাইকোর্টের রায় বহুতল ভবনে ফায়ার সেফটি না থাকলে জরিমানা: ডিএনসিসি মেয়র আতিক
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৮:০৮ অপরাহ্ন

ক্র্যাব নির্বাচনে সভাপতি খায়ের ও সম্পাদক বিকু

দূরবীণ নিউজ প্রতিবেদক:
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি-২০২০ নির্বাচনে সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু পদে নির্বাচিত হয়েছেন । সভাপতি আবুল খায়ের ১৪৩ ভোট পেয়েছেন। প্রতিদ্বন্দ্বি ইসারফ হোসেন ইসা ১১০ ভোট পেয়েছেন।
মঙ্গলবার (৩১ ডিসেম্বর) উৎসবমূখর পরিবেশে ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) বহুমূখী সমিতির কার্যালয়ে গোপন ব্যালটে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

এই বনর্বাচনে সাধারণ সম্পাদক পদে তিন প্রার্থীর মধ্যে আসাদুজ্জামান বিকু ১৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী দেব দুলাল মিত্র ৯৯ ভোট এবং মোহাম্মদ জয়নাল আবেদীন ২১ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি পদে মোরছালীন বাবলা ১৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্ধি শাহিন আবদুল বারী ৯৬ ভোট পেয়েছেন।
যুগ্ম সম্পাদক পদে সাখাওয়াত হোসেন কাওসার ১৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্ধি আব্দুল লতিফ রানা ৮৪ ভোট পেয়েছেন। অর্থ সম্পাদক পদে আবু হেনা রাসেল বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হয়েছেন।
সাংগঠনিক সম্পাদক পদে নিয়াজ আহমেদ লাবু ১৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বদ্বি দিপন দেওয়ান ১১০ ভেটি পেয়েছেন।
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে হরলাল রায় সাগর ১৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বদ্বিতায় খন্দকার হানিফ রাজা ৯০ ভোট পেয়েছেন। দপ্তর সম্পাদক পদে শহিদুল ইসলাম রাজী বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে জিএম তসলিম উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাইফ বাবলু এবং কল্যাণ সম্পাদক পদে এস.এম. ইসমাঈল হুসাইন ইমু বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হয়েছে।

আন্তর্জাাতিক সম্পাদক পদে শাহীন আলম ১০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার প্রতিদ্বদ্বি মো. তানভীর হাসান ১০৪ ভোট পেয়েছেন ।
কার্যনির্বাহী সদস্য’র তিনটি পদে প্রার্থী ছিল ৩ জন। ১৫৭ ভোট পেয়ে প্রথম সদস্য হয়েছেন রুদ্র মিজান, ১৩৮ ভোট পেয়ে দ্বিতীয় সদস্য হয়েছেন এম এ বাতেন বিপ্লব এবং ১৩৫ ভোট পেয়ে আবাদুজ্জামান শিমুল তৃতীয় সদস্য হয়েছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির দোতলায় ক্র্যাব বহুমুখী সমবায় সমিতি কার্যালয়ে আজ ৩১ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ১৫টি পদের মধ্যে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। ৫ টি সম্পাদকীয় পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মোট ২৭৭ জন ভোটারের মধ্যে ২৫৪ টি ভোট পড়েছে। তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের বিশেষ প্রতিনিধি পারভেজ খান। দুই সদস্য হলেন দৈনিক জবাবদিহির নির্বাহী সম্পাদক তৌহিদুর রহমান ও সিনিয়র সাংবাদিক আহমদ আতিক। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9