সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন

৪ দফা জানাজা, জুরাইনে মায়ের কোলে চিরনিদ্রায় খোকা

দূরবীন নিউজ প্রতিবেদক:
রাজধানীতে পৃথক ৪টি স্থানে অভিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় জুরাইন কবরস্থানে মায়ের কবরে দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) চারদফা জানাজা শেষে সন্ধ্যায় জুরাইন কবরস্থানে মায়ের কবরে খোকাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

বৃহস্পতিবার প্রথমে সকাল ১১ টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাদেক হোসেন খোকার জানাজা অনুষ্ঠিত হয়। পরে দুপুর ১২ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার লাশ রাখা হয়।

সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনে বাদ জোহর দ্বিতীয় দফা নামাজে জানাজা হয়। এরপর বিকেল ৩ টায় সাদেক হোসেন খোকার লাশ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ভবনে নেয়ার হয় এবং তৃতীয় দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হয় গোপীবাগে খোকার নিজ বাসায়। সবশেষে ধুপখোলা মাঠে চতুর্থ দফা জানাজা শেষে জুরাইন কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা খোকা।

এদিকে বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও সাদেক হোসেন খোকার এপিএস নজরুল ইসলাম কিরণ গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে প্রয়াত খোকার লাশ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

কিরণ বলেন, মরদেহের সঙ্গে স্যারের (সাদেক হোসেন খোকা) বড়ছেলে ইসরাক হোসেনসহ পরিবারের সদস্যরা রয়েছেন। তারা ঢাকায় পৌঁছানোর পর দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনার পর অন্যান্য সিদ্ধান্ত নেবেন।

এর আগে সোমবার (০৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিএনপির এই নেতা।

ওইদিন সন্ধ্যায় নিউইয়র্কের জ্যামাইকায় তার প্রথম জানাজা হয়। জানা গেছে, মরদেহ দেশে আনার সব প্রক্রিয়া শেষে মঙ্গলবার রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার পথে রওনা হবেন পরিবারের সদস্যরা।
উল্লেখ্য, ২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হন সাদেক হোসেন খোকা। ২৯ নভেম্বর ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর বিএনপি ও আওয়ামী লীগের শাসনামলে তিনি ঢাকা মহানগরের মেয়র ছিলেন।

চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে দেশ ছাড়েন বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা। বিদেশে থাকা অবস্থায় দুটি মামলায় তার সাজা হয়।

গত ১৮ অক্টোবর নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে ভর্তি হন তিনি। গত সোমবার তার শ্বাসনালি থেকে টিউমার অপসারণ করা হয়। নিউইয়র্ক সময় রাত ২টা ৫০ মিনিটে ও বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে তার মৃত্যু হয়। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12