সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

শিশুদের সঙ্গে স্বাধীনতা দিবস উদযাপন করেছেন ডিএনসিসি মেয়র আতিক

দূরবীণ নিউজ প্রতিবেদক :

শনিবার (২৬ মার্চ) সকালে রাজধানীর বিটিসিএল মাঠে (মহাখালী টিএন্ডটি মাঠ) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উদযাপন উপলক্ষে শিশু-কিশোরদের অংশগ্রহণে দিনব্যাপী আনন্দ মেলা এবং বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত উন্মুক্ত তথ্যচিত্র প্রদর্শনী “এসো বঙ্গবন্ধুকে জানি” আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম।

এসময় সবাইকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, “বঙ্গবন্ধু বলেছেন- ‘সোনার বাংলা গড়তে সোনার মানুষ দরকার। আজকের এই সোনার শিশুরাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানানোর জন্যই এরকম প্রদর্শনীর আয়োজন”

তিনি আরো বলেন, “বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন না হলে পাকিস্তানের মতো ব্যর্থ রাষ্টের দায় কাঁধে নিয়ে ঘুরতে হতো। আমরা পাকিস্তানের চেয়ে প্রতিটি খাতে এগিয়ে। স্বয়ং পাকিস্তানের মানুষ বলে পাকিস্তানকে বাংলাদেশ বানিয়ে দিতে৷ আমাদের মনে রাখতে হবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু দিয়েছেন রাজনৈতিক মুক্তি বঙ্গবন্ধুকন্যা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি।”

শিশুরা আনন্দে আনন্দে বঙ্গবন্ধুকে জানবে এই লক্ষ্যেই শিশু-কিশোরদের অংশগ্রহণে দিনব্যাপী আনন্দ মেলা এবং বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত উন্মুক্ত তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করে ডিএনসিসি। এই মেলায় শিশুরা মোড়গের লড়াই, বিস্কুট দৌড়, ও কানামাছি খেলায় অংশগ্রহণ করে। শিশুদের জন্য নাগরদোলা, বায়োস্কোপ ও পুতুল খেলার ব্যবস্থা ছিল। এছাড়াও মেলায় শিশুদের জন্য হাওয়াই মিঠাই, আইসক্রিম, ও জিলাপির ব্যবস্থা রাখা হয়।

মেয়র বক্তৃতা শেষে শিশুদের নিয়ে বেলুন উড়িয়ে আনন্দ মেলা ও চিত্র প্রদর্শনী ‘এসো বঙ্গবন্ধুকে জানি’র শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এসময় তিনি স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করিয়ে শিশুদেরকে নিয়ে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগান দেন। তিনি শিশুদের সঙ্গে নাগরদোলায় চড়েন, বায়স্কোপ ও পুতুল খেলা উপভোগ করেন। শিশুরা বিপুল উৎসাহ ও উদ্দীপনায় মেয়রের সঙ্গে আনন্দ ভাগাভাগি করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল।
তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, “আমরা আজ ২৬ মার্চে যে স্বাধীনতা দিবস উদযাপন করছি এই স্বাধীনতা এনে দিয়েছেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তোমরা বঙ্গবন্ধুর নামটি সবসময় মনে রাখবে, বঙ্গবন্ধুকে জানবে।”

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কাউন্সিলরবৃন্দ এবং ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, টিএন্ডটি মাঠের আনন্দ মেলা ও চিত্র প্রদর্শনীর উদ্বোধন শেষে মেয়র ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে ডিএনসিসির সকল কর্মকর্তা ও কাউন্সিলরদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় তিনি বলেন, “বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাই মিলে গড়ে তুলবো স্বপ্নের সোনার বাংলাদেশ। এই বাংলাদেশ অনুসরণীয় হবে বিশ্ববাসীর কাছে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে ডিএনসিসি মেয়র গুলশান ইয়ুথ ক্লাব মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষ্যে আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এসময় তিনি ক্রিকেট, বাস্কেটবল ও ব্যাডমিন্টন খেলায় অংশগ্রহণকারী সকলের সাথে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে এবং কেক কেটে মহান স্বাধীনতা দিবস উদযাপন করেন।
# প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12