সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

মোহাম্মদপুরে মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

দূরবীণ নিউজ প্রতিবেদক:
রাজধানীর মোহাম্মদপুর এলাকার বাবর রোডের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা হারুন-অর-রশীদের বাড়ি দখল করে নিয়েছে স্থানীয় একটি কুচক্রি মহল। এছাড়া ওই মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। এ অবস্থা থেকে রেহাই পেতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন পরিবারের সদস্যরা।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধার ছেলে আমিনুল ইসলাম বিপ্লব লিখিত বক্তব্যে জানান, ১৯৭২ সাল থেকে বীর মুক্তিযোদ্ধা মৃত. হারুন-অর-রশীদ মোহাম্মদপুরের পরিবার ওই বাড়িতে বসবাস করে আসছেন। বাড়ীটি মূলত সরকারের এ্যাভান্ডেন্ট ক-লিস্টের বাড়ি।

তিনি জানান, আব্দুর রহমান গাজী নামের এক প্রতারক ভুয়া দলিল করে আদালতের মাধ্যমে এক তরফা রায় ও ডিগ্রি হাসিল করে। আব্দুর রহমান গাজী ও মো. মোনাছেব হাওলাদার যোগসাজশে মোক্তারনামামূলে মুহাম্মদ আব্দুল কাইয়ুম ও তাহেরা তাবাস্্সুমের সঙ্গে বায়না করেন। কিন্তু বাকী টাকা নিয়ে রেজিস্ট্রি করে না দেওয়ায় মুহাম্মদ আব্দুল কাইয়ুম ও তাহেরা তাবাস্্সুম বিজ্ঞ মামলা করেন। ওই এক তরফা রায় ও ডিগ্রী হাসিল করে।

এ বিষয় বাংলাদেশ সরকার অবগত হয়ে ওই দেওয়ানী মোকদ্দমার এক তরফা রায় ও ডিগ্রী বাতিল করে পুনরায় শুনানীর জন্য দেওয়ানী কার্যবিধির ৯ আদেশের ১৩ বিধি মোতাবেক মিস কেইস নং১৪/২০১৯ইং দায়ের করেন এবং ৪/২০১৭ ইং দেওয়ানী ডিগ্রীধারী মোকদ্দমাটির কার্যক্রম স্থগিতের জন্য আবেদন করেন। শুনানীর সময় আদালত ২০১৯ সালের ১১ নভেম্বর ডিগ্রী জারীর সকল কার্যক্রম স্থগিত করেন।

তিনি আরও জানান, এই মামলার বিপক্ষে মুক্তিযোদ্ধার পরিবারের পক্ষ থেকে একটি স্টে অর্ডার নেওয়া হয়। এখন এই মামলা স্থগিত থাকার কারণে আ. রহমান গাজীর দেওয়ানী ডিগ্রী জারী ১৩/৯৪ ইং মামলাটির রায় নিয়ে কাইয়ুম ও তাবাস্সুম দম্পতি গত ২১ জানুয়ারি পুলিশ নিয়ে উচ্ছেদের জন্য ওই স্থানে আসে।

ওই বাড়িটি নিয়ে জেলা কোর্টে মামলা হওয়ায় ও স্থানীয় লোকজনের চাপের মুখে বাড়ি উচ্ছেদ অভিযান শেষ না করেই তারা ফিরে যায়। পরে কাইয়ুম ও তাবাস্সুম দম্পতি ইজারতে টাকা জমা দিয়ে বাড়ির দখল নিতে চেষ্টা করেন।

অ্যাডভোকেট আলীম এভাবেই অনেক লোকের সম্পত্তি কেড়ে নিয়ে তাদের পথে বসিয়েছে এবং সরকারি জমি বিভিন্ন ব্যক্তির নামে নিয়ে সরকারের ব্যাপক ক্ষতি করছে। বাড়িটিকে রক্ষা করতে গিয়ে মুক্তিযোদ্ধার পরিবারটি বর্তামনে নিঃস্ব হয়ে যাচ্ছে।

এক্ষেত্রে মুক্তিযোদ্ধা হারুন-অর-রশীদের বাড়িটি যে তার পরিবারের সদস্যরা ফিরে পায় এবং বাড়িটি আত্মসাতের চেষ্টাকারী দোষি ব্যক্তিদের আইনের আওতায় এনে পূনরায় তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইন ও বিচারমন্ত্রীসহ সংশ্লিষ্টদের জরুরি হস্তক্ষেপের দাবি জানিয়েছেন আমিনুল ইসলাম বিপ্লব। এ সময় ওই পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12