শিরোনাম :
সাংবাদিক কাশেমের ভগ্নীপতি: ব্যবসায়ী আবু সাঈদ নিখোঁজ আগামী ২৬ মার্চ চালু হচ্ছে ঢাকা-জলপাইগুড়ি যাত্রীবাহি ট্রেন প্রকল্প নির্ভরতা কমিয়ে রাজস্ব আহরণ বাড়াতে ডিএসসিসি মেয়রের নির্দেশ দুদক কর্মকর্তার বিরুদ্ধে ‘ঘুষ দাবির’ অডিও-ভিডিও রেকর্ড চেয়েছে হাইকোর্ট চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের খাল খনন প্রকল্পের কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের অভিযান আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে শুল্ক ফাঁকি অবৈধ স্বর্ণালঙ্কার মজুদের মামলায় চার্জশিট দায়ের আরো ৩ হাজার রোহিঙ্গা ভাসান চরে যাচ্ছে নাইকো দুর্নীতি মামলায়, বিচারিক আদালতে খালেদার পক্ষে আইনজীবীর হাজিরা ৮ মার্চ হাইকোর্টে ,আঞ্জু কাপুরের বিয়ের স্পেশাল ম্যারেজ রেজিস্ট্রারকে তলব পিকে হালদার বেনাপোল দিয়ে পালিয়েছে হাইকোর্টকে তথ্য দিল এসবির ইমিগ্রেশন শাখা হাইকোর্টের নির্দেশ; লেখক মুশতাকের মৃত্যুর বিষয়টি হলফনামা আকারে দাখিল করুন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদকে দুদকে জিজ্ঞাসাবাদ প্রেসক্লাবের সামনে সংঘর্ষের মামলায় ৫ দিনের রিমান্ডে ছাত্রদলের ১৩ জন ৯ মার্চ, আইনজীবী ছাড়া গভর্নর. দুদক ও বিএসইসি চেয়ারম্যানের সরাসরি বক্তব্য শুনবেন হাইকোর্ট সাভারে রানা প্লাজার সোহেল রানার জামিন প্রশ্নে হাইকোর্টের রুল জারি অবৈধভাবে বালু ভরাটে ব্যবহৃত ২,৮০০ ফুট লোহার পাইপ জব্দ করেছে ডিএসসিসি ডিএনসিসিতে ৭দিনের মশক নিধন অভিযানে ৮৯টি মামলায় ১১ লাখ টাকা জরিমানা আদায় ১১ মার্চ, স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলায় চার্জ গঠন ডিজিটাল আইনের মামলা, কার্টুনিস্ট কিশোরের রিমান্ড আবেদন খারিজ হাইকোর্ট,আজিজ কো-অপারেটিভের চেয়ারম্যানের জামিন আবেদন গ্রহণ করেননি
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:০৮ অপরাহ্ন

মোহাম্মদপুরে মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

দূরবীণ নিউজ প্রতিবেদক:
রাজধানীর মোহাম্মদপুর এলাকার বাবর রোডের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা হারুন-অর-রশীদের বাড়ি দখল করে নিয়েছে স্থানীয় একটি কুচক্রি মহল। এছাড়া ওই মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। এ অবস্থা থেকে রেহাই পেতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন পরিবারের সদস্যরা।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধার ছেলে আমিনুল ইসলাম বিপ্লব লিখিত বক্তব্যে জানান, ১৯৭২ সাল থেকে বীর মুক্তিযোদ্ধা মৃত. হারুন-অর-রশীদ মোহাম্মদপুরের পরিবার ওই বাড়িতে বসবাস করে আসছেন। বাড়ীটি মূলত সরকারের এ্যাভান্ডেন্ট ক-লিস্টের বাড়ি।

তিনি জানান, আব্দুর রহমান গাজী নামের এক প্রতারক ভুয়া দলিল করে আদালতের মাধ্যমে এক তরফা রায় ও ডিগ্রি হাসিল করে। আব্দুর রহমান গাজী ও মো. মোনাছেব হাওলাদার যোগসাজশে মোক্তারনামামূলে মুহাম্মদ আব্দুল কাইয়ুম ও তাহেরা তাবাস্্সুমের সঙ্গে বায়না করেন। কিন্তু বাকী টাকা নিয়ে রেজিস্ট্রি করে না দেওয়ায় মুহাম্মদ আব্দুল কাইয়ুম ও তাহেরা তাবাস্্সুম বিজ্ঞ মামলা করেন। ওই এক তরফা রায় ও ডিগ্রী হাসিল করে।

এ বিষয় বাংলাদেশ সরকার অবগত হয়ে ওই দেওয়ানী মোকদ্দমার এক তরফা রায় ও ডিগ্রী বাতিল করে পুনরায় শুনানীর জন্য দেওয়ানী কার্যবিধির ৯ আদেশের ১৩ বিধি মোতাবেক মিস কেইস নং১৪/২০১৯ইং দায়ের করেন এবং ৪/২০১৭ ইং দেওয়ানী ডিগ্রীধারী মোকদ্দমাটির কার্যক্রম স্থগিতের জন্য আবেদন করেন। শুনানীর সময় আদালত ২০১৯ সালের ১১ নভেম্বর ডিগ্রী জারীর সকল কার্যক্রম স্থগিত করেন।

তিনি আরও জানান, এই মামলার বিপক্ষে মুক্তিযোদ্ধার পরিবারের পক্ষ থেকে একটি স্টে অর্ডার নেওয়া হয়। এখন এই মামলা স্থগিত থাকার কারণে আ. রহমান গাজীর দেওয়ানী ডিগ্রী জারী ১৩/৯৪ ইং মামলাটির রায় নিয়ে কাইয়ুম ও তাবাস্সুম দম্পতি গত ২১ জানুয়ারি পুলিশ নিয়ে উচ্ছেদের জন্য ওই স্থানে আসে।

ওই বাড়িটি নিয়ে জেলা কোর্টে মামলা হওয়ায় ও স্থানীয় লোকজনের চাপের মুখে বাড়ি উচ্ছেদ অভিযান শেষ না করেই তারা ফিরে যায়। পরে কাইয়ুম ও তাবাস্সুম দম্পতি ইজারতে টাকা জমা দিয়ে বাড়ির দখল নিতে চেষ্টা করেন।

অ্যাডভোকেট আলীম এভাবেই অনেক লোকের সম্পত্তি কেড়ে নিয়ে তাদের পথে বসিয়েছে এবং সরকারি জমি বিভিন্ন ব্যক্তির নামে নিয়ে সরকারের ব্যাপক ক্ষতি করছে। বাড়িটিকে রক্ষা করতে গিয়ে মুক্তিযোদ্ধার পরিবারটি বর্তামনে নিঃস্ব হয়ে যাচ্ছে।

এক্ষেত্রে মুক্তিযোদ্ধা হারুন-অর-রশীদের বাড়িটি যে তার পরিবারের সদস্যরা ফিরে পায় এবং বাড়িটি আত্মসাতের চেষ্টাকারী দোষি ব্যক্তিদের আইনের আওতায় এনে পূনরায় তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইন ও বিচারমন্ত্রীসহ সংশ্লিষ্টদের জরুরি হস্তক্ষেপের দাবি জানিয়েছেন আমিনুল ইসলাম বিপ্লব। এ সময় ওই পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৪,৬৭৬,০৩৩
সুস্থ
৬৪,৮৮৮,২৫০
মৃত্যু
২,৫৪৭,১৮৪

.