সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

বিভিন্ন রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পানির সরবরাহ বিএসটিআইএর ছাড়পত্র জালিয়াতি দুদকের অভিযান

দূরবীণ নিউজ প্রতিবেদক :
রাজধানীর বিভিন্ন অফিস-আদালত ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পানির সরবরাহ নিয়ন্ত্রণে বিএসটিআইএর পক্ষ থেকে অর্থের বিনিময়ে ছাড়পত্র প্রদানের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

দুদক অভিযোগ কেন্দ্রে অভিযোগ আসে, রাজধানী রাজধানীর চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন অফিস-আদালতে বাণিজ্যিক ভিত্তিতে সরবরাহ করা জারভর্তি পানিতে নানাবিধ জীবাণু থাকলেও দেশে পণ্যের মান নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) এর মাঝে এ নিয়ে কোনো তৎপরতা দেখা যাচ্ছে না।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুদকের জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমকে এসব তথ্য জানান।দুদক আরো
দুদক জানায়, তৎপ্রেক্ষিতে প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ রাউফুল ইসলাম এবং উপসহকারী পরিচালক ফেরদৌস রহমানের সমন্বয়ে গঠিত একটি টিম আজ এ অভিযান পরিচালনা করে। অভিযানকালে টিম বিএসটিআই এর লাইসেন্সভুক্ত পানি সরবরাহকারী কোম্পানিগুলোর তথ্য খতিয়ে দেখে।

মগবাজারের মধুবাগের “স্বচ্ছ ড্রিংকিং ওয়াটার কোম্পানি”র লাইসেন্স এর মেয়াদ শেষ হবার এক বছর অতিক্রান্ত হলেও প্রতিষ্ঠানটি পানি সরবরাহ কার্যক্রম চালিয়ে যাচ্ছে, এরূপ তথ্য প্রাপ্তির ভিত্তিতে দুদক টিমের উপস্থিতিতে বিএসটিআই কর্তৃপক্ষ উক্ত কোম্পানিকে অর্থদণ্ড প্রদান করে।

দুদক টিমের এক জিজ্ঞাসায় বিএসটিআই কর্তৃপক্ষ জানায়, পানি সরবরাহের জন্য লাইসেন্সধারী প্রতিষ্ঠান ১৮৬টি হলেও প্রায় ৬০০-৭০০ টি প্রতিষ্ঠান নামে-বেনামে পানি সরবরাহ করে যাচ্ছে, যা জনস্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। টিম অবিলম্বে উল্লিখিত প্রতিষ্ঠানসমূহের বিরুদ্ধে ঝটিকা অভিযান পরিচালনার জন্য বিএসটিআইকে সুপারিশ প্রদান করে।

রাজশাহীর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) এর রেস্টহাউজ ব্যবহারে অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহী এর সহকারী পরিচালক মোঃ আল-আমিনের নেতৃত্বে আজ এ অভিযান পরিচালিত হয়।

টিম উক্ত রেস্ট হাউজের রেজিস্টার খাতা পর্যালোচনা করে অভিযোগের সত্যতার বিষয়ে প্রাথমিকভাবে নিশ্চিত হয়। প্রাপ্ত তথ্য অনুসারে, গত ৪ বছর ধরে বিএমডিএ এর চেয়ারম্যান রেস্ট হাউজের ২টি কক্ষ দখল করে রেখেছেন, যার ফলে বাহির থেকে আসা কর্মকর্তাদের হোটেল বা অন্য স্থানে থাকতে হয়। এ অনিয়মের বিষয়ে প্রশাসনিক পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পত্র পূরণের অনুমোদন চেয়ে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে।

এছাড়াও চাঁদপুরের শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা প্রদান না করে রোগীদের হয়রানির অভিযোগে এবং কচুয়ায় প্রাথমিক শিক্ষকদের বদলীতে ঘুষ দাবীর অভিযোগে সমন্বিত জেলা কার্যালয়, কুমিল্লা হতে ২টি পৃথক এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12