সর্বশেষঃ
নেত্রকোনায় দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন  অনুমোদনহীন ড্রিংকস উৎপাদন ও বিক্রি; একমি.প্রাণ.দেশবন্ধু.আকিজসহ ৫ মালিককে আদালতে তলব এডিসের লার্ভা পেলে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক কুড়িগ্রামে ফিলিস্তিন রাষ্ট্রের সমর্থেে ছাত্র সমাবেশ সারাদেশ বজ্রপাতে চারজনের মৃত্যু অবশেষে টাঙ্গাইল শাড়ী নিয়ে ভারতে আইনি লড়াইয়ের ল’ফার্ম নিয়োগ পটুয়াখালীতে ছাত্র সমাবেশে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবি গাজীপুরে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের আহত ৫০ অবশেষে নানা নাটকীয়তার পর কারামুক্ত  মামুনুল হক গাজায় গণহত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ; ২০০০ গ্রেফতার
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

করোনায় . সাজেদা ফাউন্ডেশনের অতি দরিদ্রদের নগদ অর্থ সহায়তা মহতি উদোগ: ইমদাদুল হক

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোঃ ইমদাদুল হক বলেছেন, করোনা পরিস্থিতিতে নগরীতে অতি দরিদ্রদের মধ্যে সাজেদা ফাউন্ডেশনের নগদ অর্থ সহায়তা সতিই একটি মহতি উদোগ। তিনি বলেন, সরকারি-বেসরকারি প্রচেষ্ঠায় করোনা ভাইরাস প্রাদুর্ভাবের এই দুঃসময় আমরা অতিক্রম করতে সক্ষম হবো।

বৃহস্পতিবার (৯ জুলাই) সকালে নগর ভবনে অতি দরিদ্রদের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এসব কথা বলেন। ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মোঃ আবু নাছের গণমাধ্যমকে এই তথ্য জানান।

তিনি আরো জানান, অনুষ্ঠানে অন্যান্যের মাঝে এ সময় ডিএসসিসি’র প্রধান বস্তি উন্নয়ন কর্মকর্তা এ.কে.এম লুৎফুর রহমান সিদ্দীক, সাজেদা ফাউন্ডেশনসহ সংশ্লিষ্ট অংশীজন সংস্থাসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শাহ্ মোঃ ইমদাদুল হক বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে সবচেয়ে কঠিন সময় পার করছে শহরের অতি দরিদ্র জনগণ। কিন্তু দরিদ্র জনগণের দুর্ভোগ লাঘব করার জন্য ইতোমধ্যেই সরকার যথাসম্ভব সব ধরণের ব্যবস্থা গ্রহণ করেছে। তারপরও সরকারের একার পক্ষে এ ধরণের পরিস্থিতি সামাল দেওয়া বেশ কষ্টসাধ্য।তিনি বলেন, তাই অতি দরিদ্র জনগোষ্ঠীর দুর্ভোগ লাগবে সাজেদা ফাউন্ডেশন ও কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড বাংলাদেশ এর মত সংস্থাগুলো এগিয়ে এসেছে, যা প্রশংসনীয় ও সাধুবাদ পাওয়ার যোগ্য।

ডিএসসিসি’র প্রধান নির্বাহী বলেন, করোনা ভাইরাসের কারণে সারা পৃথিবীর অর্থনীতি আজ বিপর্যস্ত। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী যুগোপযোগী সিদ্ধান্তের কারণে বাংলাদেশের অর্থনীতি স্থিতিশীলতার দিকে এগিয়ে যাচ্ছে। আশা করছি, অদূর ভবিষ্যতে দেশের অর্থনীতি পুনরায় গতিশীলতা ফিরে পাবে।

ওয়ার্ল্ডওয়াইড-বাংলাদেশের হেড অফ আরবান প্রোগ্রাম জাকির আহমেদ খান বলেন, দেশের এই সংকটকালে সুবিধা বঞ্চিতদের জন্য এই জরুরি সহায়তা প্রদান করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আশা করি এই উদ্যোগ কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত অতি দরিদ্র পরিবারগুলোকে করোনা মোকাবিলায় সহায়তা করবে।

আইরিশ এইড এর আর্থিক সহায়তায় কানসার্ন ওয়ার্ল্ডওয়াইড-বাংলাদেশ, সাজেদা ফাউন্ডেশন, সীপ ও নারী মৈত্রী যৌথভাবে পথশিশু, সুবিধাবঞ্চিত বস্তিবাসী, আদিবাসীদের জীবনমান উন্নয়নে ২০১৭ সালের ফেব্রুয়ারি হতে ‘ইম্প্রভিং দ্যা লাইভস অব আরবান এক্সট্রিম পুওর (আইএলইউইপি)’ কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।

নগরের চিহ্নিত অতি দরিদ্র মানুষদের করোনা মহামারির তীব্র প্রভাব মোকাবেলা করতে এই কর্মসূচিকে নতুনভাবে পুনর্বিন্যাস করে কর্মসূচির আওতায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ৫২০০ অতি দরিদ্র পরিবারের প্রত্যেককে নগদ ৩০০০ টাকা করে অনুদান দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পুরোপুরি অনুদান হিসেবে প্রদান করা এই অর্থ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের এলাকায় ৩৫০০ অতি দরিদ্র পরিবারের মাঝে প্রদান করা হবে।

ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্ম নগদ এর মাধ্যমে অনুষ্ঠানে উপস্থিত অতি দরিদ্র পাঁচটি পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ৪:৩২ অপরাহ্ণ
  • ৬:৩৭ অপরাহ্ণ
  • ৮:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12