সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

আ’লীগ সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে: মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিশেষ প্রতিনিধি,দূরবীণ নিউজ :
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,আওয়ামী লীগ সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে। এই সরকারের পায়ের নিচে মাটি নেই বলেই বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে এহেন হামলা চালাচ্ছে।

আজ ১৭ আগস্ট (মঙ্গলবার) সকালে শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়া্উর রহমান কবরে পুস্পমাল্য অর্পনের কর্মসূচির প্রাক্কালে পুলিশি বাঁধার প্রতিবাদ জানাতে গিয়ে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “ সকাল সাড়ে ১০টার সময়ে পুলিশ বিনা উস্কানিতে ঢাকা মহানগরীর নবগঠিত কমিটির একটা শান্তিপূর্ণ কর্মসূচিকে বানচাল করবার জন্যে তারা অতর্কিতে নেতা-কর্মীদের ওপর গোলাগুলি, লাঠিচার্জ এবং টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে।এতে আমাদের উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হকসহ অসংখ্য নেতা-কর্মী গুলিবিদ্ধ হয়েছেন এবং আহত হয়েছেন।আমরা পুলিশের এহেন কার্যকলাপের তীব্র নিন্দা জানাচ্ছি। ”

“এই সরকার তাদের পা্য়ের তলায় মাটি নেই। সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে গেছে। এজন্যেই তারা পুলিশ দিয়ে নির্যাতন করে, গুলি করে, লাঠিচার্জ করে তারা গণতান্ত্রিক আন্দোলনকে দমন করে রাখতে চায়। আমরা বিশ্বাস করি, জনগনের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পরাজিত করা সম্ভব হবে এবং আমাদের উত্তর ও দক্ষিনের কমিটি সেই আন্দোলনে তারা নেতৃত্ব দেবেন এই প্রত্যাশা আমরা করি।”
পুলিশি হামলার পরেও মহানগরের নেতা-কর্মীরা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পনের কর্মসূচিতে অংশ নেয়ায় তাদের ধন্যবাদ জানান বিএনপি মহাসচিব।

পুলিশের অভিযোগ হচ্ছে যে, বিএনপির নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা করে।এরকম প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে আমাদের নেতা-কর্মীরা ফুল দিতে এসেছে, তারা জিয়ারত করবেন। এখানে উস্কানির তো প্রশ্নই উঠতে পারে না।”
মহাসচিব দাবি করেন পুলিশি হামলায় অসংখ্য নেতা-কর্মী গুলিবিদ্ধ ও আহত হয়েছে।

ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃত্বকে নিয়ে কয়েক হাজার নেতা-কর্মী সকাল সাড়ে ৯টা থেকে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধার্ঘ নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে প্রবেশমুখে কয়েক হাজার নেতা-কর্মী সমবেত হয়। সাড়ে ১০টায় চন্দিমা উদ্যান দিয়ে জিয়াউর রহমানের সমাধি স্থলের দিকে মিছিল নিয়ে এগুতে থাকলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ ও কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে।

এতে মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়।
এই ঘটনার পর সাড়ে ১১টার পর শেরে বাংলা নগরে ঢাকা মহানগর উত্তর-দক্ষিনের নবগঠিত কমিটির শতাধিক নেতা-কর্মীকে নিয়ে বিএনপি মহাসচিব দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান।

এ সময়ে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগরের নবগঠিত কমিটির আহবায়ক আমান উল্লাহ আমান ও আবদুস সালাম, সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু, বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, শিরিন সুলতানা, শামীমুর রহমান শামীম, আমিরুজ্জামান শিমুল, যুব দলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, মোরতাজুল করীম বাদরু প্রমূখ উপস্থিত ছিলেন। #
গত ২ আগস্ট চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের নেতৃত্বে উত্তরের ৪৭ সদস্যের এবং চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামের নেতৃত্বে দক্ষিনের ৪৯ সদস্যের আহবায়ক কমিটি অনুমোদন দেয় বিএনপি।
সর্বশেষ ২০১৭ সালের ১৮ এপ্রিল হাবিবউন নবী খান সোহেলকে সভাপতি ও কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে দক্ষিন এবং এম এ কাইয়ুমকে সভাপতি ও আহসানউল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে উত্তরের কমিটি করা হয়েছিলো।
এডিজেড/ একে/ দূরবীণ নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12