সর্বশেষঃ
কোটা সংস্কার আন্দোলনে হত্যা ও অন্যান্য ঘটনা বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের ওপর সহিংসতা চান না মুশফিকুর ঢাবিতে গায়েবানা জানাজার আন্দোলনকারীদের কফিন মিছিলে পুলিশের কাঁদানে গ্যাস সংঘবদ্ধ ভূমিদস্যুদের কবল থেকে খাল পুনরুদ্ধার হবে: মেয়র তাপস সিটি করপোরেশন  ও শহরের  সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ পবিত্র আশুরা উপলক্ষে ঢাকায় তাজিয়া মিছিল কোটা আন্দোলনে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে অভিযান হবে : ডিবি প্রধান  আজ পবিত্র আশুরা আজ ঢাকায় কোটা আন্দোলনকারীদের কর্মসূচি আন্দোলনকারীদের শিক্ষার্থীদে ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা সাদা দলের শিক্ষকদের
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

সাংবাদিকরা সমাজ ও পুলিশের আয়না হিসেবে কাজ করছেন: অতিরিক্ত ডিআইজি আসাদুজ্জামান

দূরবীণ নিউজ প্রতিবেদক:
পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার) বলেছেন, সাংবাদিকরা সমাজের এবং পুলিশের আয়না হিসেবে কাজ করছেন। তারা পুলিশের ভাল,মন্দ নিয়ে গঠনমূলক প্রতিবেদন প্রকাশ করে থাকেন।

সাংবাদিকদেরকে রাষ্ট্র ও জনগণের কল্যাণে বেশি বেশি পজেটিভ প্রতিবেদন প্রকাশের অনুরোধ জানিয়েছেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি । তিনি আরো বলেন,এবার করোনার ভয়াবহ পরিস্থিতিতে সারাদেশে মাঠে ময়দানে সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করছেন পুলিশ আর সাংবাদিকরা।

শনিবার ২৬ ডিসেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সেরা প্রতিবেদন পুরস্কার-২০১৯ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বক্তব্যের আগে পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা সনদ ও পুরস্কারের চেক তুলে দেন পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ আসাদুজ্জামান।

 

অতিরিক্ত ডিআইজি আসাদুজ্জামান আরো বলেন, পুলিশের কার্যক্রমে আরো স্বচ্ছতা ও জনগণের সেবার মান বৃদ্ধির পাশাপাশি হয়রানী প্রতিরোধে পুলিশের ঢাকা রেঞ্জের অধিনে পরিচালিত ৯৬টি থানাকে ডিজিটাল পদ্ধতিতে পর্যবেক্ষণ করা হচ্ছে।

ঢাকা রেঞ্জের ডিআইজি নুরেআলম মিনা সাংবাদিকদের বলেন, উদ্দেশ্যমূলক কোনো ব্যক্তি কিংবা প্রতিষ্ঠানের বিরুদ্ধে নেগেটিভ প্রতিবেদন প্রকাশ না করাই ভাল। কারণ আপনাদের একটি নেগেটিভ প্রতিবেদন ওই ব্যক্তি এবং প্রতিষ্ঠানের অপূরণীয় ক্ষতি হয়ে যায়। যারফলে সব সময় চেষ্টার করবেন দেশ,সমাজ জনগণের স্বার্থে পজেটিভ প্রতিবেদন প্রকাশ করা অনুরোধ জানা তিনি।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি আবুল খায়েরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির রখেনে পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার) ও ঢাকা রেঞ্জের ডিআইজি নুরেআলম মিনা বিপিএম (বার), পিপিএম।

অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন ক্র্যাবের সিনিয়র সদস্য আলাউদ্দিন আরিফ। গীতা পাঠ করেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দপ্তর সম্পাদক বরুন ভৌমিক নয়ন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু। শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্র্যাবের সহ-সভাপতি মোরছালীন বাবলা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সহ-সভাপতি ওসমান গনি বাবুল, ক্র্যাবের সাবেক সহ-সভাপতি মিজান মালিক ও সাবেক সহ-সভাপতি মির্জা মেহেদী তমাল, ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক সরোয়ার আলম।

অনুষ্ঠানে ক্র্যাব সেরা প্রতিবেদন পুরস্কার-২০১৯ মনোনিত ৮ জনকে পুরস্কার ও সম্মাননা দেয়া হয়। পুরস্কার প্রাপ্তরা সাংবাদিকরা হলেন : অনুসন্ধানী প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন প্রথম আলোর জনাব হুজায়ফা মুহাম্মদ (আহমেদ জায়িফ)। অনুসন্ধানী প্রতিবেদন-২ ( টেলিভিশন/রোডিও) যৌথ ভাবে দুই জন পুরস্কার পেয়েছেন সময় টিভির খান মুহাম্মদ রুমেল ও এনটিভির সফিক শাহীন।

মাদক বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) ডেইলি স্টারের জামিল খান। নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) পুরস্কার পেয়েছেন ডেইলি স্টারের জামিল খান এবং নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন-২ ( টেলিভিশন/রেডিও) দীপ্ত টিভি’র আসিফ জামান সুমিত।

মানবাধিকার বিষয়ক প্রতিবেদন-১ ( টেলিভিশন/রেডিও) বাংলাভিশনের দিপন দেওয়ান। মানবাধিকার বিষয়ক প্রতিবেদন (আখতারুজ্জামান লাবলু স্মৃতি পদক) পুরস্কার পেয়েছেন বাংলা ট্রিবিউনের আমানুর রহমান রনি। এছাড়া ক্র্যাব কার্যনির্বাহী কমিটি-২০১৯ এর নেতৃবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া ক্র্যাবের ৮ জন নতুন অস্থায়ী সদস্যকে ফুল দিয়ে বরন করে নেয়া হয়। অনুষ্ঠানের শুরুতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ক্র্যাব সদস্যসহ দেশের যেসব মানুষ মৃত্যু বরণ করেছেন তাদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। /


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:৪৩ অপরাহ্ণ
  • ৬:৪৯ অপরাহ্ণ
  • ৮:১১ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12