সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি ডিএসসিসির চেইনম্যান মিঠু ও আনসার শহীদুল গ্রেফতার

ছবিতে- ডিএসসিসির চেইনম্যান মিঠু

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ফুলবাড়িয়া সুপার মার্কেট এলাকায় জাকির সুপার মার্কেটের সামনে ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজিকালে ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) সম্পত্তি বিভাগের চেইনম্যান মোঃ নোবেল হাসান মিঠু এবং নগভবনের আনসার ক্যাম্পের ইনচার্জ ও পিসি শহীদুলকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১ ফেব্রুয়ারি) এই অপরাধের ডিএসসিসির চেইনম্যান মোঃ নোবেল হাসান মিঠু ও আনসার পিসি মোঃ শহিদুল ইসলামের বিরুদ্ধে বংশাল থানা মামলা দায়ের করা হয়। গত রবিবারদিবাগত রাতে এই দুইজনকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

এদিকে ডিএসসিসির জন সংযোগ কর্মকর্তা মো. আবু নাছের গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরেো জানান,ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচায় দিয়ে চাঁদাবাজি,অনৈতিক আচরণ এবং দাপ্তরিক শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের অপরাধে চেইনম্যান মোঃ নোবেল হোসেন মিঠুকে ডিএসসিসি হতে চাকরীচ্যুত করা হয়েছে। একই অপরাধে আনসার পিসি মোঃ শহিদুল ইসলামের কর্মকাণ্ড তার নিয়ন্ত্রণকারী দপ্তরে (আনসার ও ভিডিপির জোন অধিনায়ক, ডিএমএ – দক্ষিণ) অবহিত করে পত্র দেওয়ার লক্ষ্যে নথি উপস্থাপন করা হয়েছে।

তিনি আরো বলেন, ডিএসসিসির সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত অফিস আদেশ উল্লেখ করা হয়েছে,“ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্মচারী চাকুরী বিধিমালা, ২০১৯ এর বিধি ৬৪(২) মোতাবেক জনস্বার্থে এবং কর্পোরেশনের স্বার্থ রক্ষার্থে সম্পত্তি বিভাগের চেইনম্যান মোঃ নোবেল হাসান মিঠুকে চাকুরি হতে অপসারণ করা হয়েছে।”

জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে। আদেশে আরও বলা হয়, ” চেইনম্যান মোঃ নোবেল হাসান মিঠুকে বিধি মোতাবেক ৯০ দিনের বেতন নগদ প্রাপ্য হবেন। তাকে এ কর্পোরেশনের হিসাব বিভাগের অতিসত্বর যোগাযোগ করে ৯০ দিনের বেতন বুঝে নেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।”

আদেশে আরো উল্লেখ করা হয়েছে, মো.নোবেল হাসান মিঠু গত ২ ডিসেম্বর ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান আহমেদের পেশকার হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে কর্মরত ছিলেন। নিয়োগ প্রাপ্ত হওয়ার পর দিন থেকেই তার অদক্ষতা, অপেশাদার আচরণ ও মানুষের সাথে দুর্ব্যবহারের কারণে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ চেইনম্যান মিঠুকে একাধিকবার সতর্ক করে।

কিন্তু তার আচরণ ও ব্যবহারে কোন পরিবর্তন না হওয়ায় গত ১০ ডিসেম্বর তার কাছে রক্ষিত মোবাইল কোর্টে সহযোগিতার সরঞ্জামাদি বিশেষত জরিমানা বই, মোবাইল কোর্টে ব্যবহৃত আইনের বই, সাজা পরোয়ানার কপি, আসামীর স্বীকারোক্তি ফর্ম ইত্যাদি ফিরিয়ে নেওয়া হয়। তাকে মোবাইল কোর্ট বা উচ্ছেদ কাজে অংশগ্রহণ করা থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়।

সেই নির্দেশ মোতাবেক গত ১০ ডিসেম্বর হতে চেইনম্যান মিঠুকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন উদ্দিন আহমেদের সাথে দাপ্তরিক কার্যক্রমে হতে বিরত থাকতে বলা হয়।

পরবর্তীতে গত ৩১ জানুয়ারি রাতে বংশাল থানা হতে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদকে অবগত করে বলা হয় যে, জাকির সুপার মার্কেটের সামনে ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি করার সময় স্থানীয় লোকজন মিঠু নামের একজন চেইনম্যান ও পিসি মোঃ শহীদুল ইসলামকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

এবং এ বিষয়ে তৎপরবর্তী করনীয় সম্পর্কে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বংশাল থানার ওসিকে ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজী ও চাঁদাবাজিতে সহযোগিতার জন্য মামলা করার নির্দেশ দেন।

ওই অভিযোগের প্রেক্ষিতে বংশাল থানা আজ সোমবার (১ ফেব্রুয়ারি) পেনাল কোডের ১৭০/৪২০/৩৮৫/৩৮৬/৫০৬ ধারা অনুযায়ী মামলা দায়ের করে।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12