শিরোনাম :
হুজির অপারেশন শাখার প্রধানসহ ৩ আসামি ৩ দিনের রিমান্ডে প্রয়োজনে জমি অধিগ্রহণ করে প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ করা হবেঃ মেয়র তাপস স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ডিআরইউ’র মাসব্যাপী কর্মসূচি সাংবাদিক শাওনের রোগমুক্তির জন্য দোয়া কামনা ৭ মার্চ সারাদেশে ৬৬০ থানায় একযোগে পুলিশের অনুষ্ঠান থাকবে: আইজিপি শিগগিরই ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হচ্ছে: আইনমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া আইনমন্ত্রীর উপস্থিতিতে ২ মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ এবার মৃত ব্যক্তির ব্যাংকের টাকার পাওনাদার নিধারণী মামলা আপিল বিভাগ হাইকোর্টের ঐতিহাসিক রায়: শিশু অপরাধীর সাজা সর্বোচ্চ ১০ বছর বনানী কবরস্থানে এইচ টি ইমাম চিরনিদ্রায় শায়িত কারা অধিদফতরের সাবেক ডিআইজির মামলায় ৩১ মার্চ সাক্ষ্য গ্রহণ এইচ টি ইমাম দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেনঃ মেয়র তাপস অযথা মামলা মোকদ্দমায় অর্থ ব্যয় না করে দেশের উন্নয়নে এগিয়ে আসুন: এলজিআরডি মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার ভ্যাকসিন নিলেন পি কে হালদারের বান্ধবীকে পুনরায় ৩ দিনের রিমান্ডে নিয়েছে দুদক ডিএনসিসির ও ডিসিসিআই স্মার্ট সিটির কাজ একত্রে করতে চায় ক্রিকেটার নাসিরের স্ত্রীর সাবেক স্বামীর রিট দায়ের ২০ কোটি টাকায় প্রকৌশলী আশরাফুলের দায়মুক্তি, দুদকের ব্যাখ্যা চায় হাইকোর্ট এইচ টি ইমামের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক এইচ টি ইমামের ইন্তেকাল
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন

ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি ডিএসসিসির চেইনম্যান মিঠু ও আনসার শহীদুল গ্রেফতার

ছবিতে- ডিএসসিসির চেইনম্যান মিঠু

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ফুলবাড়িয়া সুপার মার্কেট এলাকায় জাকির সুপার মার্কেটের সামনে ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজিকালে ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) সম্পত্তি বিভাগের চেইনম্যান মোঃ নোবেল হাসান মিঠু এবং নগভবনের আনসার ক্যাম্পের ইনচার্জ ও পিসি শহীদুলকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১ ফেব্রুয়ারি) এই অপরাধের ডিএসসিসির চেইনম্যান মোঃ নোবেল হাসান মিঠু ও আনসার পিসি মোঃ শহিদুল ইসলামের বিরুদ্ধে বংশাল থানা মামলা দায়ের করা হয়। গত রবিবারদিবাগত রাতে এই দুইজনকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

এদিকে ডিএসসিসির জন সংযোগ কর্মকর্তা মো. আবু নাছের গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরেো জানান,ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচায় দিয়ে চাঁদাবাজি,অনৈতিক আচরণ এবং দাপ্তরিক শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের অপরাধে চেইনম্যান মোঃ নোবেল হোসেন মিঠুকে ডিএসসিসি হতে চাকরীচ্যুত করা হয়েছে। একই অপরাধে আনসার পিসি মোঃ শহিদুল ইসলামের কর্মকাণ্ড তার নিয়ন্ত্রণকারী দপ্তরে (আনসার ও ভিডিপির জোন অধিনায়ক, ডিএমএ – দক্ষিণ) অবহিত করে পত্র দেওয়ার লক্ষ্যে নথি উপস্থাপন করা হয়েছে।

তিনি আরো বলেন, ডিএসসিসির সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত অফিস আদেশ উল্লেখ করা হয়েছে,“ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্মচারী চাকুরী বিধিমালা, ২০১৯ এর বিধি ৬৪(২) মোতাবেক জনস্বার্থে এবং কর্পোরেশনের স্বার্থ রক্ষার্থে সম্পত্তি বিভাগের চেইনম্যান মোঃ নোবেল হাসান মিঠুকে চাকুরি হতে অপসারণ করা হয়েছে।”

জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে। আদেশে আরও বলা হয়, ” চেইনম্যান মোঃ নোবেল হাসান মিঠুকে বিধি মোতাবেক ৯০ দিনের বেতন নগদ প্রাপ্য হবেন। তাকে এ কর্পোরেশনের হিসাব বিভাগের অতিসত্বর যোগাযোগ করে ৯০ দিনের বেতন বুঝে নেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।”

আদেশে আরো উল্লেখ করা হয়েছে, মো.নোবেল হাসান মিঠু গত ২ ডিসেম্বর ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান আহমেদের পেশকার হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে কর্মরত ছিলেন। নিয়োগ প্রাপ্ত হওয়ার পর দিন থেকেই তার অদক্ষতা, অপেশাদার আচরণ ও মানুষের সাথে দুর্ব্যবহারের কারণে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ চেইনম্যান মিঠুকে একাধিকবার সতর্ক করে।

কিন্তু তার আচরণ ও ব্যবহারে কোন পরিবর্তন না হওয়ায় গত ১০ ডিসেম্বর তার কাছে রক্ষিত মোবাইল কোর্টে সহযোগিতার সরঞ্জামাদি বিশেষত জরিমানা বই, মোবাইল কোর্টে ব্যবহৃত আইনের বই, সাজা পরোয়ানার কপি, আসামীর স্বীকারোক্তি ফর্ম ইত্যাদি ফিরিয়ে নেওয়া হয়। তাকে মোবাইল কোর্ট বা উচ্ছেদ কাজে অংশগ্রহণ করা থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়।

সেই নির্দেশ মোতাবেক গত ১০ ডিসেম্বর হতে চেইনম্যান মিঠুকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন উদ্দিন আহমেদের সাথে দাপ্তরিক কার্যক্রমে হতে বিরত থাকতে বলা হয়।

পরবর্তীতে গত ৩১ জানুয়ারি রাতে বংশাল থানা হতে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদকে অবগত করে বলা হয় যে, জাকির সুপার মার্কেটের সামনে ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি করার সময় স্থানীয় লোকজন মিঠু নামের একজন চেইনম্যান ও পিসি মোঃ শহীদুল ইসলামকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

এবং এ বিষয়ে তৎপরবর্তী করনীয় সম্পর্কে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বংশাল থানার ওসিকে ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজী ও চাঁদাবাজিতে সহযোগিতার জন্য মামলা করার নির্দেশ দেন।

ওই অভিযোগের প্রেক্ষিতে বংশাল থানা আজ সোমবার (১ ফেব্রুয়ারি) পেনাল কোডের ১৭০/৪২০/৩৮৫/৩৮৬/৫০৬ ধারা অনুযায়ী মামলা দায়ের করে।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৫,৪৬৭,৪০১
সুস্থ
৬৫,৩৬৭,৮৮৫
মৃত্যু
২,৫৬৭,৩৬০

.