শিরোনাম :
ঢাকার বায়ুদূষণ রোধে ৯ দফা নির্দেশনা বাস্তবায়ন করতে বলছে হাইকোর্ট দুদকের হাতে গোল্ডেন মনিরের অঢেল সম্পদের তথ্য করোনার টিকা আমদানির পর বিতরণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় একদিনে আরো ৩২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২,২৩৯ রাজধানীর মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্প বস্তিতে আগুন মাস্ক পরিধান নিশ্চিত করতে মাঠে ডিএনসিসির মোবাইল কোর্ট শুধু অবকাঠামো নির্মাণ নয়, রক্ষণাবেক্ষণ আরো বেশি জরুরী: এলজিআরডি মন্ত্রী নতুন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান শপথ নিলেন ডিএনসিসি মেয়রের সাথে ভারতের রাষ্ট্রদূতের ভার্চুয়াল বৈঠক খালেদার নাইকো দুনীতি মামলার চার্জ গঠনের শুনানি ৫ জানুয়ারি নতুন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, সন্ধ্যায় বঙ্গভবনে শপথ রাতের আধারে পুড়েছে মহাখালির ৭ তলা বস্তি করোনায় মারা গেলেন সংবাদের সম্পাদক মুনির সাংবাদিক জিলানী মিলটন করোনায় আক্রান্ত, তার মায়ের মৃত্যুতে সাংবাদিকদের শোক রাঙ্গামাটিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে দুদকের অভিযান সাংবাদিক জিলানী মিলটনের মায়ের মৃত্যুতে ক্র্যাবের শোক বিদেশে অর্থপাচারের মামলায় খালেদ মাহমুদ ভূইয়ার বিরুদ্ধে দুদকের চার্জশিট অর্থপাচার চক্রের সদস্য বাবুলের ৩৪ লাখ টাকার অবৈধ সম্পদ করোনায় একদিনে ৩৮ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ২০৬০ সাবেক ফুটবলার বাদল রায়ের মৃত্যুতে ডিএনসিসি মেয়রের শোক
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:৪৩ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর সঙ্গে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ

দূরবীণ নিউজ ডেস্ক :
‘সশস্ত্র বাহিনী দিবস-২০২০’ উপলক্ষে তিন বাহিনী প্রধান গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব (ডিপিএস) হাসান জাহিদ তুষার শনিবার (২১ নভেম্বর) বিকেলে এই সাক্ষাতের বিষয়ে বাসসকে বলেন, প্রধানমন্ত্রী এ উপলক্ষে সশস্ত্র বাহিনীর সকল সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানিয়েছেন।’খবর বাসস ।

ওই সময় তিন বাহিনীর প্রধান ছাড়া অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা ও নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব:) তারিক আহমেদ সিদ্দিক, সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও লে: জেনারেল মো. মাহফুজুর রহমান এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকীব আহমেদ চৌধুরী।

শেখ হাসিনা বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে যাত্রা শুরু করার পর থেকে সশস্ত্র বাহিনী বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অনেক প্রশংসনীয় অবদান রেখেছে এবং চলমান কোভিড-১৯ প্রাদুর্ভাব মোকাবেলার জন্যও কাজ করছে।

করোনা মোকাবেলাসহ নানা প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর গৌরবময় ভূমিকা রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী করোনাকালীন মানুষের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রতিটি সদস্যকে আন্তরিক ধন্যবাদ জানান।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা প্রধানমন্ত্রী সারা বিশ্বের মতো বাংলাদেশ করোনা বিপর্যয়ের মুখোমুখি হওয়ার পর বাংলাদেশ সশস্ত্র বাহিনী, বিশেষ করে সেনা, বিমান ও নৌবাহিনীর সদস্যরা যেভাবে বিভিন্ন জরুরি রোগী অথবা বিদেশ ফেরত লোকদের স্থানান্তর করার ক্ষেত্রে সেবা প্রদান এবং মানবিক কাজ করেছে সে জন্য তাদেরকে ধন্যবাদ জানান।

তিন বাহিনীর উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, একুশ শতকের ভূ-রাজনৈতিক ও সামরিক চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম বাংলাদেশ সশস্ত্র বাহিনীর উন্নয়নে গত ১২ বছরে সরকার সব ধরণের পদক্ষেপ নিয়েছে এবং ভবিষ্যতেও প্রয়োজনীয় সকল সহযোগিতা অব্যাহত রাখবে ।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার প্রতিরক্ষা নীতি অনুসরণ করে ‘ফোর্সেস গোল ২০৩০’ এর আলোকে তিন বাহিনীর পুনর্গঠন ও আধুনিকায়নে কার্যক্রমসমূহ বাস্তবায়ন করছে সরকার।

গত প্রায় ১২ বছরে আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর উন্নয়নে সরকারের ভূমিকার জন্য তিন বাহিনীর প্রধানগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ সময় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবত সাক্ষাতকালে নিজ নিজ বাহিনীর বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড সম্পর্কেও প্রধানমন্ত্রীকে অবহিত করেন।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৪৫০,৬৪৩
সুস্থ
৩৬৪,৯১৬
মৃত্যু
৬,৪২০
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৫৯,১৬২,৭৪৪
সুস্থ
৩৭,৮৮৯,০৮৩
মৃত্যু
১,৩৯৬,২৬৭

.