সর্বশেষঃ
বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে সরকার বেকায়দায় পড়বে: এফবিসিসিআইয়ের সভাপতি ৬০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি সরকারি কর্মচারীদের নগদ টাকাসহ সাড়ে ১৮ লাখ টাকার জাল স্ট্যাম্প উদ্ধার, ৪ জালিয়ত গ্রেফতার আইইবি’তে কৃতি প্রকৌশলীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান নগর ও অঞ্চলে  প্রকল্প বাস্তবায়নে কারিগরি সক্ষমতা বৃদ্ধিতে তদারকীর প্রয়োজন: ভিআইপি মানুষের সৌন্দর্য সঠিকভাবে উপস্থাপনের কারিগর বিউটিশিয়ানরা : সংস্কৃতি প্রতিমন্ত্রী চট্টগ্রামে টাকাসহ ছিনতাইকারী গ্রেফতার ধরা পড়লো ভুয়া বিচারপতি ; পুলিশ প্রটোকলে ঢাকা থেকে চাঁদপুরে গ্রামের বাড়ি স্বরাষ্ট্রমন্ত্রীর হুশিয়ারি ,গণকমিশনের ভিত্তি নেই, বিশৃঙ্খলা করলে ব্যবস্থা মেয়র তাপসের নির্দেশিত সেই ড্রেজার পাইপ উচ্ছেদ
রবিবার, ২২ মে ২০২২, ০৮:০৮ পূর্বাহ্ন

 দু:স্থ মানুষের শত শত বস্তা চাল চুরি হচ্ছে ! চোরদের ধরতে মাঠে নেমেছে প্রশাসন

দূরবীণ নিউজ ডেস্ক :
করোনাভাইরাসের মহামারিকালেও অসহায়, কর্মহীণ ও দু:স্থ মানুষের জন্য বরাদ্দ করা খাদ্য সামগ্রী চাল,ডাল, তেল আত্মসাতের সাথে জড়িতদের কঠোর হস্তে দমনের সময় এখনই।

কারণ ত্রাণের চাল,ডাল, তেল এবং টিসিবির ১০ টাকা কেজির চাল আত্মসাতকারীকে দ্রুত নিয়ন্ত্রণ করা না গেলে, দেশের খাদ্য সংকটের পরিস্থিতি ভয়াবহ আকার ধারনের আশঙ্কা রয়েছে। বিভিন্ন পত্রিকা, টেলিভিশন, অনলাইন নিউজ পোটাল ও ফেসবুকে শত শত বস্তা চাল পাচার ও চুরির খবর পাওয়া যাচ্ছে। তবে স্থানীয় প্রশাসনও ওইসব চোরদের ধরতে বেশ তৎপর রয়েছেন জানা যায়।

অথচ দেশের বিভিন্ন এলাকায় খাবারের জন্য অসহায় লোকজন রীতিমতো কান্না কাটি শুরু করছেন। এমনকি ডিজিটালে যুগে “সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে’ অসংখ্য ছবি ” ভাসছে। কোথায়ও দেখা যায় টিসিবির মাধ্যমে ১০ টাকা কেজির চালের জন্য শত শত লোকের ভীড় । আর এই ভীরের ছবিও ফেনবুকে আসছে। যাতে এই ধরনের ভীড় এরিয়ে যাওয়ার জন্য সংশ্লিষ্টারা আরো সচেষ্ট হতে পারেন।ছবি টিসিবি’র ১০ টাকার চাল কিনতে এতগুলি মানুষের একস্হানে জমায়েত। স্থান;জুবিলী স্কুল ,গাইবান্ধার ৯ এপ্রিলের ফেসবুকে পোস্ট হয়েছে।

এদিকে মাননীয় প্রধানমন্ত্রী দেশের অসহায় জনগণের জন্য রাষ্ট্রীয় কোষাগার থেকে ৭২,৭৫০ কোটি টাকা প্রণোদনা ঘোষনা করেছেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রী কড়া ভাষায় হুশিয়ারিও উচ্চারণ করেছেন, গরীবের জন্য বরাদ্দ করা চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী আত্মসাতকারী ও দুর্নীতিবাজদের কঠোর হস্তে দমন করা হবে।

প্রধানমন্ত্রীর এই মহতী উদ্যোগ এবং চিহ্নিত কতিপয় অসৎ, দুর্নীতিবাজ , গরীবের জন্য বরাদ্দ করা খাদ্য চুরির সাথে জড়িত বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণাকে সাধুবাধ জানিয়েছেন দেশের সাধারন মানুষ। আবার কোথায় দেখা যায়, শত শত বস্তা টিসিবির চাল এবং সরকারি ত্রাণের চাল ক্ষমতাসীন দলের কতিপয় নেতা নিজেই আত্মসাত করছেন।

বর্তমানে রাজধানী ঢাকাসহ সারা দেশের মানুষ আজ প্রাণঘাতি করোনাভাইরাসের আক্রমণ থেকে বাচাঁর জন্য সরকার ও প্রশাসনের নির্দেশানা মোতাবেক স্বেচ্ছায় নিজ বাসা বাড়িতে গৃহবন্দি জীবন যাপন করতে বাধ্য হচ্ছেন। ইতোম্য অনেকেই খাদ্য সংকটে ভোগছেন, এমন খবরও পাওয়া যাচ্ছে।

দেশের এই দূর্যোগ মুহূর্তে সরকার হতদরিদ্রদের জন্য খাদ্য বান্ধব কর্মসুচী চালু করে ১০ টাকা কেজি চাল দিচ্ছেন ভুর্তুকী দিয়ে। প্রধানমন্ত্রী জনগণের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর মহতি উদ্যোগ এবং সাফল্যকে প্রশ্নবিদ্ধ করার পাশাপাশি সরকারের সর্বশ্রেষ্ট অর্জনকে ম্লান করে দিচ্ছে বিভিন্ন এলাকায় কতিপয় রাজনৈতিক পরিচয় ও পদবিধারী নেতারা।

আজ ক্ষমতাসীণ দলের স্থানীয় কতিপয় অসৎ , ত্রাণ চোর নেতার কারণে দেশের অসহায় মানুষ খাদ্য সংকটে ভোগচ্ছেন। তবে ইতোমধ্যে দেশের বিভিন্ন এলাকায় স্থানীয় প্রশাসন সারাশি অভিযান চালিয়ে টিসিবি বিক্রির জন ১০ টাকা কেজির চাল এবং সরকারি ত্রানের শত শত বস্তা চাল আত্মসাতকারীদের কবল থেকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন। একই সাথে চাল পাচারকারী ওইসব চোরদেরও আটক করা হচ্ছে।

ফেসবুক থেকে নেয়া কিছু তথ্য ও কিছু ছবি দূরবীণ নিউজ টোয়েন্টিফোর ডটকমের পাঠকদের জন্য পরিবেশন করা হলো;
✍🏽
নওগাঁও আ.লীগ নেতার বাড়ি থেকে ৫৫০০ কেজি চাল উদ্ধার _ DBC news.
✍🏽 বগুড়ায় আ.লীগ নেতার হেফাজতে ২১২ বস্তা চাল উদ্ধার _ জাগো নিউজ।
✍🏽 রংপুরে বাবুপাড়ায় চাল,পেয়াজ,মসুর ডাল ও তেল আটক _ যমুনা টিভি.
✍🏽 আওয়ামীলীগ নেতার বাড়ি থেকে ১৩৮ বস্তা চাল উদ্ধার _ ৭১ নওগাঁও ।
✍🏽 সিলেট ওয়ার্ড কাউন্সিল বাসা থেকে ১২৫ বস্তা চাল উদ্ধার _ একুশে জার্নাল।
✍🏽 জয়পুরহাটে ভিজিডির ১০২ বস্তা চাল উদ্ধার _ কর্পোরেট সংবাদ।
✍🏽 বড়লেখার ৩২ বস্তা চাল জব্দ _ ইওেফাক।
✍🏽 যশোরে চৌগাছা ১০ টাকা কেজির ৫৮ বস্তা চাল উদ্ধার _ যুগান্তর ।
✍🏽 দিনাজপুরে ঘোড়াঘাট সরকারি চাল জব্দ _ ভোরের বার্তা।
✍🏽 চট্রগ্রাম এানের চাল খেয়ে ফেলেছেন চেয়ারম্যান _মানবজমিন।
✍🏽 শরনখোলা সরকারি ১৮ বস্তা চাল সহ আওয়ামীলীগ নেতা আটক_ মানবজমিন।
✍🏽 কিশোরগঞ্জ ত্রানের নাম তুলতে টাকা আদায় _ সময় নিউজ।
✍🏽 বরিশাল সরকারি অফিস থেকে চাল উদ্ধার _ বিডি বুলেটিন।
✍🏽 নবীগঞ্জ এান বিতরনের অনিয়ম তুলে ধরায় সাংবাদিক কে পেটালেন চেয়ারম্যান_ দেশ রুপান্তর।
✍🏽 ময়মনসিংহে এিশালে ১৬ বস্তা চাল উদ্ধার _ নতুন বার্তা ।
✍🏽 ঝালকাটিতে ২৫০০ বস্তা চাল উদ্ধার _ প্রথম আলো ।
✍🏽 যশোর মনিরামপুর ৫৪৯ বস্তা চাল উদ্ধার_সময় নিউজ। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ৪:৩৩ অপরাহ্ণ
  • ৬:৪০ অপরাহ্ণ
  • ৮:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    28% 2 / 7
  • না
    71% 5 / 7