সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

ঢাকাবাসীর সেবা নিশ্চিত করতেই ডিএসসিসির সব কার্যক্রম: মেয়র তাপস

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, সকল কার্যক্রমই ঢাকাবাসীর সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাস্তবায়ন করা হচ্ছে।

সোমবার(৮ মার্চ ) নগরীর যোগীনগর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ডিএসসিসির বাস্তবায়িত সপ্তাহব্যাপী বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, “আমরা প্রত্যেকটা ওয়ার্ডে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র (এসটিএস) নির্মাণ করছি এবং সেখান থেকে বর্জ্য অপসারণে যে ব্যবস্থাপনা, সেটা আমরা নিশ্চিত করছি। আমরা মশক নিয়ন্ত্রণ করছি, প্রতিটি ওয়ার্ডে সামাজিক অনুষ্ঠান কেন্দ্র নির্মাণ করছি।

তিনি বলেন, আমরা ওয়াসার কাছ থেকে খালগুলো নিজেদের আওতায় নিয়ে সেগুলো পরিষ্কার করে চলেছি। খাল ও বক্স কালভার্ট হতে ইতোমধ্যে ২ লাখ মেট্রিক টন বর্জ্য-পলি অপসারণ করেছি। ফলে, আজকে খালগুলোতে পানি প্রবাহিত হচ্ছে। আমরা নর্দমা পরিষ্কার করেছি। একইভাবে আমাদের জলাবদ্ধতা নিরসনে অবকাঠামো উন্নয়নের কার্যক্রম দ্রুতগতিতে চলমান রয়েছে।

মেয়র তাপস বলেন, আমরা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণেও নানাবিধ উদ্যোগ গ্রহণ করে চলেছি। এরই ধারাবাহিকতায় আজকেরর এই আয়োজন। আর আমাদের সকল উদ্যোগ ও কার্যক্রমই ঢাকাবাসীর সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাস্তবায়ন করা হচ্ছে।”

ডিএসসিসি মেয়র বলেন, নতুন প্রজন্মের জন্য খেলার উপযোগী মাঠের সংস্থান করা হচ্ছে। তিনি বলেন, “এই মাঝে ৪২ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীবাজারে আমাদের দখলকৃত সম্পত্তি আমরা দখলমুক্ত করে সেখানে আমাদের সন্তানদের জন্য খেলার উপযোগী পরিবেশ সৃষ্টি করেছি।

আগামী বুধবার সেটা উদ্বোধন করা হবে।” এছাড়াও ডিএসসিসি মেয়র প্রতিটি ওয়ার্ডের একটি করে খেলার মাঠ সৃষ্টিতে অন্যান্য কার্যক্রম তুলে ধরেন।

ডিএসসিসির উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তার সঞ্চালনায় অনুষ্ঠানে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ৩৮ নম্বর ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর এবং ৪১ নম্বর ও ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, এ কার্যক্রমের আওতায় আজ ৮ মার্চ থেকে ১০ মার্চ পর্যন্ত করপোরেশনের ১ নম্বর ওয়ার্ড হতে ৩৮ নম্বর ওয়ার্ডে এবং বাকি ওয়ার্ডগুলোতে ১১, ১৩ ও ১৪ মার্চে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হবে।

সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোতে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিনামূল্যে সেবা প্রদান করা হবে। সে জন্য গঠিত প্রতিটি টিমে একজন চিকিৎসক, একজন প্যারামেডিক্স ও একজন সাহায্যকারী রয়েছে।/ প্রেস বিজ্ঞপ্তি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12