সর্বশেষঃ
লুটপাটের মামলায় ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল কারাগারে অধিনায়ক সাবিনা বললেন এই ট্রফি ১৮ কোটি মানুষের নারী ফুটবলার রিতুপর্ণা চাকমা বিলবোর্ডে লেগে গুরুতর আহত দিনাজপুর বোর্ডের ৪ বিষয়ের প্রশ্ন ফাঁস: আটক ৩জন কারওয়ান বাজারে পচা মাছ-মাংস জব্দ: লাখ টাকা জরিমানা হাইকোর্টে ইভ্যালির অডিট রিপোর্র্ট দাখল: বিমানের চিফ ইঞ্জিনিয়ার সিদ্দিকসহ ৩জনকে দুদকে জিজ্ঞাসাবাদ ফারইস্ট লাইফের মামলা: সাবেক পরিচালক খালেক ও ছেলে ৫দিনের রিমান্ডে ফারইস্ট লাইফে লুটপাটের মামলায় সাবেক চিফ এক্সিকিউটিভ হেমায়েত আটক দুদকে পদোন্নতির পর ৩ ডিজি আক্তার. সৈয়দ ইকবাল ও শিবলীসহ পরিচালকদের নতুন দপ্তর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন

ডিএসসিসিতে ভ্রাম্যমাণ আদালতের সোয়া লাখ টাকা জরিমানা

দূরবীণ নিউজ প্রতিবেদক :
লকডাউনে আরোপিত  শর্তাবলি তদারকি এবং মশার লার্ভার বিরুদ্ধে আজ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১১টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের পাশাপাশি ডিএসসিসির তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও এসব অভিযান পরিচালনা করেন।

আজ বুধবার (৭ এপ্রিল) ডিএসসিসির ভ্রাম্যমান আদালত বিভিন্ন এলাকায় স্বাস্থ্য বিধি না মানা এবং কিছু স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় প্রায় এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। গণমাধ্যমকে এই তথ্য জানান ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের।

তিনি জানান আজ ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ধানমন্ডি এলাকায় মশার লার্ভার সনাক্ত করণে অভিযান পরিচালনা করেন। তিনি ১৭টি ভবন পরিদর্শন করেন।

এরমধ্যে আনোয়ার কোং লিঃ এর একটি নির্মাণাধীন ভবনের বেজমেন্টে জমানো নোংরা পানিতে ডেঙ্গু মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও নগদ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ স্বামীবাগ এলাকায় এডিস মশার প্রজননস্থল খুঁজে লার্ভা ধ্বংস করার উদ্দেশ্যে অভিযান পরিচালনা করেন। তিনি ৩৫টি স্থাপনা পরিদর্শন করেন।

এরমধ্যে ০২টি বাড়িতে পানি জমে থাকায় তাদের দ্রুত সময়ের মধ্যে পানি অপসারণ করার নির্দেশনা দেন।

নবাব টাওয়ার নামক একটি অ্যাপার্টমেন্টের বেজমেন্টে জমে থাকা পানিতে লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও নগদ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ ওয়ারী এলাকায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, ওষধের দোকান ও জরুরী সেবা সংশ্লিষ্ট ব্যাতীত ২০টির অধিক দোকান বন্ধ করে দেন। এ সময় তিনি মানুষজনকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করেন।

সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে ৭৫ নম্বর ওয়ার্ডে অন্তর্বর্তীকালীন বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রের জন্য নির্ধারিত জায়গা দখল মুক্ত করেন।

আঞ্চল-১ এর নির্বাহী কর্মকর্তা মেরিনা নাজনিন আজ কাটাবন, ধানমণ্ডি ও গ্রীন রোড় এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে সরকার ঘোষিত নির্দেশনা ভঙ্গ করে খাবার পরিবেশন, রাস্তা দখল করে গাড়ি রাখায় মোট ৬টি মামলা দায়ের এবং নগদ ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অঞ্চল-৪ এর নির্বাহী কর্মকর্তা মো. হায়দর আলী আজ নগরের বাবুবাজার ব্রিজ, সদরঘাট টার্মিনাল ও আশপাশের এলাকা, লক্ষীবাজার, তাঁতী বাজার মোড় ও রায় সাহেব বাজার মোড়ে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা মূলক কার্যক্রমের অংশ হিসেবে সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করা এসময় অননুমোদিত ২০টি দোকান ও শপিং মল বন্ধ করে দেন।

নির্বাহী কর্মকর্তা মো. হায়দর আলী সন্ধ্যা ৭টার পরে নাজিরা বাজার এলাকায় অননুমোদিত দুটি দোকান খোলা রাখার অপরাধে ২টি মামলা দায়ের ও নগদ ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এছাড়াও অন্যান্য অঞ্চলের নির্বাহী কর্মকর্তারা নিজ নিজ অঞ্চলে অভিযান পরিচালনা করেন এবং স্বাস্থ্যবিধি মানাসহ সরকার ঘোষিত লকডাউনে আরোপিত শর্তাবলি মেনে চলতে জনগণকে উদ্বুদ্ধ করেন।
# প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫৬ অপরাহ্ণ
  • ৭:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9