সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

ডিআরইউ নতুন ভবনের উদ্বোধন হয়েছে

দূরবীন নিউজ প্রতিবেদক:
এক বছর অপেক্ষা শেষে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র কাঙ্খিত স্বপ্নের সেই আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত নতুন ভবন উদ্বোধন হয়েছে।
মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেল ৪টায় বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ডিআরইউ চত্বরে এই ভবন উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক ও প্রধানমন্ত্রী উপপ্রেস সচিব মোঃ আশরাফুল আলম খোকন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, সত্যকে সত্য এবং মিথ্যাকে মিথ্যা বলার সাহস রাখতে হবে সাংবাদিকদের। রিপোর্ট সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের অনেক কষ্ট করতে হয়। ঢাকার পেশাদার সাংবাদিকদের এই সংগঠনটির জন্য একটি আধুনিক ভবন নির্মাণ করে দেওয়া হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে।
এটির নির্মাণ কাজ করে দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন এর মাধ্যমে ডিআরইউ’র গত কার্যনির্বাহী কমিটির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ ও বিএফইউজে’র মহাসচিব শাবান মাহমুদ আমার সাথে দেখা করেন। সেই কাজটি বর্তমান কমিটি খুব সুন্দরভাবে সম্পন্ন করতে পেরেছে বলে আমি আনন্দিত। সেটি সুন্দরভাবে রক্ষণাবেক্ষণ করতে হবে। ডিআরইউ’র নতুন ভবনের বাকী অংশের নির্মাণ কাজও চলমান থাকবে।

তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক বলেন, ‘একটি জরাজীর্ণ ভবনের মধ্যে ডিআরইউ’র কার্যক্রম চলত। সেখানে আজ আধুনিক নতুন ভবন নির্মাণ হয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী এবং বিদ্যুৎ ও  জ্বালানী  প্রতিমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’ তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র ওয়েবসাইট উদ্বোধন করেন।

তিনি বলেন ডিআরইউতে ১০টি উচ্চ ক্ষমতা সম্পন্ন কম্পিউটারের মাধ্যমে ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। এটির মাধ্যমে সাংবাদিকদের তথ্য সংগ্রহ ও রিপোর্ট তৈরি করতে আরো সহজ হবে।

প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন বলেন, ডিআরইউ’র নতুন ভবন নির্মাণ হওয়ায় আমি আজ আনন্দিত। আপনারা দেশের চলমান উন্নয়নমূলক কর্মকার্তা সঠিকভাবে তুলে ধরবেন। ডিআরইউ’র যেকোনো উন্নয়নমূলক কর্মকার্তা আমার সহযোগিতা থাকবে।

ডিআরইউ’র সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের স ালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সভাপতি ইলিয়াস হোসেন, সাবেক সভাপতি এম. শফিকুল করিম সাবু, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, নারী বিষয়ক সম্পাদক সাজিদা ইসলাম পারুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, তথ্য ও প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আবদুল হাই তুহিন, ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীম, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার, কল্যাণ সম্পাদক কাওসার আজম, কার্যনির্বাহী সদস্য খালিদ সাইফুল্লাহ, বি এম নূর আলম (বাদল নূর), মোহাম্মদ নঈমুদ্দীন, রাশেদুল হক ও সাবেক সভাপতি জামাল উদ্দীন, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, মুরসালিন নোমানীসহ ডিআরইউ’র প্রায় দুই শতাধিক সদস্য।

নসরুল হামিদ ফাউন্ডেশনের উদ্যোগে ডিআরইউ’র নতুন ভবনের নির্মান শুরু হয় গত বছরের ডিসেম্বর মাসে। এক বছরের চেষ্টায় ডিআরইউ’র নতুন ভবনের প্রথম অংশটির নির্মান কাজ সম্পান্ন হয়েছে। এতে একটি আধুনিক কনফারেন্স রুম, ক্যান্টিন, ডিজিটাল লাইব্রেরি, ক্র্যাব, ডিআরইউ বহুমুখী সমবায় সমিতি ও নারী সদস্যদের কমন রুম রয়েছে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12