শিরোনাম :
মেয়র আতিকের নেতৃত্বে ,ডিএনসিসিতে মশা নিয়ন্ত্রণে সমন্বিত অভিযান শুরু ঢাকাবাসীর সেবা নিশ্চিত করতেই ডিএসসিসির সব কার্যক্রম: মেয়র তাপস প্রতারক ডা. সাবরিনার জামিন আবেদন নামঞ্জুর ১৪ মার্চ হাইকোটে: আঞ্জু কাপুরের বিয়ের স্পেশাল ম্যারেজ রেজিস্ট্রারকে আবার তলব মিরপুরে সরকারি কর্মকর্তাদের রাস্তায় ফেলা আর্বজনা তাদের আবাসনের গেটে রাখলেন ডিএনসিসি মেয়র ক্রিকেটার রকিবুলকে মারতে যাওয়ায় সুজনকে লিগ্যাল নোটিশ আদালতে, গোল্ডেন মনিরের বিরুদ্ধে অস্ত্র মামলায় চার্জশিট গৃহিত দুদকের সবার সম্পদের হিসেব প্রকাশ করতে হলে. আইন সংশোধন করতে হবে:: ইকবাল মাহমুদ ‘জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো চার বাংলাদেশী নারী বিচারকের অংশগ্রহণ’ ড্যাপ বাস্তবায়নে রিহ্যাব ও বিএলডিএ-এর সুপারিশ পর্যালোচনায় ওয়ার্কিং কমিটি গঠন: এলজিআরডি মন্ত্রী দেশের ইমেজ সবার আগে : প্রধান বিচারপতি সোহরাওয়ার্দীর সাবেক পরিচালক ডা. উত্তমের লাইসেন্স বাতিল ও সরকারি টাকা ফেরত চেয়ে আইনী নোটিশ ৭ মার্চের ভাষণ গেরিলা যুদ্ধের প্রস্ততি, রাজনীতির নির্দেশনার দলিল: দুদক চেয়ারম্যান ৭ই মার্চ বাঙালি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণঃ ডিএসসিসি মেয়র নৃত্যশিল্পী ইভানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৪ মার্চ ‘৭ দিনের মধ্যে বিটিআরসিকে দুদক কর্মকর্তার ‘ঘুষ দাবির’ কললিস্ট দাখিলের নির্দেশ’ কুড়িগ্রামের সাবেক ডিসিসহ সাংবাদিক নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে মামলা চলবে: সুপ্রমিকোর্ট প্রীতি ক্রিকেট ম্যাচে, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবকে হারিয়ে ডিএনসিসির জয় লাভ ঐতিহাসিক ৭ মার্চ ও ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ডিএসসিসিতে নানা আয়োজন দেশে করোনায় আরো ১০ জনের মৃত্যু এবং নতুন শনাক্ত ৫৪০
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:৪৮ অপরাহ্ন

চট্টগ্রামে রেলওয়ের জমি দখল করে মার্কেট নির্মাণ, দুদকের অভিযান

দূরবীণ নিউজ প্রতিবেদক :
চট্টগ্রামের রেলওয়ের জমি দখল করে মার্কেট ও দোকান নির্মাণ এবং রেলওয়ের ট্রেনিং সেন্টারে অবৈধভাবে ভাড়া দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২১ জানুয়ারি) চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ফখরুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।
গণমাধ্যমকে এই তথ্য জানান দুদকের জনসংযোগ বিভাগ। তারা আরো জানান, অভিযানকালে দুদক টিম বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল), চট্টগ্রাম অফিসে গিয়ে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ড পর্যালোচনা করেন। ঘটনাস্থলে উপস্থিত হয়ে রেলওয়ের জায়গা দখল করে দোকান নির্মাণ এবং রেলওয়ের ট্রেনিং সেন্টারের বাংলো অবৈধভাবে দখলে রাখার অভিযোগের সত্যতা পেয়েছেন।

দুদক টিম রেলের জমি দখলমুক্ত করার এক সপ্তাহের উচ্ছেদের ব্যবস্থা নেয়ার জন্য রেলওয়ে কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়। রেলের ট্রেনিং সেন্টারের বাংলো অবৈধভাবে দখল করে ও তা ভাড়া দিয়ে অর্থ আত্মসাতের সাথে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থার সুপারিশ করে টিম কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে।

দুদক কর্মকর্তারা জানান, এদিকে বরিশাল বিভাগীয় পরিসংখ্যান অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে ভুয়া বিল ভাউচারের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে পৃথক অভিযান চালিয়েছে দুদক। বরিশাল দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ হাফিজুর রহমানের নেতৃত্বে অপর একটি অভিযান পরিচালিত হয়।

টিম বিভাগীয় পরিসংখ্যান অফিস থেকে অভিযোগ সংশ্লিষ্ট বিভিন্ন বিল ভাউচার ও অন্যান্য রেকর্ডপত্র পর্যালোচনান্তে অভিযোগের প্রাথমিক সত্যতা পায়। সংগৃহীত বিল ভাউচারসহ সংশ্লিষ্ট অন্যান্য রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক দুদক টিম শীঘ্রই কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে।

রংপুর সদর এর সাব-রেজিস্টার ও দলিল লেখকসহ অন্যান্যদের বিরুদ্ধে ভুয়া সিএস, এসএ, আরএস রেকর্ড তৈরি করে ব্যাংক থেকে লোন নেয়া এবং বিআরটিএ, রংপুরের অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে গাড়ির লাইসেন্স প্রদানের নামে ঘুষ দাবির অভিযোগে দুদক, রংপুর জেলা কার্যালয়; সরকারি আউটার ডিসপেনসারি, জিগাতলা, ধানমন্ডি, ঢাকা’র কর্তৃপক্ষের বিরুদ্ধে রোগীদের চিকিৎসা সেবা না দেয়া ও সরকারি ঔষধ সরবরাহ না করে সেবা প্রত্যাশীদের হয়রানির অভিযোগে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা এবং চুনারুঘাট থেকে গাজীগঞ্জ পর্যন্ত রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, হবিগঞ্জ থেকে আরও ৪টি অভিযান পরিচালনা করে দুদক।

এদিকে, দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণপূর্বক প্রতিবেদনের মাধ্যমে কমিশনকে অবহিত করার নিমিত্তে পুলিশ সুপার-যশোর, জেলা কমান্ড্যান্ট (আনসার)-চাঁপাইনবাবগঞ্জ, জেলা কমান্ড্যান্ট (আনসার)-চট্টগ্রাম, মহাপরিচালক-স্বাস্থ্য অধিদপ্তর ও সচিব-কৃষি মন্ত্রণালয় বরাবর পত্র প্রেরণ করেছে দুদক এনফোর্সমেন্ট ইউনিট। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৫৫১,১৭৫
সুস্থ
৫০৪,১২০
মৃত্যু
৮,৪৭৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৬,৭১৩,২৫১
সুস্থ
৬৬,১১৬,৯২৯
মৃত্যু
২,৫৯১,১৬৩

.