সর্বশেষঃ
রাজধানীতে মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে আহত -৯ দেশের বিভিন্ন এলাকায় মন্দির, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার তীব্র নিন্দা জানিয়েছে বিপিপির আসুন, আমাদের প্রিয় নবীর দেখানো পথে চলি: ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ তাপস স্বাভাবিক জলপ্রবাহে একতরফাভাবে বাঁধা দেওয়ায় প্লাবিত হচ্ছে শ্যামপুর শিল্পাঞ্চলঃ মেয়র শেখ তাপস ডিএনসিসির মেয়র আতিকের বিরুদ্ধে মামলা খারিজ হাইকোর্টের স্থায়ী ৯ বিচারপতি শপথ নিলেন ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী রাজধানীসহ সারাদেশে একদিনে ১৭২ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে: মেয়র আতিকুল ইসলাম ‘শক্তিশালী বিরোধী দল চাই, রাষ্ট্রবিরোধী দল চাই না’ : স্থানীয় সরকার মন্ত্রী
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:৫৪ অপরাহ্ন

গরীব মানুষ না খেয়ে থাকলে কোরবানী হবে না’:- ডা. জাফরুল্লাহ চৌধুরী

বিশেষ প্রতিনিধি ,দূরবীণ নিউজ:
ইসলামের বিধান মেনে সঠিক নিয়মে সবাইকে কোরবানীর করার আহবান জানিয়েছেন গণস্বাস্থ্য ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।
আজ বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুরে রাজধানীর মীর হাজীরবাগে রিক্সা ও ভ্যান চালকদের মাঝে ঈদ উপহার (কোরবানির মাংস) বিতরণ কালে তিনি এই আহবান জানান।

তিনি বলেন,সবাইকে ঈদ মোবারক জানাই। কোন গরীব মানুষ না খেয়ে থাকলে। তার বাড়িতে মাংস না দিলে আপনার কোরবানী হবে না। আল্লাহর বিধান কোরবানীর তিন ভাগের দুই ভাগ গরীব মানু্ষের মধ্যে বিতরন করতে হবে। ইসলামের এই বিধান যদি আমরা সঠিক ভাবে মানতাম তাহলে দেখা যেতো, ঈদের দিন নামাজের পর গরীবের ঘরে মাংস যেতো। শুধু তাই না গরীবের ঘরের ছেলে মেয়েরা সপ্তাহে একদিন মাংস খেতে পারতো।রিক্সা ও ভ্যান চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কঠিন পরিশ্রম করেন। কিন্তু সড়কে আপনারা ঠিক মতন চলাফেরা করতে পারেন না। পুলিশের কোন অধিকার নেই, আপনাকে গালি দেওয়ার, আপনার পিঠ থাপ্পড দেওয়ার। তারা আপনাদের কাছ থেকে ঘুষ খান। তিনি বলেন, পুলিশ ভাইরা বড় লোকদের কাছ থেকে ঘুষ খান। রিক্সা, ভ্যান চালকদের কাছ থেকে খাইয়েন না।

তিনি বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ মাত্র ২০০ টাকা দিয়ে মাস ব্যাপী গণস্বাস্থ্য হাসপাতালের চিকিৎসা নেন। এর ফলে আপনার শরীর ভালো থাকবে। আপনার পরিবার ভালো থাকবে। আপনাদের ছেলে মেয়েরা গণস্বাস্থ্যের বিশ্ববিদ্যালয়ের কম খরচে পড়ার সুযোগ পাবে।

বিশেষ অতিথির বক্তব্যে ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, আজ দেশে স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর আদর্শ ও তাঁর জীবন যাপন বাস্তবায়ায়িত হলে দেশে একজন মানুষও না খেয়ে থাকতো না।

রিকসা, ভ্যান, ফুটপাতের দোকানদারদের জন্য গণস্বাস্থ্যে যে স্বাস্থসেবার ও গণ স্বাস্থ্যবীমার উদ্যোগ নিয়েছে তাঁদের সাথে ভাসানী অনুসারী পরিষদ একত্রিত হতে পেরে আমরা খুবই খুশি। আগামীতেও আপনাদের পাশে আমাদেরকে সবসময় পাবেন।

বাবলু আরো বলেন, মওলানা ভাসানীর একটি উক্তি ” কেউ খাবে, কেউ খাবেনা, তা হবেনা, তার হবে না,”। আমাদের সবাইকে এ উক্তি মনে রেখে গরীর অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। নতুবা আমাদের সবাইকে মরনের পর আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে।

ভাসানী অনুসারী পরিষদের মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ এ রেজার পরিচালনায় স্থানীয় সামাজ সেবক মোজাম্মেল হক মাষ্টারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রাখেন গণস্বাস্থ্যে কেন্দ্রর ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিশেষ অতিথি ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, ভাসানী অনুসারী পরিষদের মুক্তিযোদ্ধা শহিদ, ফরিদ উদ্দিন,ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন প্রমূখ।

এডিজেড/একে/ দূরবীণ নিউজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১১:৪৭ পূর্বাহ্ণ
  • ৩:৫১ অপরাহ্ণ
  • ৫:৩২ অপরাহ্ণ
  • ৬:৪৬ অপরাহ্ণ
  • ৫:৫৮ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6