শিরোনাম :
দেশে নির্বাচন, করোনার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ : সিইসি নুরুল হুদা ‘রপ্তানি মুখি কৃষি উন্নয়নে সীড এসোসিয়েশন কাজ করে যাচ্ছে’ বিএনপিকে নির্বাচনে বিজয়ের গ্যারান্টি দিলে, এই কমিশন নিরপেক্ষ হবে :কাদের রানী এলিজাবেথের ৯৫তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্বাস্থ্য খাত নিয়ে টিআইবি’র প্রতিবেদনে মিথ্যাচার হয়েছে: জাহিদ মালেক বিএনপিতে বিভেদ -গ্রুপিং আছে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর করোনায় শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি সারাদেশে বঙ্গোপসাগরের লঘুচাপে বৃষ্টিপাত বাড়তে পারে করোনায় সারাবিশ্বে ৩৮ লাখ ২৮২ জনের মৃত্যু ঢাকা, সিলেট ও কুমিল্লায় উপ নির্বাচনে নৌকার ৩ প্রার্থী তুরস্কে ৬ মিনারের বৃহত্তম মসজিদটি পর্যটকদের আকৃষ্ট করছে একদিনে সারাদেশে করোনায় আরো ৪৩ জনের মৃত্যু করোনা পরিস্থিতিতে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত হয়েছে কৃষি সম্প্রসারণ বিভাগের কর্মকর্তাদের ‘লাল তীর গবেষণা ও উন্নয়ন কেন্দ্র’ পরিদর্শন বিএনপির নেতাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না: হানিফ বিএনপি যুদ্ধংদেহী মনোভাব দেখাচ্ছে : ওবায়দুল কাদের মানুষকে আশাবাদী করতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন গণমাধ্যমকর্মীরা : তথ্যমন্ত্রী স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের আরো ত্যাগ স্বীকার করতে হবে : সোহেল কেরানীগঞ্জে শিশু কিশোরদের সাথে বিএনপির নেতা প্রকৌশলী ইশরাক নিপুণ রায় চৌধুরীকে অমানবিক নির্যাতন করা হচ্ছে: গয়েশ্বর চন্দ্র রায়
শনিবার, ১২ জুন ২০২১, ০৮:৪০ অপরাহ্ন

করোনা আক্রান্ত রোগী দিল্লিতে সনাক্ত

New Delhi: In this handout photo provided by Indo-Tibetan Border Police (ITBP), Indian nationals who were airlifted from coronavirus-hit Wuhan city of China's Hubei undergo screening inside a quarantine facility set by up ITBP, at Chhawla area of New Delhi, Wednesday, Feb. 5, 2020. As many as 647 Indians have been evacuated through two special Air India flights amid reports of more than 300 people being killed due to the virus in China. (PTI Photo)(PTI2_5_2020_000164A)

দূরবীণ নিউজ ডেস্ক :
এবার করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে ভারতে । দিল্লি ও তেলঙ্গানায় দুজন অসুস্থ রোগীর রক্ত পরীক্ষা করে করোনা ভাইরাস ধরা পড়েছে।

সোমবার (২ মার্চ) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানানো হয়েছে। দিল্লিতে করোনায় সনাক্ত হওয়া ওই রোগী সম্প্রতি ইতালি থেকে এসেছেন এবং তেলঙ্গানায় আক্রান্ত আরেক ব্যক্তি দুবাই থেকে ফিরেছেন।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে এ ভাইরাসটি ছড়িয়ে পড়ে। ধীরে ধীরে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েতে থাকে। এরপর থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ২৯১২ জনের মুত্যু হয়েছে।

আক্রান্ত হয়েছেন ৮০ হাজারেরও বেশি মানুষ। সোমবার চীনে এ ভাইরাসের আক্রান্ত হয়ে ৪২ জন মারা বলে চীনের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানানো হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন ভারতীয়দের চিন, কোরিয়া, সিঙ্গাপুর ও ইতালিতে না যাওয়ার অনুরোধ করেছেন। করোনা ভাইরাসের বিষয়ে দেশটির সরকার সতর্ক রয়েছে এবং প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

ওই দুজনকে আইসোলেশনে রেখে কড়া নজরদারিতে রাখা হয়েছে। বর্তমানে তারা সুস্থ আছেন। সপ্তাহ খানেক আগে দেশটির কেরালা রাজ্যে তিন জনকে করোনা ভাইরাস আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছিল। পরে রক্ত পরীক্ষা করে জানা যায় তারা করোনা ভাইরাসে আক্রান্ত নয়। # সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


আপনার মতামত লিখুন :

Deprecated: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/courentn/public_html/wp-includes/functions.php on line 5061

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৮১৫,২৮২
সুস্থ
৭৫৫,৩০২
মৃত্যু
১২,৯১৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৭৫,০১৬,৫০১
সুস্থ
১১৩,১৯৫,৯৪৩
মৃত্যু
৩,৭৮২,৪৯১

.