সর্বশেষঃ
বঙ্গমাতার সমাদিতে মেয়র শেখ তাপসের শ্রদ্ধা নিবেদন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার কবরে মেয়র আতিকের শ্রদ্ধা চাঁদপুরের সেলিম খানের বালু উত্তোলনের টাকা আদায়ের নির্দেশ সুপ্রিম কোর্টের মেয়র আতিক ও তাপস মন্ত্রী,আইভি ও রেজাউল প্রতিমন্ত্রী ক্ষুদে নিউক্লিয়ার বিজ্ঞানী নাবিহা খাঁন ময়মনসিংহের ওই শিশুকে ৫ লাখ টাকা দেয়ার নির্দেশ হাইকোর্টের ঋণ জালিয়াতির মামলায় জেলখাটা নিরপরাধ জাহালমকে ১৫ লাখ টাকা দিতে বলছে হাইকোর্ট রাজধানীর রূপনগরে স্বর্ণের দোকানে চুরি স্বর্ণসহ গ্রেফতার ২ বাস- মিনিবাসের নতুন ভাড়ার হারসহ প্রজ্ঞাপন জারি মন্ত্রণালয়ের ৪১ ফিলিং স্টেশনকে সাড়ে ১৬ লাখ টাকা জরিমানা ভোক্তা-অধিকারের
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:১৮ অপরাহ্ন

কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের অভিভাবক আল্লামা আশরাফ আলী আর নেই

দূরবীণ নিউজ প্রতিবেদক:
বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের (বেফাক) সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ খেলাফত মজলিসের অভিভাবক পরিষদের চেয়ারম্যান শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী (৭৯) ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। সোমবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাত ১ টা ৪০ মিনিটে ঢাকা আজগর আলী হাসপাতালে ইন্তেকাল করেন।

মৃত্যূকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও ছয় ছেলে রেখে গেছেন। ৩১ ডিসেম্বর মরহুমের জানাজার নামাজ বেলা ২.৩০ মিনিটে নিজ এলাকা কুমিল্লা সদর দক্ষিণ আলীর বাজার মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় ইমামতি করেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

জানাজায় উপস্থিত ছিলেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ, বেফাকের মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুছ, মহাপরিচালক মাওলানা জোবায়ের আহমদ চৌধুরী, সহসভাপতি মাওলানা মুহাম্মাদ নূরুল ইসলাম, মাওলানা আব্দুল হামীদ, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা মুফতী ফয়জুল্লাহ, বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, মহাসচিব মাওলানা মাহফুজুল হক প্রমূখ।

পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশেই তাকে দাফন করা হয়। তার ইন্তেকালে বিভিন্ন উলামায়ে কেরাম ও ইসলামী দলের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া : আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান ও বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সিনিয়র সহ-সভাপতি শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফিসহ নেতৃবৃন্দ।

শোক বানীতে নেতৃবৃন্দ বলেন, আল্লামা আশরাফ আলী ছিলেন উপমহাদেশের একজন প্রখ্যাত আলেমে দীন, বুযুর্গ ও শাইখুল হাদীস। তার খেদমত ওয়াজ মাহফিলসহ দ্বীনের প্রয়োজনে উল্লেখযোগ্য যা চির স্মরণীয়। তিনি অসংখ্য দ্বীনি প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত থেকে ইসলামী শিক্ষা সম্প্রসারণে অবদান রাখেন। কওমী সনদের সরকারী স্বীকৃতি আদায়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

তিনি বাংলাদেশের উলামায়ে কেরাম, মসজিদের ইমাম ও খতিব, মাদরাসার শিক্ষক ও ছাত্রবৃন্দ এবং ধর্মপ্রাণ মুসলিম জনসাধারণের একজন সফল অভিভাবকের ভূমিকা পালন করছিলেন। নেতৃদ্বয় তার রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আরো শোক প্রকাশ করেছেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুছ, সহসভাপতি মাওলানা আনোয়ার শাহ, মাওলানা নূর হোসাইন কাসেমী, মাওলানা মুফতী মো: ওয়াক্কাস, মাওলানা মুহাম্মাদ নূরুল ইসলাম, মাওলানা আব্দুল হামীদ, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা মুফতী ফয়জুল্লাহ, মাওলানা মুছলিহুদ্দীন রাজু, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মুফতী জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী, মাওলানা আব্দুর রহমান হাফেজ্জী, যুগ্মমহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুফতী নূরুল আমীন, মাওলানা উবায়দুর রহমান মাহবুব, মাওলানা মোস্তাক আহমদ, মাওলানা নূরুল হুদা ফয়েজী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া,

বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশ এর সভাপতি মাওলানা রুহুল আমীন, মহাসচিব মাওলানা শামসুল হক, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ এর মহাসচিব মাওলানা আব্দুল হালীম বুখারী, সহকারী মহাসচিব মুফতী শাসমুদ্দীন জিয়া, আযাদ দীনী এদারায়ে তা‘লীম বাংলাদেশ এর সভাপতি মাওলানা জিয়াউদ্দীন, মহাসচিব মাওলানা আব্দুল বছীর, তানজীমুল মাদারিসিদ দীনিয়া বাংলাদেশ এর সভাপতি মাওলানা আরশাদ রাহমানী, সহসভাপতি মাওলানা মাহমুদুল আলম, জাতীয় দীনী মাদরাসা শিক্ষা বোর্ড এর সভাপতি মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, মহাসচিব মাওলানা মোহাম্মাদ আলী।

বাংলাদেশ কওমী কাউন্সিলের চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা আব্দুস সামাদ, হেফাজতে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি হাফেজ মাওলানা এনামুল হক মূসা ও সেক্রেটারী জেনারেল মাওলানা আজিজুর রহমান হেলাল, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি তারেক বিন হাবীব ও সেক্রেটারী জেনারেল মুহাম্মদ উবায়দুর রহমান।

বাংলাদেশ খেলাফত মজলিস : গভীর শোক ও সমবেনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, সিনিয়র নায়েবে আমির মাওলানা যোবায়ের আহমদ আনসারী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

তারা মরহুমকে জান্নাতুল ফেরদাউস নসিব ও তার শোকসনতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেনা জ্ঞাপন করেন এবং তাদেরকে সবরে জামিল ইখতেয়ারে তাওফিক কামনা করেন আল্লাহপাক রাব্বুল আলামীনের দরবারে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৪ পূর্বাহ্ণ
  • ১২:০৭ অপরাহ্ণ
  • ৪:৪০ অপরাহ্ণ
  • ৬:৩৯ অপরাহ্ণ
  • ৭:৫৮ অপরাহ্ণ
  • ৫:৩১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8