শিরোনাম :
আগামী ২৬ মার্চ চালু হচ্ছে ঢাকা-জলপাইগুড়ি যাত্রীবাহি ট্রেন প্রকল্প নির্ভরতা কমিয়ে রাজস্ব আহরণ বাড়াতে ডিএসসিসি মেয়রের নির্দেশ দুদক কর্মকর্তার বিরুদ্ধে ‘ঘুষ দাবির’ অডিও-ভিডিও রেকর্ড চেয়েছে হাইকোর্ট চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের খাল খনন প্রকল্পের কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের অভিযান আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে শুল্ক ফাঁকি অবৈধ স্বর্ণালঙ্কার মজুদের মামলায় চার্জশিট দায়ের আরো ৩ হাজার রোহিঙ্গা ভাসান চরে যাচ্ছে নাইকো দুর্নীতি মামলায়, বিচারিক আদালতে খালেদার পক্ষে আইনজীবীর হাজিরা ৮ মার্চ হাইকোর্টে ,আঞ্জু কাপুরের বিয়ের স্পেশাল ম্যারেজ রেজিস্ট্রারকে তলব পিকে হালদার বেনাপোল দিয়ে পালিয়েছে হাইকোর্টকে তথ্য দিল এসবির ইমিগ্রেশন শাখা হাইকোর্টের নির্দেশ; লেখক মুশতাকের মৃত্যুর বিষয়টি হলফনামা আকারে দাখিল করুন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদকে দুদকে জিজ্ঞাসাবাদ প্রেসক্লাবের সামনে সংঘর্ষের মামলায় ৫ দিনের রিমান্ডে ছাত্রদলের ১৩ জন ৯ মার্চ, আইনজীবী ছাড়া গভর্নর. দুদক ও বিএসইসি চেয়ারম্যানের সরাসরি বক্তব্য শুনবেন হাইকোর্ট সাভারে রানা প্লাজার সোহেল রানার জামিন প্রশ্নে হাইকোর্টের রুল জারি অবৈধভাবে বালু ভরাটে ব্যবহৃত ২,৮০০ ফুট লোহার পাইপ জব্দ করেছে ডিএসসিসি ডিএনসিসিতে ৭দিনের মশক নিধন অভিযানে ৮৯টি মামলায় ১১ লাখ টাকা জরিমানা আদায় ১১ মার্চ, স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলায় চার্জ গঠন ডিজিটাল আইনের মামলা, কার্টুনিস্ট কিশোরের রিমান্ড আবেদন খারিজ হাইকোর্ট,আজিজ কো-অপারেটিভের চেয়ারম্যানের জামিন আবেদন গ্রহণ করেননি ৩০ মার্চের মধ্যে, সুইস ব্যাংকসহ বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে হাইকোর্টের রুলের জবাব দিতে হবে
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

ইসলাম গ্রহণ করেছেন কানাডার জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েলের

দূরবীণ নিউজ ডেস্ক :
কানাডার জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েল ইসলাম ধর্ম গ্রহণ করেছেন । গত ১০ জানুয়ারি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ধর্ম পরিবর্তনের এ ঘোষণা দেন তিনি। পাকিস্তান ভ্রমণে গিয়ে তিনি ইসলাম গ্রহণ করেন। খবর ডন ও জিও নিউজের।
এ দিকে রোজি গ্যাব্রিয়েলের ইসলাম ধর্ম গ্রহণ করায় স্বাগত জানিয়েছেন অগণিত নেটিজেন। ইতোমধ্যে এক লাখ ২৬ হাজার লাইক পড়েছে তার ইন্সটাগ্রামের পোস্টে। টুইটারে এক পোস্টে রোজিকে স্বাগত জানিয়েছেন পাকিস্তানের অভিনেত্রী ভিনা মালিক।

ইসলাম গ্রহণের পর মাথায় ওড়না ও সেলোয়ার কামিজ পরিহিত হাস্যোজ্জ্বল একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রোজি। আর তার হাতে ‘দ্য ম্যাসেজ অব কুরআন’ নামে একটি বই। কেন মুসলিম হয়েছেন এর ব্যাখ্যাও দিয়েছেন কানাডিয়ান এই মডেল।

ইনস্টাগ্রামে রোজি লিখেছেন, ইসলামের ছায়াতলে আসার মতো এত বড় সিদ্ধান্ত আমি কেন নিলাম? ২০১৯ সালটি ছিল আমার জীবনের অন্যতম কঠিনতম সময়। আমি ছোটবেলা থেকেই সৃষ্টিকর্তা আর তার সৃষ্টি নিয়ে ভাবতাম।

সৃষ্টিকর্তার সাথে সম্পর্ক অনুভব করতাম। কিন্তু আমার পথ কঠিন ছিল। কষ্ট পেলে ক্ষোভ থেকে সৃষ্টিকর্তাকে প্রশ্ন করতাম, কেন আমাকে তিনি কষ্ট দিচ্ছেন। শেষ পর্যন্ত আমি বুঝতে পেরেছি সব কিছুই নির্ধারিত, এমনকি আমার কষ্টগুলো আসলে তার দেয়া উপহার।

এরপর তিনি লেখেন, আমি চার বছর আগে আমার ধর্ম বিষয়ে আগ্রহ হারিয়ে ফেলেছিলাম, আমি আমার সাবেক ধর্মের নিন্দা করতাম। তবে আমি এরইসাথে আধ্যাত্মিকতার গভীরে প্রবেশ করেছিলাম। আর এভাবেই আমার যাত্রা শুরু হয়েছিল।

সৃষ্টিকর্তা আমাকে পাকিস্তানে নিয়ে এসেছেন। আমার সেসব বেদনা ও অহঙ্কার দূর করে দিয়েছেন। আমাকে সত্যের পথ দেখিয়েছেন।
গত এক ১০ বছরেরও বেশি সময় ধরে মুসলিম দেশগুলো ভ্রমণ করে ইসলামকেই একমাত্র শান্তির ধর্ম বলে মনে হয়েছে বলেও জানিয়েছেন রোজি গ্যাব্রিয়াল।

তিনি বলেন, তবে দুর্ভাগ্যবশত ইসলামকে বিশ্বব্যাপী ভুলভাবে ব্যাখ্যা করা হয়। ইসলামের আসল অর্থ শান্তি, ভালোবাসা ও একত্ববাদ। এটা শুধু ধর্ম নয়, একটি জীবনবিধান।

তিনি আরো বলেন, ‘আমি এখন একজন ‘মুসলমান’। কলেমা শাহাদাতের মাধ্যমে আমি আল্লাহর প্রতি নিজেকে উৎসর্গ করে মূলত একতা, সংযোগ ও শান্তির পথে জীবন কাটানোর শপথ নিয়েছি।’

মোটরসাইকেলে চড়ে একাই বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে ভ্রমণ করেছেন রোজি। এসব দেশে ভ্রমণের অভিজ্ঞতাই তাকে ইসলামের কাছে নিয়ে এসেছে বলে জানান তিনি। বর্তমানে বিশ্বে ইসলামের প্রতি মানুষের ভুল ধারণা তা দূর করতে কাজ করছেন রোজি।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৪,২৯৩,২০৯
সুস্থ
৬৪,৬১৯,১০৬
মৃত্যু
২,৫৩৬,৭৭৮

.