সর্বশেষঃ
 সারাদেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা সেনাবাহিনীকে প্রদান ১ কোটি টাকাও খরচ হচ্ছে না ,কাজীপাড়া ও মিরপুর-১০ মেট্রো স্টেশন সংস্কারে  এএস আলমের গৃহকর্মীও কোটিপতি সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী রাজধানীতে  গ্রেফতার আসাদুজ্জামান নূর হত্যা মামলায় গ্রেপ্তার অবৈধ পথে ভারতে পালাতে গিয়ে সাংবাদিক মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ আটক ৪ সংশ্লিষ্ট উপদেষ্টার হস্তক্ষেপ প্রয়োজন, দুর্নীতি ও লোপাটকারীরা এখনো অগ্রণী ব্যাংকে বহাল হামাসের বন্দিদশা নিয়ে মিথ্যাচার হচ্ছে : মুক্ত ইসরাইলি পণবন্দী অবশেষে ভারতে পালাতে গিয়ে বির্তকিত বিচারপতি মানিক আটক রাজধানীতে সাবেক মন্ত্রী দীপু মনি গ্রেপ্তার
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন

আলেম সমাজকে কোরআন-সুন্নাহর ভিত্তিতে ঐক্য স্থাপনের আহবান সাঈদ খোকনের

দূরবীণ নিউজ প্রতিবেদক:

দেশ, জাতি ও সামাজিক সমৃদ্ধির লক্ষ্যে আলেম সমাজের ঐক্যের অপরিহার্যতা শীর্ষক ওলামা সমাবেশে মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন,
আমি সাধারণ নাগরিক হিসেবে মনে করি মুসলিমদের ঐক্যের প্রয়োজন । তিনি বলেন, কোরআন সুন্নাহর ভিত্তিতে মুসলিমদের ঐক্য স্থাপনে আলেম সমাজকে ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, একমাত্র আলেম সমাজকেই কোরআন সুন্নাহর ভিত্তিতে মুসলিমদের ঐক্য স্থাপনের উদ্যোগ নিতে হবে । আর তা শুরু হোক নিজের ঘর থেকেই।

গত দুদিন ব্যাপি অনুষ্ঠিত বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস-এর সম্মেলনের শেষ দিনে শনিবার (১৯ মার্চ) পুরান ঢাকায় বংশাল বড় জামে মসজিদ দেশ জাতি ও সামাজিক সমৃদ্ধির লক্ষ্যে আলেম সমাজের ঐক্যের অরিহার্যতা শীর্ষক ওলামা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ সংগঠনের অন্যতম উপদেষ্টা আলহাজ্জ মোহাম্মদ সাঈদ খোকন এ আহবান জানান।

বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুকের সভাপতিত্বে সমাবেশে আহ্বায়কের দায়িত্ব পালন করেন মো. মুফাজ্জল হুসাইন মাদানী। উক্ত সমাবেশের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন আলহাজ্জ মোঃ আওলাদ হোসেন, সার্বিক সহযোগিতায় ছিলেন ইউনাইটেড গ্রুপের এমডি আলহাজ্জ মোঃ নবীউল্লাহ এবং বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের তথ্য প্রযুক্তি ও পরিসংখ্যান বিষয়ক সেক্রেটারী আনোয়ারুল ইসলাম জাহাঙ্গীর, উক্ত সমাবেশে বক্তৃতা করেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের হাদীসের সহ-সভাপতি বীরমুক্তি যোদ্ধা সাবেক আইজিপি মোহাম্মদ রুহুল আমীন, অধ্যাপক ড. মুহাম্মদ রঈসুদ্দীন, ড. আহমদুল্লাহ ত্রিশালী, সাবেক উপাধ্যক্ষ উবায়দুল্লাহ গযনফর, সেক্রেটারী জেনারেল ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানীসহ বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সারাদেশ থেকে আগত বিভিন্ন পর্যায়ের আলেম ওলামাগণ।

উপস্থিত ছিলেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের সহ-সভাপতি আব্দুল আউয়াল আহম্মেদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। ওলামা সমাবেশে সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের সম্মানিত সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক। আহবায়কের দায়িত্ব পালন করেন মুহাম্মদ মুফায্যল হুসাইন মাদানী। সকলে বক্তৃায় বলেন যে, আমরা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, দূর্নীতিবাদকে কঠোর ভাবে ঘৃণা করি এবং একমাত্র কুরআন ও সহীহ হাদীসের আলোকেই মুসলিমদের ঐক্য হতে পারে এবং সেভাবেই প্রচেষ্টা চালাতে হবে।

সাঈদ খোকন বলেন,১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিলো। ইতিমধ্যে বেশকিছু শাসক দেশ শাসন করেছেন। বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশের হাল ধরেছেন। বাংলাদেশের অর্থনীতিকে একটা সম্মানজনক স্থানে নিয়ে গেছেন তিনি। পৃথিবীর অনেক দেশের তুলনায় অর্থনীতিতে বাংলাদেশের অবস্থান উন্নত।একজন সাধারণ জনগণ হিসেবে মনে করি মুসলিম ঐক্যের প্রয়োজন। বিশ্বের মানচিত্রে স্থান করে নিয়েছিলো বাংলাদেশ।

সাঈদ খোকন বলেন, সরকারের একার পক্ষে পরিপূর্ণ উন্নয়ন সম্ভব নয়। এজন্য প্রয়োজন জনগনের সহযোগিতা। বিশেষ করে আলেম সমাজের। আলেম সমাজ জনগনের মধ্যে উন্নয়নমূলক বিষয়ে প্রচার করলেই জনগণ বুঝবে সরকারের উন্নয়নের কথা। বিচারকদের মধ্যেও আলেম সমাজকে কাজ করতে হবে। কেননা সব বিচারক নীতিবান নয়।

বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের এ উপদেষ্টা বলেন, ১০ লাখ আলেমের সমাবেশ ঘটিয়ে কাবা শরীফের ইমামকে আনার উদ্যোগ নেবো ইনশাআল্লাহ। সমতাভিত্তিক অর্থনীতি গড়ে তোলা সম্ভব একমাত্র ইসলামী অর্থনীতির মাধ্যেমেই। তাই সবার সহযোগিতাই দারিদ্র ও আলেম সমাজের কল্যাণের জন্য একটি ফাণ্ড গঠন করা হবে। তিনি সকলের সহযোগিতাই দারিদ্র এবং আলেম সমাজের কল্যাণের জন্য একটি ফান্ড গঠনের উদ্যোগের কথাও বলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ৪:১৫ অপরাহ্ণ
  • ৬:০০ অপরাহ্ণ
  • ৭:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12