সর্বশেষঃ
 সারাদেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা সেনাবাহিনীকে প্রদান ১ কোটি টাকাও খরচ হচ্ছে না ,কাজীপাড়া ও মিরপুর-১০ মেট্রো স্টেশন সংস্কারে  এএস আলমের গৃহকর্মীও কোটিপতি সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী রাজধানীতে  গ্রেফতার আসাদুজ্জামান নূর হত্যা মামলায় গ্রেপ্তার অবৈধ পথে ভারতে পালাতে গিয়ে সাংবাদিক মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ আটক ৪ সংশ্লিষ্ট উপদেষ্টার হস্তক্ষেপ প্রয়োজন, দুর্নীতি ও লোপাটকারীরা এখনো অগ্রণী ব্যাংকে বহাল হামাসের বন্দিদশা নিয়ে মিথ্যাচার হচ্ছে : মুক্ত ইসরাইলি পণবন্দী অবশেষে ভারতে পালাতে গিয়ে বির্তকিত বিচারপতি মানিক আটক রাজধানীতে সাবেক মন্ত্রী দীপু মনি গ্রেপ্তার
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

ডিএনসিসিতে মেয়রের প্রচেষ্টায় প্রত্যাশিত পেনশন কার্যক্রম চালু হচ্ছে

আবুল কাশেম, দূরবীণ নিউজ :

বহু চড়াই উৎরাইয়ের পর এবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) কর্মকর্তা ও কর্মচারী বান্ধব উদার মানবিক গুনাবলি সম্পন্ন মেয়র মো. আতিকুল ইসলামের বিশেষ উদ্যোগে, ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিব এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের যৌর্থ প্রচেষ্টায় ডিএনসিসিতে দীর্ঘদিনের প্রত্যাশিত পেনশন কার্যক্রম চালু হতে যাচ্ছে।

ইতোমধ্যে ডিএনসিসিতে স্থায়ী চাকরিজীবী অবসর প্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীদের জন্য পেনশন চালুর বিষয়ে অফিসিয়াল কার্যক্রম প্রায় সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে অবসরপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারীগণের পেনশন সংক্রান্ত নীতিমাল চূড়ান্ত করে অফিস আদেশ জারি করা হয়েছে বলে জানা যায়।

২৭ মে (বৃহস্পতিবার) অবসরপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারীগণের অবসর ভাতা ও অবসর গ্রহণ সুবিধা প্রদান সংক্রান্ত নির্দেশিকা, ২০২১ জারি করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) শ্রমিক কর্মচারী লীগ, রেজিঃ নং- ৪৬৯৮ এর নির্বাচিত কমিটির নেতৃবৃন্দদের পক্ষ থেকে পেনশনের বিষয়ে মেয়রের কাছে দীর্ঘদিনের দাবিটি অবশেষে কার্যকর হয়েছে।

ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম দায়িত্ব গ্রহণের পরই নির্বাচিত কর্মচারী নেতাদের সাথে পেনশনের বিষয়ে খোলামেলা আলোচনা করেছেন। মেয়রশুরু থেকেই কর্মকর্তা ও কর্মচারীদের জন্য পেনশন প্রথা চালু করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথেও আলোচনা করেছেন।

অবশেষে ডিএনসিসির বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে পেনশনের পক্ষে গৃহিত সিদ্ধান্ত সমুহ রেজুলেশন আকারে অনুমোদনের পর নীতিমালা চূড়ান্ত করে আজ ২৭ মে অফিস আদেশ জারি করা হয়েছে। এখন নীতিমালার আলোকে পেনশন কার্যক্রম পরিচালনার জন্য গঠিত কমিটির কাজ শুরু হবে বলে জানা যায়।

নীতিমালায় রয়েছে, ইতোমধ্যে ডিএনসিসির স্থায়ী চাকরিজীবী সদ্য অবসর প্রাপ্ত, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে যারা অবসরকালীন এক বছরের ছুটিতে রয়েছেন এবং গ্রাচ্যূইটি /পেনশনের টাকা গ্রহণ করেননি, তারাও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সদ্য অনুমোদিত পেনশনের জন্য আবেদন করার সুযোগ পাবেন।

এদিকে ডিএনসিসির শ্রমিক -কর্মচারী লীগের সভাপতি বজলুল মোহাইমিন বকুল, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রোকন, কার্যকরী সভাপতি মো. হারুন মিয়া, ছাইদুল ইসলাম চৌধুরী মামীম এবং সহ সভাপতি আবদুল খালেক মজুমদারসহ কমিটির নেতৃবৃন্দ এই প্রতিনিধিকে বলেন, দীর্ঘদিনের প্রত্যাশিত পেনশনের দাবিটি এবার বাস্তবায়ন হতে যাচ্ছে।

তারা বলেন,কর্মকর্তা ও কর্মচারী বান্ধব ডিএনসিসির মেয়র ও নগরপিতা মোঃ আতিকুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা,সচিব স্যার, সম্মানিত কাউন্সিলরবৃন্দসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের আন্তরিক সহযোগিতায় পেনশন কার্যক্রম বাস্তবায়ন হতে যাচ্ছে।

ডিএনসিসির শ্রমিক কর্মচারী লীগের কার্য নির্বাহী কমিটির পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা , মেয়র মোঃ আতিকুল ইসলাম, সম্মানিত কাউন্সিলরবৃন্দসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা প্রতি শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আজ বৃহস্পতিবার (২৭ মে) বিকেলে গুলশানে নগর ভবনে মেয়র মোঃ আতিকুল ইসলাম,প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা ও সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়াকে ফুল দিয়ে অভিনন্দ ও শুভেচ্ছা জানান শ্রমিক কর্মচারী লীগের কার্নিীনর্বাহী কমিটির নেতৃবৃন্দ। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ৪:১৫ অপরাহ্ণ
  • ৬:০০ অপরাহ্ণ
  • ৭:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12