সর্বশেষঃ
গাজীপুরে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের আহত ৫০ অবশেষে নানা নাটকীয়তার পর কারামুক্ত  মামুনুল হক গাজায় গণহত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ; ২০০০ গ্রেফতার কিডনী ও অঙ্গ বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগে মিল্টন সমাদ্দার গ্রেপ্তার  ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করেছেনঃ মেয়র তাপস  বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের মাদারীপুরে মে দিবসে শ্রমিক কল্যাণ সংস্থার নানা কর্মসূচি মে দিবসে তীব্র তাপদাহ, লাগামহীন দ্রব্য মূল্য শ্রমিকরা অতিষ্ঠ শ্যামা কাব্য সিনেমার মহরত অনুষ্ঠানে স্পিকার পটুয়াখালীর মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

সব উন্নয়ন খেয়ে ফেলবে দুর্নীতি :দুদক কমিশনার

দূরবীণ নিউজ প্রতিবেদক:
দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার মো. জহুরুল হক বলেছেন, আমাদের দেশে যারা গরিব, কম শিক্ষিত তারা বিদেশে গিয়ে টাকা পাঠায়; আর বেশি শিক্ষিত লোকেরাই দুর্নীতি করে টাকা পাচার করে। তিনি বলেন, সবাই দুর্নীতির বিরুদ্ধে একসঙ্গে দাঁড়াতে হবে।এ সমাজকে এগিয়ে নিতে হবে।এই সরকারের আমলে দেশে অনেক উন্নয়ন হয়েছে । কিন্তু এসব উন্নয়ন খেয়ে ফেলবে দুর্নীতি। তাই যারা দুর্নীতি করে তাদের ছাড় দেওয়া যাবে না।

বুধবার (২৫ অক্টোবর) রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশন (র‌্যাক) আয়োজিত আন্তঃসাংবাদিক সংগঠন ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দুদক কমিশনার বলেন, এই আয়োজনটি অত্যান্ত চমৎকার। খেলাধুলার মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে কাজ করায় আমি আপনাদের সাধুবাদ জানাই।

দুদক কমিশনার বলেন, দুর্নীতিগ্রস্তদের কখনও সিআইপি-ভিআপি বলবেন না। তাদের বলবেন এলআইপি-লেস ইম্পর্টেন্ট পারসন। আপনারা সবাই এক সঙ্গে দুর্নীতির বিরুদ্ধে কাজ করছেন, লেখালেখি করেন, এটা আমার কাছে ভালো লাগে। এমনকি স্পোর্টস টুনার্মেন্টও দুর্নীতি বিরোধী বার্তা সবাইকে পৌঁছে দেবে।

তিনি বলেন, দেশে এক শ্রেণির মানুষ যারা গরিব ও কম শিক্ষিত তারা বিদেশে গিয়ে টাকা আয় করে দেশে পাঠাচ্ছেন। অন্যদিকে শিক্ষিত শ্রেণির মানুষরাই বিদেশে অর্থ পাচার করছেন। এতো পড়ালেখা করে কী লাভ হয়?

বর্তমান সরকার অনেক উন্নয়ন করেছে উল্লেখ করে জহুরুল হক বলেন, এই সরকার অনেক উন্নয়ন করেছে। কিন্তু সব উন্নয়ন খেয়ে ফেলবে দুর্নীতি। তাই যারা দুর্নীতি করে তাদের ছাড় দেওয়া যাবে না।আপনারা এদের বিরুদ্ধে আরো সোচ্চার হোউন।

তিনি আরও বলেন, অনেকে সুন্দর সুন্দর কথা বলেন। কিন্তু সুন্দর কথা বলার মানুষগুলোই বেশি অসৎ হয়। ঢাকার বিভিন্ন গণমাধ্যমের বিট ভিত্তিক সাংবাদিকদের ১৫টি সংগঠন এবারের আয়োজনে অংশ নিয়েছে।

সকাল সাড়ে আটটা থেকে শুরু হওয়া এই টুনার্মেন্টে সবাই একটি ম্যাচ খেলে। এরপর কোয়ার্টার ফাইনাল খেলে শেষ চারটি দল সেমিফাইনাল নিশ্চিত করেছে। আগামী শুক্রবার সকাল নয়টায় দুই সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে।

শুরু হয়েছে রিপোর্টার্স অ্যাগইনস্ট করাপশন (র‌্যাক)-গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স আন্তঃ সাংবাদিক সংগঠন ফুটবল টুনার্মেন্ট-২০২৩। বুধবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে আয়োজনটি শুরু হয়।
র‌্যাকের আয়োজনে টাইটেল স্পন্সর হয়েছে গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স। উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগের নির্বাহী কর্মকর্তা মো. জান্নাতুল নাঈম।

এ ছাড়া অন্য পৃষ্ঠপোষকদের মধ্যে ছিলেন নতুন ধারা এসেটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. সাদী-উজ-জামান। পাশাপাশি চলতি টুনার্মেন্টে মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটক পৃষ্ঠপোষকতা করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাকের সভাপতি আহাম্মদ ফয়েজ,সহসভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক জেমসন মাহবুব ওযুগ্মসম্পাদক শাফিউদ্দিন আহমেদ প্রমুখ।

ঢাকার বিভিন্ন গণমাধ্যমের বিট ভিত্তিক সাংবাধিকদের ১৫টি সংগঠন এবারের আয়োজনে অংশ নিয়েছে। সকাল সাড়ে আটটা থেকে শুরু হওয়া এই টুনার্মেন্টে সবাই একটি ম্যাচ খেলে। এরপর কোয়ার্টার ফাইনাল খেলে শেষ চারটি দল সেমিফাইনাল নিশ্চিত করেছে। আগামী শুক্রবার সকাল নয়টায় দুই সেমি ও ফাইনাল অনুষ্ঠিত হবে।#কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৭ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৭:৫০ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12