সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

ভুয়া বিমান কর্মকর্তা জাহিন চৌধুরী প্রতারণা মামলায় গ্রেফতার

দূরবীণ নিউজ প্রতিবেদক :

সিভিল অ্যাভিয়েশননের ভুয়া কর্মকর্তা জাবের হোসেন চৌধুরী ওরফে জাহিন চৌধুরী প্রতারণা ওঅর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার হয়েছেন। তিনি লোকজনকে চাকরি দেওয়া, স্বর্ণের বার ও কম মূল্যে গাড়ি নিয়ে দেওয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। টাকা পয়সা আছে এমন বয়স্ক ও বিধবা নারীদের টার্গেট করে টাকা হাতিয়ে নিতেন। সাকিনা মল্লিক (৫৬) নামের এক নারীর করা মামলায় অবশেষে রাজধানীর রামপুরা থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছে।

গত ১ জুন দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে স্পেশাল ব্রাঞ্চের পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম ঘটনার বিস্তারিত তুলে ধরেন। তিনি জানান, জাবের হোসেন চৌধুরী হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের ‘অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর অডিট (অ্যাডমিন অ্যান্ড প্ল্যানিং হেড অব দ্য ডিপার্টমেন্ট) হেডকোয়ার্টার্স অ্যান্ড ভিভিআইপি টার্মিনালের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করতেন। সাকিনা মল্লিক (৫৬) নামে এক নারী মিরপুর মডেল থানায় তার বিরুদ্ধে মামলা করেন।

তিনি আরও জানান, পেশায় একজন শিক্ষক, ওই নারী গত ২৮ জানুয়ারি একটি অনলাইন গ্রুপের সঙ্গে নিঝুম দ্বীপে বেড়াতে যান। ওই গ্রুপের সদস্য হিসেবে আসামি জাহিন চৌধুরীর (৪০) সঙ্গে তার পরিচয় হয়। পরে মোবাইল ফোন ও হোয়াটস অ্যাপে নিয়মিত তাদের যোগাযোগ হতো। অনলাইন গ্রুপের সদস্যদের সঙ্গে আরও বেশ কয়েকটি স্থানেও বেড়াতে যান তারা। সিলেট থেকে ফেরার কিছুদিন পর আসামি জাহিন চৌধুরী ওই নারীকে জানান, চাকরির সুবাদে তাকে ৮৫ লাখ টাকার গাড়ি দেওয়া হবে যার বিপরীতে সমপরিমাণ টাকার ব্যাংক স্টেটমেন্ট অফিসে জমা দিতে হবে। কিন্তু তার ২৮ লাখ টাকা কম আছে এবং তার কাছে এই টাকা ধার হিসেবে নিতে চায়।

জাহিন গত ২৮ মার্চ ৭২ ঘণ্টার জন্য ফান্ড ট্রান্সফারের অনুরোধ করলে ওই নারী রাজি হয়ে ১১ লাখ টাকা ট্রান্সফার করেন। টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও আসামি টাকা ফেরত দিতে টালবাহানা করতে থাকেন এবং যোগাযোগ করলে মোবাইল বন্ধ পান। পরে হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে যেগাযোগ করে ওই নারী জানতে পারেন জাহিন চৌধুরী নামে সেখানে কেউ চাকরি করেন না। পরে মিরপুর মডেল থানায় একটি মামলা করেন তিনি।

পিবিআইয়ের এই কর্মকর্তা আরও জানান, তদন্তের পরিপ্রেক্ষিতে পিবিআইয়ের একটি বিশেষ টিম ঢাকা মহানগরীর রামপুরা থানা সংলগ্ন ওমর আলী লেনে বর্তমান বাসা থেকে জাহিন চৌধুরীকে গ্রেফতার করা হয়। সাকিনা মল্লিককে প্রতারিত করে টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেন জাহিন।

জাহাঙ্গীর আলম আরও জানান, এর আগে প্রতারণার মামলায় চট্টগ্রামের হালিশহর থানায় গ্রেফতার হন জাহিন এবং জামিনে মুক্ত হয়ে একইভাবে বিভিন্ন লোকদের প্রতারিত করে আসছিলেন। তার বিরুদ্ধে লক্ষীপুর সদর থানা ও চট্টগ্রামের হালিশহর থানায় মামলা রয়েছে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12