সর্বশেষঃ
কিডনী ও অঙ্গ বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগে মিল্টন সমাদ্দার গ্রেপ্তার  ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করেছেনঃ মেয়র তাপস  বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের মাদারীপুরে মে দিবসে শ্রমিক কল্যাণ সংস্থার নানা কর্মসূচি মে দিবসে তীব্র তাপদাহ, লাগামহীন দ্রব্য মূল্য শ্রমিকরা অতিষ্ঠ শ্যামা কাব্য সিনেমার মহরত অনুষ্ঠানে স্পিকার পটুয়াখালীর মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু নোয়াখালীতে আন্তর্জাতিক শ্রমিক দিবসে র‌্যালি  প্রধানমন্ত্রীর  থাইল্যান্ড সফর নিয়ে প্রেস ব্রিফিং বৃহস্পতিবার রাজধানীর ফুটপাত অবৈধভাবে দখল ও বিক্রি, জড়িতদের তালিকা চেয়েছেন হাইকোর্ট
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

বাংলাদেশের ভিসার শর্ত ভঙ্গের দায়ে লিবিয়ার নাগরিকসহ ৬ জন গ্রেফতার

দূরবীণ নিউজ প্রতিবেদক:
র‌্যাব এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার যৌথ অভিযানে ঢাকা মহানগরীর হাতিরঝিল এলাকা থেকে অবৈধ কর্মকান্ড এবং বাংলাদেশের ভিসার শর্ত ভঙ্গের দায়ে লিবিয়ার নাগরিক Sameer Ahmed omar faraj (৪৫) এবং পল্টন এলাকা থেকে তার সহযোগী সুফি ইন্টারন্যাশনাল লিঃ নামীয় রিক্রুটিং এজেন্সির চেয়ারম্যান বাংলাদেশী নাগরিক আব্দুল গোফরান (৬০) সহ সর্বমোট ৬ ব্যক্তি গ্রেফতার হয়েছে।

বৃহস্পতিবার ( ৬ আগস্ট) র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩ এর প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

১) সাম্প্রতিক সময়ে মানবপাচারকারী চক্রের কবলে পড়ে বিভিন্ন প্রকার হয়রানি এমনকি প্রাণহানির স্বীকার হয়েছে এদেশের অনেক তরুণ। র‌্যাবের ব্যাপক মানবপাচার বিরোধী অভিযানের কারণে কোণঠাসা হয়ে পড়েছে এ সকল মানবপাচারকারী চক্রের দালালরা। তদুপরি কতিপয় অসাধু ব্যক্তি মানবপাচারের মতো অপরাধ মূলক কাজ করে যাচ্ছে। মানবপাচার রোধকল্পে র‌্যাব নিরলসভাবে প্রতিনিয়ত অভিযান পরিচালনা করেছে।

২) এরই ধারাবাহিকতায় র‌্যাব-৩ গোয়েন্দা সূত্রে জানতে পারে যে, লিবিয়ার নাগরিক Sameer Ahmed omar faraj (৪৫) টুরিষ্ট ভিসায় বাংলাদেশে আগমন করে বিধি বহির্ভূতভাবে ইনভেস্টর (ডিআই)/ইমপ্লয়মেন্ট (ই)/ওয়ার্ক পারমিট গ্রহণ ব্যতিরেকে ঢাকাস্থ Sufi International ltd.নামক রিক্রুটিং এজেন্সির সাথে যুক্ত হয়ে অবৈধভাবে জনশক্তি রপ্তানীর ব্যবসায় দীর্ঘদিন যাবত জড়িত আছেন।

উল্লেখ্য যে, তিনি হোটেল প্যান প্যসেফিক সোনারগাঁও এ অবস্থান করে বিভিন্ন ধরনের অবৈধ কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার মাধ্যমে আরও জানা যায় যে, তিনি বাংলাদেশের সাধারণ নাগরিকদের নিকট হতে ৪ লাখ টাকার বিনিময়ে লিবিয়া হয়ে ইউরোপের বিভিন্ন দেশ বিশেষ করে ইতালীতে পাঠানোর প্রলোভন দেখিয়ে, এমনকি লিবিয়ায় তাদের নিজেদের বিভিন্ন কোম্পানীতে প্রতি বছর বহুসংখক নিয়োগ ও অধিক বেতন প্রদান করা হয়ে থাকে বলে ব্যপক প্রচারণা চালায়।

বাংলাদেশের অভিবাসন প্রত্যাশী সাধারণ নাগরিকদের তার নির্ধারিত দালালের মাধ্যমে সংগ্রহ পূর্বক অবৈধভাবে বিদেশে প্রেরণ এবং প্ররোচিত করেছেন। এসকল সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে ০৪/০৮/২০২০ খ্রিঃ হাতিরঝিল এলাকা হতে আটক করা হয়েছে।

৩) গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানা যায় যে, তার এইসব অবৈধ কর্মকান্ডের সাথে সরাসরিভাবে জড়িত বাংলাদেশের নাগরিক সুফি ইন্টারন্যাশনাল লিঃ এর স্বত্বাধিকারী আব্দুল গোফরান (৬০), পিতা-হাজী মফিজুল্লা, গ্রাম-এখলাছপুর, পোষ্ট-এখলাছপুর, থানা-বেগম গঞ্জ, জেলা-নোয়াখালী। বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩ এর বিভিন্ন ধারা লংঘনের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ০৫/০৮/২০২০ খ্রিঃ তারিখ সুফি ইন্টারন্যাশনাল লিমিটেড, ১৭৭, মাহাতাব সেন্টার, বিজয় নগর, ঢাকাস্থ রিক্রুটিং এজেন্সিতে অভিযান পরিচালনাকালে:
অবৈধ পন্থায় বিভিন্ন বৈদেশিক কোম্পানী হতে চাহিদাপত্র সংগ্রহ, উহা ক্রয়-বিক্রয়ের অভিযোগে এবং বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩ এর বিভিন্ন ধারা লংঘন পূর্বক অনুমোদন বিহীন ও চটকদারী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বিদেশ গমন ইচ্ছুকদের স্থানীয় দালালের মাধ্যমে অবৈধভাবে কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে প্রেরণের অভিযোগে বিভিন্ন তথ্য প্রমাণসহ উক্ত প্রতিষ্ঠানের চেয়ারম্যান আব্দুল গোফরান (৬০), ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান (৩৪), ম্যানেজার মোঃ নজরুল ইসলাম (৪২), হিসাব রক্ষক মহিন উদ্দিন (৩১) এবং ম্যান পাওয়ার এজেন্ট মোঃ সোহেল (২৪) কে উক্ত প্রতিষ্ঠান হতে আটক করা হয়। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৭ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৭:৫০ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12