সর্বশেষঃ
কিডনী ও অঙ্গ বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগে মিল্টন সমাদ্দার গ্রেপ্তার  ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করেছেনঃ মেয়র তাপস  বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের মাদারীপুরে মে দিবসে শ্রমিক কল্যাণ সংস্থার নানা কর্মসূচি মে দিবসে তীব্র তাপদাহ, লাগামহীন দ্রব্য মূল্য শ্রমিকরা অতিষ্ঠ শ্যামা কাব্য সিনেমার মহরত অনুষ্ঠানে স্পিকার পটুয়াখালীর মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু নোয়াখালীতে আন্তর্জাতিক শ্রমিক দিবসে র‌্যালি  প্রধানমন্ত্রীর  থাইল্যান্ড সফর নিয়ে প্রেস ব্রিফিং বৃহস্পতিবার রাজধানীর ফুটপাত অবৈধভাবে দখল ও বিক্রি, জড়িতদের তালিকা চেয়েছেন হাইকোর্ট
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

নির্বাচন আসলেই আওয়ামী লীগ ও বিএনপি ধর্মকে ব্যবহার করে: শেখ কামালউদ্দিন স্মরণ

দূরবীণ নিউজ প্রতিবেদক:

জাতীয় পার্টির অঙ্গ সংগঠন ,জাতীয় তরুণ পার্টি ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক মোহাম্মাদ শেখ কামালউদ্দিন স্মরণ বলেছেন, জাতীয় নির্বাচন আসলেই আওয়ামী লীগ ও বিএনপি ধর্মকে ব্যবহার করে জনগণকে বোকা বানায়।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে জাতীয় তরুণ পার্টি ঢাকা মহানগর উত্তরের কার্যালয়ে জাতীয় তরুণ পার্টি ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব, মো. আরিফুল ইসলাম আরমানের পিতা মরহুম সিরাজুল ইসলামের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মাদ শেখ কামালউদ্দিন স্মরণ আরও বলেন: জনগণের মাথায় কাঁঠাল রেখে ভেঙ্গে খাওয়ার চেষ্টা করছে আওয়ামী লীগ ও বিএনপি। তারা জনগণকে শাসনের বদলে শোষণ করছে। তিনি বলেন, বাংলাদেশে সকল রাজনৈতিক দলের মধ্যে সুশৃংখল ও বাস্তববাদী, জনগণের অধিকার আদায়ে সমপযোগী সক্ষমতা অর্জন করেছে জাতীয় পার্টি।

তিনি বলেন: যারা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়, তারা ইসলামের জন্য কি করেছেন? কিছুই করে নাই।কিন্তু জাতীয় পার্টির শাসনামলে ধর্মীয় অনেক কাজ করেছেন। সাবেক সফল রাষ্ট্রপতি, হুসেইন মুহম্মদ এরশাদ শুক্রবারকে ছুটির দিন ঘোষণা করেছেন।ইসলামকে রাষ্ট্রীয় ধর্ম হিসেবে স্বীকৃতি প্রদান করেছেন। যাকাত বোর্ড গঠন করেছেন। মসজিদ, মাদ্রাসা ও গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানের বিদ্যুৎ ও পানীবিল মুকুব করেছেন।

বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে আর আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য রাষ্ট্রীয় কাজে নিয়োজিত প্রশাসনকে ব্যবহার করছেন। যদিও এটা সংবিধান বিরোধী। কিন্তু কে শুনে কার কথা? হোক জনজীবনে দুর্দশা, তবু চায় সোনার হরিণ ক্ষমতা।

আমাদের দেশে অনেকেই রাজনৈতিক সংজ্ঞা বুঝেন না। রাজনীতি হল একটি বহুমুখী শব্দ। রাজনীতি হল কোন সমাজের জন্য মূল্যবান বিষয়গুলোর কর্তৃত্বপূর্ণ সুষম বণ্টন।রাজনীতি হল অর্থনীতির সবচেয়ে ঘণীভূত বহিঃপ্রকাশ। রাজনৈতিক হল নীতিমালার একটি স্বতন্ত্র রূপ। যার দ্বারা মানুষ নিজেদের পার্থক্য মিটিয়ে ফেলার জন্য, বৈচিত্রময় আগ্রহ ও মূল্যবোধ উপভোগ করবে এবং সাধারণ প্রয়োজনের বিষয় পরিচালনায় সরকারি নীতি তৈরির জন্য প্রাতিষ্ঠানিক প্রক্রিয়ার মাধ্যমে মিলেমিশে কাজ করে। রাজনীতির কিছু দৃষ্টিকোণ এটিকে অভিজ্ঞতাকে ক্ষমতার অনুশীলন হিসাবে দেখেন, আবার অন্যরা এটিকে আদর্শিক ভিত্তিতে সামাজিক ক্রিয়া হিসাবে দেখেন। এই পার্থক্যকে বলা হয় রাজনৈতিক নৈতিকতাবাদ ও রাজনৈতিক বাস্তববাদ এর মধ্যে পার্থক্য।

রাজনৈতিক ব্যবস্থা বা রাষ্ট্রব্যবস্থার দ্বারা সরকারের দাপ্তরিক সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়াকে সংজ্ঞায়িত করা হয়। একে সাধারণত আইন ব্যবস্থা, অর্থনৈতিক ব্যবস্থা ও সমাজ ব্যবস্থার সঙ্গে তুলনা করা হয়ে থাকে। রাজনৈতিক ব্যবস্থাকে কোন সমাজের জন্য মূল্যবোধসমূহকে কর্তৃত্বপূর্ণ পন্থায় বরাদ্দকারী মিথষ্ক্রিয়ারূপে গণ্য করা যেতে পারে। প্রতিটি রাজনৈতিক ব্যবস্থাই কোন একটি সমাজের অংশ যার নিজস্ব রাজনৈতিক সংষ্কৃতি আছে, এবং ফলশ্রুতিতে তারা সরকারি নীতিমালার মাধ্যমে সমাজ বিনির্মাণ করে। বিভিন্ন রাজনৈতিক ব্যবস্থা বা রাষ্ট্রব্যবস্থার মধ্যস্থ মিথষ্ক্রিয়া হল বৈশ্বিক রাজনীতির ভিত্তি। কিন্তু আমাদের বাংলাদেশের রাজনৈতিক চিত্রগুলো ভিন্ন। যারা প্রতিশ্রুতি দেয় ক্ষমতায় এলে জনগণের ভাগ্য উন্নয়ন করবে, বরং তারাই ক্ষমতায় এসে জনগণের ভাগ্যকে ধ্বংসস্তত্ত্ব করে বলে মন্তব্য করেন তিনি।

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, শাহরিয়ার ইকবাল। জাতীয় তরুন পার্টির ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক,মাহাবুল আলম তালুকদার,মোহাম্মদ শেখ শাহিনুর রহমান, জাহাঙ্গীর আলম, মারুফ চিশতী, আবু রেজা সরকার অপু, কামাল শেখ বুলেট, শফিক, মোঃ হানিফ মিয়া,আল আমীন, বাবু প্রমুখ।

এছাড়াও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, দোয়া মাহফিলে জাতীয় তরুন পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব, মোড়ল জিয়াউর রহমানের পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস শুকুর আলী সুস্থতার জন্য ও জাতীয় তরুণ পার্টির ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক, মোঃ আজগর আলী মিন্টুর মায়ের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন জাতীয় তরুণ পার্টি ঢাকা মহানগর উত্তরের আহবায়ক, মোহাম্মদ শেখ কামাল উদ্দিন স্মরণ।
/ একে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৭ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৭:৫০ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12