সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

দিনাজপুরে গুচ্ছগ্রামের ঘর প্রদানে অনিয়ম দুদকের অভিযান

দূরবীন নিউজ প্রতিবেদক :
দিনাজপুরের নবাবগঞ্জে গুচ্ছগ্রামের ঘর প্রদানে অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। অভিযানকালে টিম জানতে পারে, নবাবগঞ্জ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের বানমারী গ্রামের বাসিন্দাদের জীবনমান উন্নয়নে গুচ্ছগ্রাম প্রকল্পের আওতায় ৫০টি ঘর নির্মাণ করা হয়েছে, তবে এখনো কোন ঘর বরাদ্দ দেওয়া হয়নি।

রোববার (২২ ডিসেম্বর) দুদক দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

তিনি জানান, টিমের নিকট অভিযোগ আসে, মাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান অনৈতিক সুবিধার মাধ্যমে প্রকৃত ভ‚মিহীনদের বি ত করে ঘর বরাদ্দ দিচ্ছেন। টিম নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবহিত করে। ইউএনও প্রকৃত ভ‚মিহীনরা যাতে ঘর বরাদ্দ পায় বিষয়টি নিশ্চিত করার আশ্বাস প্রদান করেন।

একই টিম নবাবগঞ্জ উপজেলায় সড়ক উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ অভিযান পরিচালনা করে। টিমের প্রাথমিক পর্যালোচনায় নির্মাণাধীন নবাবগঞ্জ – ভাদুরিয়া সড়কের কাজটি নিম্মমানের হয়েছে মর্মে প্রতীয়মান হয়। নির্মাণকাজটি প্রাথমিক পর্যায়ে থাকায় টিমের পক্ষ হতে যথাযথ মান নিশ্চিত করে কাজ স¤পাদনের নির্দেশনা প্রদান করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা জানান, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের সিট প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, সিলেট এর সহকারী পরিচালক মোঃ ইসমাইল হোসেনের নেতৃত্বে আজ এ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে টিম জানতে পারে, উক্ত হাসপাতালে রোগী ও স্বজনগণ অজ্ঞাত থাকার কারণে বেশ কিছু পেয়িং বেড খালি থাকা সত্বেও রোগীরা সেখানে আসন গ্রহণ করেন না। এ বিষয়ে হাসপাতালের পরিচালক জানান যে, স্বল্প আয়ের রোগীগণ পেয়িং বেডে থাকতে না চাওয়ায় পেয়িং বেড খালি থাকে, অথচ নন-পেয়িং বেডে রোগীরা আসন পান না।

তিনি জানান, টিম এ সমস্যা দূরীকরণে কিছু সংখ্যক পেয়িং বেড কে নন-পেয়িং বেড হিসেবে ঘোষণার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ প্রদান করে। একই টিম ড্রাইভিং লাইসেন্স প্রদানে ঘুষ দাবী ও গ্রাহক হয়রানির অভিযোগে সিলেট বিআরটিএ তে অভিযান পরিচালনা করে।

এছাড়া দুদক অভিযোগ কেন্দ্রে (টোল ফ্রি হটলাইন- ১০৬) আগত রাজধানীর একটি কলেজে ঘুষের বিনিময়ে প্রভাষক হতে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি প্রদানের অভিযোগে এবং নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে সেবা প্রদানে অনিয়ম, দুর্নীতি ও দালালদের দৌরাত্ম্যের অভিযোগে যথাক্রমে প্রধান কার্যালয় এবং সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ হতে ২টি পৃথক অভিযান পরিচালনা করেছে।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12