শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

ঢাকার সন্তানেরাই হবে জাতীয় পযার্য়ের উত্তম খেলোয়াড়ঃ মেয়র ব্যারিস্টার শেখ তাপস

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ঢাকার সন্তানেরাই জাতীয় পযার্য়ের সবচেয়ে উত্তম খেলোয়াড় হিসেবে ওঠে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ৩য় ‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কথা বলেন।

মেয়র বলেন, “ঢাকাবাসীর মনে একটা কষ্ট ছিল, ক্ষোভ ছিল যে – আমাদের সন্তানেরা খেলাধুলা থেকে দূরে সরে যাচ্ছে। তারা খেলাধুলায় আর মনোযোগী নেই। আমাদের সন্তানেরা জাতীয় পর্যায়ে খেলোয়াড় হিসেবে আর উঠে আসতে পারছে না। সেই ক্ষোভ, সেই গ্লানি মোচন করে আমাদের সন্তানেরা, ঢাকার সন্তানেরাই হবে জাতীয় পযার্য়ের সবচেয়ে উত্তম খেলোয়াড়। সেই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাবো।”

বিগত দুটি আয়োজনের ফলে ধীরে ধীরে ঢাকার ছেলেরা ক্রীড়াঙ্গনে প্রতিষ্ঠা লাভ করছে উল্লেখ করে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আমরা ঢাকা মেয়র কাপের সুফল পেতে আরম্ভ করেছি। ঢাকা মেয়র কাপ খেলে ফুটবলে অনুর্ধ্ব-১৯ জাতীয় ফুটবল দলে ২৪ নম্বর ওয়ার্ডের আকাশ ও ২৯ নম্বর ওয়ার্ডের রাজন এবং বিপিএল এ কাজী অনিক অংশ নিচ্ছে। সুতরাং ঢাকা মেয়র কাপ এখন ঢাকার তরুণদের, যুবসমাজের একটি বড় ক্ষেত্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করছে।”

আগামী বছরে মেয়র কাপের পরিসর আরও বাড়ানো হবে জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আমরা গতবার বলেছি – এবার মেয়র কাপের কলেবর বৃদ্ধি করব। এবার আমরা ব্যাডমিন্টন খেলাকে যুক্ত করছি। আগামী বছর থেকে আমরা বাস্কেটবলও চালু করতে চাই।”

মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলার প্রয়াত পেলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান এবং আর্জেন্টিনাকে ফুটবল বিশ্বকাপ এনে দেওয়ায় কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসি ও আর্জেন্টিনা দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানের পর ফুটবলের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড ও ৫২ নম্বর ওয়ার্ডের মধ্যকার এই উদ্বোধনী খেলা শুরু হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট সানজীদা খানম, মধুমতি ব্যাংকের এমডি ও সিইও শফিউল আজম এবং করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাদ্দেস হোসেন জাহিদ প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে করপোরেশনের সচিব আকরামুজ্জামান, কাউন্সিলরবৃন্দ, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাবৃন্দ ও ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং বাফুফে, বিসিবি ও বিবিএফ এর প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন। #

 

একনজরে তৃতীয় “ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩”

বৃহস্পতিবার (৫জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস তৃতীয় “ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩” উদ্বোধন করেছেন।

উদ্বোধনী খেলাঃ ৫ জানুয়ারি — ৩৫ বনাম ৫২ নম্বর ওয়ার্ড (ফুটবল), )অংশগ্রহণকারী দলঃ ফুটবল- ৬৪টি
যেসব মাঠে ফুটবল খেলা অনুষ্ঠিত হবেঃ
১) বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম, কমলাপুর
২) জিমনেসিয়াম মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয়
৩) ব্রাদার্স ইউনিয়ন ক্লাব খেলার মাঠ
৪) আউটার স্টেডিয়াম, পল্টন
৫) মতিঝিল গভ. বয়েজ স্কুল, মতিঝিল
৬) শেখ জামাল ক্লাব, ধানমন্ডি

যেসব মাঠে ফুটবল ও ক্রিকেটের অনুশীলন অনুষ্ঠিত হবেঃ
১) বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ
২) গোলাপবাগ খেলার মাঠ
৩) ব্রাদার্স ইউনিয়ন ক্লাব
৪) বাসাবো শেখ আলাউদ্দিন পার্ক
৫) আমলিগোলা খেলার মাঠ
৬) আউটার স্টেডিয়াম

কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ৪:৩০ অপরাহ্ণ
  • ৬:২৬ অপরাহ্ণ
  • ৭:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12