সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

ডেল্টা লাইফের প্রশাসক নিয়োগ: হাইকোর্টে রায়ের বিরুদ্ধে আপিলের শুনানি ২৪ জুলাই

দূরবীণ নিউজ প্রতিনিধি :
ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক নিয়োগে হাইকোর্টের রায় স্থগিত চেয়ে প্রতিপক্ষের আপিল আবেদনের ওপর প্রথম দফা শুনানি গ্রহণ করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। উচ্চ আদালত এ বিষয়ে আরও অধিকতর শুনানির জন্য আগামী ২৪ জুলাই দিন ঠিক করেছেন।

সোমববার (২৭ জুন ) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন সদস্যের বিচারপতির আপিল বিভাগের বেে এ শুনানি হয়।
আদালতে সোমবার শুনানি করেন রাষ্ট্রপক্ষের প্রধান আইন কর্মকর্তা ও জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন,অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ (এসকে) মোরশেদ। অপরদিকে আইডিআরএ’র পক্ষে ছিলেন ব্যারিস্টার ইমতিয়াজ ফারুক। আদালতে এদিন ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজিব উল আলম ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান, ব্যারিস্টার কারিশমা জাহান, আইনজীবী এম এ মাসুম।

আদালতের বাইরে গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার কারিশমা জাহান।
গত ১৩ মার্চ বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) করা আপিল আবেদন আপিল বিভাগের একই বেে ভার্চুয়ালি শুনানি হয়েছিল। ওইদিন শুনানির পর গত ২০ জুন আবারও শুনানি শুরু হয়েছিল।

তারও আগে হাইকোর্টের রায় স্থগিত করে দেওয়া চেম্বারজজ আদালতের আদেশ বহালের মেয়াদ আরেক দফা বাড়িয়েছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে বর্তমান প্রশাসকের পদে থাকা নিয়ে কোনো বাধার কথা বলা হয়নি। তবে এখন নতুন একজন প্রশাসক নিয়োগ পেয়েছেন বলে হাইকোর্টকে জানানো হয়েছে। আর আদালতের কাছে নতুন এ প্রশাসকের সঙ্গে কথা বলে ডেল্টা লাইফ ইন্স্যুইরেন্সের আইনজীবীরা পরবর্তী শুনানির দিন জানাবেন বলেন আইনজীবী কারিশমা জাহান।

তারও আগে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কর্তৃপক্ষের করা রিটের পরিপ্রেক্ষিতে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে গত ৬ জানুয়ারি হাইকোর্টের একটি দ্বৈত েেব ওই প্রশাসক নিয়োগকে অবৈধ ঘোষণা করে রায় দিয়েছিলেন। হাইকোর্টের বিচারপতি খসরুজ্জামান এবং বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বে ওই রায় ঘোষণা করেন।

ওই রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করা হলে সেটির শুনানি নিয়ে গত ১০ জানুয়ারি আপিল বিভাগের চেম্বারজজ আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে আদেশ দেন। এরপর ওই আবেদন শুনানি নিয়ে গত ১৬ জানুয়ারি সেটি বহাল রাখেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ।

২০২১ সালের ১১ ফেব্রæয়ারি আইডিআরএ’র সাবেক সদস্য সুলতান-উল-আবেদীন মোল্লাকে প্রতিষ্ঠানটির প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়। তার মাসিক সম্মানি ধরা হয়েছে চার লাখ টাকা।

এ বিষয়ে সুলতান-উল-আবেদীন মোল্লাকে পাঠানো চিঠিতে আইডিআরএ বলেছে, বিমা আইন ২০১০ এর ৯৬ ধারার (১) উপধারা অনুযায়ী প্রশাসক হিসেবে চূড়ান্তভাবে দায়িত্ব গ্রহণের চার মাসের মধ্যে কর্তৃপক্ষের কাছে একটি প্রতিবেদন দাখিল করতে হবে। বিমা আইন ২০১০ এর ধারা ৯৫ (৩) এর আলোকে নতুন পলিসি ইস্যু আগের মতো অব্যাহত রাখা এবং কোম্পানির ব্যবসা ও অন্যান্য কার্যক্রম যথারীতি পরিচালনা করতেও বলা হয় এ সংক্রান্ত নির্দেশনায়। #

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12