শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

ক্র্যাবের নতুন সভাপতি ভোরের কাগজের কামরুজ্জামান, সম্পাদক যুগান্তরের সিরাজ

দূরবীণ নিউজ প্রতিবেদক :
উৎসব মুখর পরিবেশে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে দৈনিক ভোরের কাগজের কামরুজ্জামান খান সভাপতি , দৈনিক যুগান্তরের সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক এবং এসএ টিভির শাহীন আবদুল বারী সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

সোমবার (১৫ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে দিনভর ভোটগ্রহণ শেষে নবনির্বাচিতদের নাম ঘোষণা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল। এর আগে এদিন সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। নির্বাচনে মোট ভোটার ৩০০ জন। এর মধ্যে ২৮৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনী ফলা ফলে দেখা যায়, সভাপতি পদে কামরুজ্জামান খান ১৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বী দি নিউ নেশনের ইসারফ হোসেন ইসা পেয়েছেন ১১৭ ভোট। সহ-সভাপতি পদে ১২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহীন আবদুল বারী। তার অপর ৩ প্রতিদ্বন্দ্বী উমর ফারুক আলহাদী ৬৬ ভোট, এনামুল কবীর রুপম ৫৩ ভোট, নিত্য গোপাল তুতু ৪৬ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে সিরাজুল ইসলাম ৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার অপর ৩ প্রতিদ্বন্দ্বী এস এম নুরুজ্জামান ৭৪ ভোট, এম এম বাদশাহ্ ৭১ ভোট, দুলাল হোসেন ৫৪ ভোট পেয়েছেন। যুগ্ম সম্পাদক পদে দিপন দেওয়ান ১৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার অপর দুই প্রতিদ্বন্দ্বী নিয়াজ আহমেদ লাবু ও আবদুল লতিফ রানা।

ছবিতে- ক্র্যাবের আগের কমিটির সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ এবং নতুন কমিটির সভাপতি , সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ

 

অর্থ সম্পাদক পদে হরলাল রায় সাগর ১৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আমিনুল ইসলাম ১২৮ ভোট পেয়েছেন ।

সাংগঠনিক সম্পাদক হিসেবে শহিদুল ইসলাম রাজী সর্বোচ্চ ১৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. তানভীর হাসান ৮৬ ভোট পেয়েছেন।

দফতর সম্পাদক পদে কামাল হোসেন তালুকদার ১৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মো. উজ্জ্বল হোসেন জিসান ১২৬ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নিহাল হোসাইন ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মাজহারুল ইসলাম খান ১১৮ ভোট পেয়েছেন।

কল্যাণ সম্পাদক পদে ১৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ওয়াসিম সিদ্দিকী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মাহমুদুল হাসান ১০৪ ভোট পেয়েছেন।

আন্তর্জাতিক সম্পাদক পদে ১৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে শাহীন আলম। তার অপর দুই প্রতিদ্বন্দ্বী গোলাম সাত্তার রনি ১০২ ভোট ও মোহাম্মদ জাকারিয়া ৪১ ভোট পেয়েছেন।

অন্যদিকে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে রকিবুল ইসলাম মানিক, প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে ইসমাঈল হুসাইন ইমু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্যের তিনটি পদে ১৯১ ভোট পেয়ে প্রথম হয়েছেন আলী আজম, ১৭০ ভোট পেয়ে দ্বিতীয় মো. আবু দাউদ খান ও ১১৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন শেখ কালিমউল্যাহ।

ছবিতে- ক্র্যাবের নতুন কমিটির সভাপতি কামরুজ্জামান খানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন সংগঠনের সদস্যরা

অনলাইন নিউজ পোটল দূরবীণ নিউজ টোয়েন্টিফোর ডটকম পরিবারের পক্ষ ক্র্যাবের নতুন কমিটির সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক সহ নির্বাচিত সবাইকে আন্তরিক শুভ্ছচ্ছা ও অভিনন্দন জানানো হচ্ছে। একই সাথে এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে যারা বিজয়ী হতে পারেননি, তাদের প্রতিও রইল ভালবাসা। যাতে আগামীতে তারা ক্র্যাবের নির্বাচনে অংশ গ্রহণ করে বিজয়ী হতে পারেন সেই দোয়া  ও ভালবাসা রইল।
# একে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:২৮ অপরাহ্ণ
  • ৭:৪৭ অপরাহ্ণ
  • ৫:২৮ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12