মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

ওয়াশিংটনে বিএনপির ভার্চুয়ালী আলোচনা সভা, জিয়া দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে ছিলেন : মির্জা ফখরুল

বিশেষ প্রতিনিধি, দূরবীণ নিউজ:
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশের বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনেন। তিনি বলেন, রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদের দর্শন দিয়ে বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। আর সেকারণেই তিনি জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

ওয়াশিংটন ডিসি বিএনপি,উদ্যোগে গত ১১ই সেপ্টেম্বর ভার্জিনিয়ার আলেক্সান্ড্রিয়ার ঢাকা ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় ভার্চুয়ালী এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে নির্যাতন করছে। একই সাথে তিনি আশাবাদ ব্যক্ত করেন দেশবাসী আবার বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবেন ও তারেক রহমানের নেতৃত্বে বর্তমানে বাংলাদেশের সুদিন একদিন আবার ফিরে আসবে।

ওয়াশিংটন ডিসি বিএনপি’র আহবায়ক হাফিজ খান সোহায়েলের সভাপতিত্বে এবং আহবায়ক কমিটির সদস্য তৌহিদুল ইসলাম তুহিন এর পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্তমানে আমেরিকার সফররত দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডাক্তার দেওয়ান সালাউদ্দিন আহমেদ বাবু, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের সভানেত্রী শ্যামা ওবায়েদ, উত্তর ও দক্ষিণ আমেরিকার বিএনপির সাংগঠনিক সমন্বয়ক এবং সহ আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বাংলাদেশের পরিস্থিতিতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। শ্যামা ওবায়েদ তার বক্তব্যে বিএনপি’র প্রতিটি নেতাকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, এই দুর্দিনেও কর্মী বিএনপি ছেড়ে যায়নি ,এত নির্যাতনের পরেও তারা এখনও বিএনপি করে।

ডাক্তার সালাউদ্দিন আহমেদ বাবু শহীদ জিয়ার কবর ও জিয়ার মুক্তিযুদ্ধ নিয়ে প্রশ্ন তোলায় বর্তমান সরকারের কঠোর সমালোচনা করেন।
ওয়াশিংটন ডিসি বিএনপি’র পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন আহবায়ক কমিটির অন্যতম সদস্য কাজী এম রহমান ও মজনু মিয়া।

অনুষ্ঠানে আরো যোগ দেন মিশিগান বিএনপি’র সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, ভার্জিনিয়া বিএনপি’র আহবায়ক জহির খান, ফ্লোরিডা বিএনপি’র আহবায়ক একরামুল হক চাকলাদার, জর্জিয়া বিএনপি’র সভাপতি নাহিদুল খান সাহেল, কানেকটিকাট বিএনপি’র আহবায়ক তৌফিকুল আম্বিয়া টিপু, ক্যালিফোর্নিয়া বিএনপির সভাপতি বদরুল আলম চৌধুরী শিপলু, মেরিল্যান্ড বিএনপির সভাপতি শাহেদ খান চৌধুরী, পেনসিলভেনিয়া বিএনপি’র সভাপতি শাহ ফরিদ, মেরিল্যান্ড বিএনপি’র সদস্যসচিব সেলিম এম হোসেন, ক্যালিফোর্নিয়া বিএনপি’র সাধারণ সম্পাদক ওয়াহিদ রহমান, মিশিগান বিএনপি’র সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, ফ্লোরিডা বিএনপির সাধারণ সম্পাদক ইলিয়াস খান, জর্জিয়া বিএনপি’র সাধারণ সম্পাদক মামুন শরীফ আমজাদ, নিউজার্সি দক্ষিণ বিএনপির সদস্যসচিব মোঃ দিদার, শাহাদাত এইচ সোহরাওয়ার্দী, দেওয়ান মঈনউদ্দিন বিপ্লব, মোশাররফ হোসেন, জাহিদ খান, মোখলেসুর রহমান, জাহাঙ্গীর খান, আবদুল মুক্তাদির, নূর হোসেন বাহাদুর, মোহাম্মদ শাহজাহান সিরাজ, সৈয়দ সালেহ মনসুর পরশ, সাঈদ হায়দার, মোহাম্মদ মহসিন মিয়া, গোলাম ফারুকী কিরণ, নাফিস খান সহ বাংলাদেশ ও বহির্বিশ্বের বিএনপি’র অসংখ্য নেতাকর্মী।

ওয়াশিংটন ডিসি বিএনপি’র আহবায়ক হাফিজ খান সোহায়েলে উক্ত অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সবাইকে তিনি ধন্যবাদ জানান এবং ওয়াশিংটন ডিসি কমিটির নেতা কর্মীদেরকে অক্লান্ত পরিশ্রম করে অনুষ্ঠানকে সফল করার জন্য বিশেষ কৃতজ্ঞতা জানান।
এডিজেড/একে/ দূরবীণ নিউজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ৪:৩০ অপরাহ্ণ
  • ৬:২৪ অপরাহ্ণ
  • ৭:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12