সর্বশেষঃ
কিডনী ও অঙ্গ বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগে মিল্টন সমাদ্দার গ্রেপ্তার  ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করেছেনঃ মেয়র তাপস  বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের মাদারীপুরে মে দিবসে শ্রমিক কল্যাণ সংস্থার নানা কর্মসূচি মে দিবসে তীব্র তাপদাহ, লাগামহীন দ্রব্য মূল্য শ্রমিকরা অতিষ্ঠ শ্যামা কাব্য সিনেমার মহরত অনুষ্ঠানে স্পিকার পটুয়াখালীর মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু নোয়াখালীতে আন্তর্জাতিক শ্রমিক দিবসে র‌্যালি  প্রধানমন্ত্রীর  থাইল্যান্ড সফর নিয়ে প্রেস ব্রিফিং বৃহস্পতিবার রাজধানীর ফুটপাত অবৈধভাবে দখল ও বিক্রি, জড়িতদের তালিকা চেয়েছেন হাইকোর্ট
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

এ’ওয়ান হেলথ কেয়ার ও এ’ওয়ান বাজারের ৭ জনকে গ্রেফতার

দূরবীণ নিউজ প্রতিবেদক :
র‌্যাব-৩ এর অভিযানে রাজধানীর ওয়ারী থানাধীন এলাকায় এ’ওয়ান হেলথ কেয়ার এবং এ’ওয়ান বাজার লিমিটেড নামে সম্পূর্ণ অনুমোদনবিহীন এবং ভূয়া মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানীর ডাইরেক্টর নিয়োগসহ জেলা উপজেলায় ডিলার ও সেলস্ম্যান নিয়োগের নামে প্রায় ৪০ হাজার গ্রাহকের নিকট হতে ৫০ কোটি টাকা হাতিয়ে নেয়ার দায়ে কোম্পানীটির মালিকসহ ৭ জন গ্রেফতার।

সোমবার (৭ সেপ্টেম্বর) র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩ এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠা লগ্ন থেকে এ পর্যন্ত জঙ্গি, সাইবার ক্রাইম, সন্ত্রাসী, ছিনতাইকারী, মানবপাচারকারী, চাঁদাবাজ, নৈরাজ্যকারী, বিভিন্ন মামলার আসামী, অপহরণকারী, জালনোট ব্যবসায়ী, প্রতারক চক্র, ভেজাল বিরোধী অভিযান এবং চা ল্যকর অভিযান ছাড়াও বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৩ এর একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ঢাকা মহানগরীর ওয়ারী থানাধীন এলাকায় একটি অসাধু সংঘবদ্ধ প্রতারক চক্র দীর্ঘদিন যাবৎ এ’ওয়ান হেলথ কেয়ার এবং এ’ওয়ান বাজার লিমিটেড নামে সম্পূর্ণ অনুমোদনবিহীন এবং ভূয়া মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানী পরিচালনা করে আসছে।

উক্ত কোম্পানীটির ডাইরেক্টর নিয়োগ দেয়ার নাম করে এবং লবঙ্গ টি নামক বিএসটিআই অনুমোদনবিহীন নিম্মমানের একটি পণ্য বাজারজাতকরণের নিমিত্তে এরা জেলা উপজেলায় ডিলার ও সেলস্ম্যান নিয়োগের নামে প্রায় ৪০ হাজার গ্রাহকের নিকট হতে ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল ৭ সেপ্টেম্বর বিকেল ৪ টায় ঢাকা মহানগরীর ওয়ারী থানাধীন এলাকায় ইত্তেফাক ভবনের ৫ম তলায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ প্রতারক চক্রটির প্রতারণামূলক কার্যক্রমের মাধ্যমে গ্রাহকের নিকট হতে অর্থ হাতিয়ে নেওয়ার বিপুল পরিমাণ তথ্যপ্রমানাদিসহ উক্ত কোম্পানীটির ৭ জনকে আটক করা হয়।

ওই ৭ জন হলেন, ১) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোঃ নুরুল ইসলাম (৪২), ২) পরিচালক (অর্থ) মোঃ ফেরদৌস খান (৪৮), ৩) পরিচালক (প্রশাসন) মোঃ রেজাউল করিম মিন্টু (৫৬), ৪) পরিচালক (মানবসম্পদ) মোঃ আবুল কালাম আজাদ (৪০), ৫) পরিচালক আসাদুল্যাহ দেওয়ান (৪৬), ৬) পরিচালক মোঃ আব্দুস ছাত্তার (৩৭) এবং ৭) মোঃ জাহাঙ্গীর আলম (৫০)।

তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ এ’ওয়ান হেলথ কেয়ার এবং এ’ওয়ান বাজার লিমিটেড নামীয় প্রতিষ্ঠান ডেসটিনির মত গ্রাহক সংগ্রহ করে মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসা করে আসছে। কিন্তু তাদের এরকম ব্যবসার সরকার কর্তৃক কোনো অনুমোদন নেই। এমনকি তারা যে নামে প্রতিষ্ঠান খুলেছে আদৌ তার কোনো অস্তিত্বও নেই। যা সম্পূর্ণ ভূয়া একটি প্রতিষ্ঠান।

উক্ত কোম্পানীটির ডাইরেক্টর নিয়োগ দেয়ার নাম করে এবং লবঙ্গ টি নামক বিএসটিআই অনুমোদনবিহীন নি¤œমানের একটি পণ্য বাজারজাতকরণের নিমিত্তে এরা জেলা উপজেলায় ডিলার ও সেলস্ম্যান নিয়োগের নামে প্রায় ৪০ হাজার গ্রাহকের নিকট হতে অর্ধশত কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এভাবে তারা সাধারণ জনগণের সাথে ব্যপকভাবে প্রতারণা করে আসছে। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৭ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৭:৫০ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12