শিরোনাম :
স্বেচ্ছাসেবক দল ফরিদপুর আহবায়ক কমিটি, হবিগঞ্জে ১০টি ইউনিট কমিটি অনুমোদন ঢাকা দক্ষিণে নিম্নাঞ্চলে জলপ্রবাহের জায়গা পুনরুদ্ধার ও খনন কাজ শুরু পারিবারিক সহিংসতার অন্যতম কারণ বাল্যবিবাহ: ডিএসসিসি আমার ফেসবুক- টুইটার নেই , যারা আমার নামে চালায়, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব : মির্জা ফখরুল কুষ্টিয়ায় গুলিতে নিহত ৩ জনের লাশ হস্তান্তর নুরসহ ৪ জনকে এক শিক্ষার্থী ধর্ষণের সহযোগিতার মামলা থেকে অব্যাহতি খালেদা জিয়ার কিডনি ও ফুসফুস ঠিক মত কাজ করছে না: বিএনপি মহাসচিব  নির্যাতিত নায়িকা পরীমণির ব্যবসায়ী নাসিরসহ ৬ জনের বিরুদ্ধে মামলা ফুসফুস ও কিডনি জটিলতায়  খালেদা জিয়া : বিএনপি মহাসচিব বিসিকের ‘ওয়ান স্টপ সার্ভিস’ বিনিয়োগ কারীদের হয়রানী দূর করবে বিএসআরএফ’র নির্বাচনে সভাপতি জনকন্ঠের তপন , সম্পাদক ইউএনবি’র মাসউদুল ঢাকা দক্ষিণে ওয়াসার ড্রেনের জমাট বাধা বর্জ্য অপসারণ চলছে আওয়ামী লীগ কি কচুরিপানা ! সেতুমন্ত্রী আজ চীনের উপহারের ৬ লাখ ডোজ টিকা ঢাকায় এসেছে করোনায় সারাদেশে ১ দিনের ৪৭ জনের মৃত্যু ‘এক বছরেও ক্র্যাবের সাবেক সম্পাদক নান্নুর মৃত্যু রহস্য উদঘাটন হয়নি’ হাইকোর্টে . খালেদা জিয়ার জন্মসনদসহ নথিপত্র তলব হাইকোর্টের নির্দেশ, ৬ মাসের মধ্যে দুলু দম্পতির দুর্নীতি মামলা নিষ্পত্তির তিতাসের ১০ কোটি টাকা আত্মসাতকারী ফারুক এখন কারাগারে ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশিকে উদ্ধার করেছে লিবিয়ার কোস্টগার্ড
সোমবার, ১৪ জুন ২০২১, ০৮:৪৬ অপরাহ্ন

৭ প্রকল্পে ৯ হাজার কোটি টাকা অনুমোদন একনেক সভায়

দূরবীন নিউজ ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ৯ হাজার ২৪১ কোটি ২৫ লাখ টাকা ব্যয় সম্বলিত ৭টি প্রকল্প অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায়। অনুমোদিত অর্থের মধ্যে সরকারি অর্থায়ন ৪ হাজার ৩১৫ কোটি এক লাখ টাকা এবং প্রকল্প ঋণ ৪ হাজার ৯২৬ কোটি ২৪ লাখ টাকা। খবর বাসস।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এসব তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী জানান, একনেকে অনুমোদিত প্রকল্পগুলো হচ্ছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ‘পাকিস্তানের ইসলামাবাদে বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্স নির্মাণ (৩য় সংশোধিত)’ প্রকল্প।

সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের ৪টি প্রকল্প যথাক্রমে: ‘কক্সবাজার জেলার রামু-ফতেখাঁরকুল-মরিচ্যা জাতীয় মহাসড়ক (এন-১০৯ এবং ১১৩) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্প, ‘ঢাকার কেরাণীগঞ্জ থেকে মুন্সিগঞ্জের হাসাড়া পর্যন্ত জেলা মহাসড়ক (জেড-৮২০৩) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্প, ‘ঝিনাইদহ-কুষ্টিয়া-পাকশী-দাশুরিয়া জাতীয় মহাসড়ক (এন-৭০৪) এর কুষ্টিয়া শহরাংশ ৪-লেনে উন্নীতকরণসহ অবশিষ্টাংশ যথাযথ মানে উন্নীতকরণ’ প্রকল্প এবং ‘নাগেশ্বরী-কাশিপুর-ফুলবাড়ী-কুলাঘাট-লালমনিরহাট জেলা মহাসড়ক উন্নয়ন’ প্রকল্প।

শিক্ষা মন্ত্রণালয়ের ‘ঢাকা, মাদারীপুর ও রংপুর জেলার ৩টি কলেজের অবকাঠামো উন্নয়ন’ প্রকল্প।

এবং ‘বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের ‘হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্প (১ম পর্যায়) (১ম সংশোধিত)’ প্রকল্প।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পরিকল্পনামন্ত্রী এম এম মান্নান, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা সভার কার্যক্রমে অংশ নেন।

এছাড়া মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি’র মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্য, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। #


আপনার মতামত লিখুন :

Deprecated: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/courentn/public_html/wp-includes/functions.php on line 5061

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৮২৯,৯৭২
সুস্থ
৭৬৮,৮৩০
মৃত্যু
১৩,১৭২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৭৫,৭০১,৭৫৩
সুস্থ
১১৩,৯৬৫,৮৩৩
মৃত্যু
৩,৮০১,৬০২

.